১৯শে মার্চ, ২০১৯ ইং | ৬ই চৈত্র, ১৪২৫ বঙ্গাব্দ

বিয়ানীবাজারে ভাইস চেয়ারম্যান পদে হাড্ডাহাডি লড়াইয়ের আভাস দিচ্ছেন খসরু-জামাল

https://i2.wp.com/beanibazarnews24.com/wp-content/uploads/2019/03/vice-chairman-final.jpg?resize=1200%2C630

বিয়ানীবাজার উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান পদটি কার ভাগ্যে – এমন প্রশ্ন নিয়ে বেশ জোরেশোরেই চলছে আলোচনা। এ পদে দুই পরিচিত মুখ খছরুল হক ও জামাল হোসেনের সাথে এ পদে প্রতিদ্বন্ধিতা করছেন আরেকজন তরুণ প্রার্থী মামুনুর রশীদ খান। এ পদে বেশ ক’জন প্রার্থী প্রতিদ্বন্ধিতা করতে আগ্রহী হলেও শেষমেষ ৩জন প্রার্থী ভোটযুদ্ধে প্রতিদ্বন্দিতার মাঠে রয়ে গেছেন। নির্বাচনের মাঠের আলোচনায় বিয়ানীবাজারের রাজনীতির মাঠে দুই পরিচিত মুখ খছরু-জামালের সাথে অন্য আরেক প্রার্থী মামুনুর রশীদকে ঘিরে তেমন আলোচনা নেই।

তবে সাধারণ ভোটাররা মনে করছেন, এ পদে দুই প্রার্থী চশমা প্রতিকের খসরুল হক খসরু ও তালা প্রতীকের মোঃ জামাল হোসেনের মধ্যে হাড্ডাহাড্ডি লড়াই হবে। নির্বাচনী প্রচারণা ও গণসংযোগে খছরুল হক খছরু ও জামাল হোসেন কেউ কারো থেকে পিছিয়ে নেই। স্থানীয়ভাবে দু’জনেরই রয়েছে রাজনৈতিক ও সামাজিক পরিচিতি, রয়েছে নিজস্ব ভোট ব্যাংক।

সামাজিক কর্মযজ্ঞে বহু পূর্ব থেকে জড়িয়ে আছেন বিয়ানীবাজার পৌর আওয়ামী লীগের সহ সভাপতি ও ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী খছরুল হক। গত উপজেলা নির্বাচনে তিনি চেয়ারম্যান পদে প্রতিদ্বন্ধিতা করলেও এবার কৌশলগত কারণে ভাইস চেয়ারম্যান পদে নির্বাচন করছেন তিনি। নিজ এলাকা এবং অনুসারীদের নিয়ে ছুটে চলছেন নির্বাচনী মাঠে। সাধারণ ভোটারদের মনজয়ে তার চেষ্টা নিয়ে জনমনে আলোচনা চলছে। এছাড়াও তিনি খেলাধুলা, সমাজসেবাসহ প্রগতিশীল সকল কর্মকান্ডে জড়িয়ে আছেন।

আসন্ন নির্বাচন নিয়ে খছরুল হক খছরু বলেন, ভোটাররা তার অতীত দিনের কাজের মূল্যায়ন করবেন। তার পরিবার এবং তিনি সারাজীবন সাধারণ মানুষের জন্য কাজ করেছেন। আগামী ১৮ মার্চ ভাইস চেয়ারম্যান পদে চশমা প্রতীকে ভোট দিয়ে এলাকাবাসী তাকে বিজয়ী করবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

অন্যদিকে, উপজেলার সবকটি ইউনিয়নে সাবেক উপজেলা ছাত্রলীগের আহ্বায়ক ও ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী মোঃ জামাল হোসেনের নিজস্ব কর্মীবাহিনী ছড়িয়ে ছিটিয়ে আছে। ছাত্রাবস্থা থেকে রাজনীতিকে পাথেয় করে পথচলা এই প্রার্থীর অতীত জীবন ছিল খুবই বন্ধুর। মামলা-হামলায় জীবনকে দূর্বিষহ করে তোলা জামালের প্রতি সাধারণের বিশেষ নজর রয়েছে।

ভাইস চেয়ারম্যান পদে প্রতিদ্বন্ধিতার বিষয়ে মোঃ জামাল হোসেন জানান, রাজনীতির কারণে আমাকে অনেক কিছু হারাতে হয়েছে। আমার রক্তে এখানকার রাজপথ রঞ্জিত হয়েছে, তবুও আমি পিছপা হইনি। জননেত্রী শেখ হাসিনাকে ভালোবেসে আমি আরো ত্যাগ স্বীকারে প্রস্তুত আছি। তিনি আগামী ১৮ মার্চ ভাইস চেয়ারম্যান পদে তালা প্রতীকে ভোট দিয়ে তাকে বিজয়ী করতে সবার প্রতি অনুরোধ জানান।

A+ A-
Print Friendly, PDF & Email

সর্বশেষ সংবাদ

শামীমের ফেইসবুক স্ট্যাটাস নির্বাচনের নামে প্রহসনের রাজনীতি বন্ধ করুন

সিলেটে বেড়াতে এসে ট্রাক চাপায় সেনা কর্মকর্তার স্ত্রী-ছেলে নিহত

আতাউর রহমান খান'র বাড়িতে আবুল কাশেম পল্লব!

মুড়িয়ায় আওয়ামী লীগ নেতা আব্দুর রব এর ইন্তেকাল।। বিভিন্ন মহলের শোক

বিয়ানীবাজার উপজেলা নির্বাচন- জামানত বাজেয়াপ্ত হলো যাদের

ফলাফল ঘোষণা শেষে দক্ষিণ বিয়ানীবাজারে হাজারো মানুষের বিজয় উল্লাস

ঘোষণাঃ