১৯শে মার্চ, ২০১৯ ইং | ৬ই চৈত্র, ১৪২৫ বঙ্গাব্দ

বিয়ানীবাজারে ১২জন প্রার্থীর ভাগ্য নির্ধারণ করবে ১ লাখ ৭০ হাজার ৬১৫জন ভোটার

https://i0.wp.com/beanibazarnews24.com/wp-content/uploads/2019/03/53278925_2216195941979450_6087869714036424704_n.jpg?resize=1200%2C630

আর মাত্র একদিন পর আগামী সোমবার (১৮ মার্চ) বিয়ানীবাজারে অনুষ্ঠিত হবে উপজেলা নির্বাচনের ভোট উৎসব। বিয়ানীবাজারে চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ১২জন প্রার্থীর ভাগ্য নির্ধারণ করবে উপজেলার ১ লাখ ৭০ হাজার ৬১৫জন ভোটার। জাতীয় কিংবা স্থানীয় নির্বাচন, যে নির্বাচনই হোক- প্রচারণার মাঠে প্রার্থীরা প্রতিশ্রুতির বন্যা বইয়ে দেন। আর তা যদি হয় স্থানীয় সরকারের উপজেলা পরিষদ নির্বাচন, তাহলে তো আর কথাই নেই। সাধারণ জনগণ তথা ভোটাররাও কষেন নানা হিসাব-নিকাশ। তিনটি পদে কারা হচ্ছেন এ উপজেলার নির্বাচিত জনপ্রতিনিধি তা জানতে আগামী সোমবার বিকেল পর্যন্ত বিয়ানীবাজারবাসীকে অপেক্ষায় থাকবে হবে।

এদিকে, নির্বাচনকে সামনে রেখে ইতোমধ্যে বিয়ানীবাজারের আঞ্চলিক নির্বাচন অফিসে সব ধরনের প্রস্তুতি নিয়ে রেখেছে। এছাড়াও আজ শনিবার (১৬ মার্চ) রাত ৮টার পর থেকে সব ধরনের প্রচারণা বন্ধ হয়ে যাবে। আগামীকাল রাত ১২টার পর থেকে নির্বাচনী এলাকায় সকল ইঞ্জিনচালিত যান চলাচল বন্ধ থাকার নির্দেশ প্রদান করেছে উপজেলা প্রশাসন ।

উপজেলা নির্বাচনের তফসিল অনুযায়ী, সিলেটের ১২টি উপজেলার মধ্যে তৃতীয় সর্বোচ্চ ভোটার বিয়ানীবাজার উপজেলা নির্বাচনে মনোনয়ন দাখিলের শেষ সময় ছিল ১৮ ফেব্রুয়ারি, যাচাই বাছাই হয় ২০ ফেব্রুয়ারি, মনোনয়ন প্রত্যাহারের শেষ তারিখ ২৭ ফেব্রুয়ারি এবং ভোট গ্রহণ হবে ১৮ মার্চ।

নির্বাচন অফিস সূত্রে জানা যায়, ১টি পৌরসভা ও ১০টি ইউনিয়ন নিয়ে গঠিত বিয়ানীবাজার উপজেলা। এখানে স্থায়ী ভোটকেন্দ্র রয়েছে ৮৯টি। অস্থায়ী কোনও ভোটকেন্দ্র নেই। এছাড়াও স্থায়ী ভোটকক্ষ রয়েছে ৪১০ ও অস্থায়ী ভোটকক্ষ রয়েছে ৫৩টি। এ উপজেলায় মোট ভোটকক্ষের সংখ্যা ৪৬৩টি। প্রিজাইডিং অফিসারের দায়িত্বে থাকবেন ৮৯জন ও সহকারী প্রিজাইডিং অফিসারের দায়িত্বে থাকবেন ৪৬৩ জন। এখানে পোলিং অফিসারের দায়িত্ব পালন করবেন ৯২৬। এ উপজেলায় মোট ভোটার ১লাখ ৭০ হাজার ৬১৫জন। এরমধ্যে পুরুষ ভোটার ৮৩ হাজার ৮৪৪ ও নারী ভোটার ৮৬ হাজার ৭৭১ জন।

উল্লেখ্য, অধ্যুষিত বিয়ানীবাজার উপজেলা পরিষদ নির্বাচনে ৬জন চেয়ারম্যান প্রার্থী ছাড়াও ৩জন ভাইস চেয়ারম্যান ও ৩জন মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী ভোটযুদ্ধে অংশ নিয়েছেন। চেয়ারম্যান পদে ৬জন প্রার্থী হচ্ছেন- আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মুক্তিযোদ্ধা আতাউর অহমান খান (নৌকা), স্বতন্ত্র প্রার্থী আবুল কাশেম পল্লব (হেলিকপ্টার), মোঃ জাকির হোসেন (আনারস), শামীম আহমেদ (মোটরসাইকেল), মোঃ আবুল হাসনাত (দোয়াত কলম) ও মোঃ আলকাছ আলী (ঘোড়া)। ভাইস চেয়ারম্যান পদে ৩জন প্রার্থী হচ্ছেন- খছরুল হক খছরু (চশমা), মোঃ জামাল হোসেন (তালা) ও মামুনুর রশীদ খান (টিয়াপাখি)। এছাড়াও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৩জন প্রার্থী হচ্ছেন- রোকশানা বেগম লিমা (ফুটবল), হাসিনা আকতার (হাঁস) ও জাহানারা বেগম ছাদিয়া (কলস)।

A+ A-
Print Friendly, PDF & Email

সর্বশেষ সংবাদ

শামীমের ফেইসবুক স্ট্যাটাস নির্বাচনের নামে প্রহসনের রাজনীতি বন্ধ করুন

সিলেটে বেড়াতে এসে ট্রাক চাপায় সেনা কর্মকর্তার স্ত্রী-ছেলে নিহত

আতাউর রহমান খান'র বাড়িতে আবুল কাশেম পল্লব!

মুড়িয়ায় আওয়ামী লীগ নেতা আব্দুর রব এর ইন্তেকাল।। বিভিন্ন মহলের শোক

বিয়ানীবাজার উপজেলা নির্বাচন- জামানত বাজেয়াপ্ত হলো যাদের

ফলাফল ঘোষণা শেষে দক্ষিণ বিয়ানীবাজারে হাজারো মানুষের বিজয় উল্লাস

ঘোষণাঃ