২১শে মার্চ, ২০১৯ ইং | ৭ই চৈত্র, ১৪২৫ বঙ্গাব্দ

বিয়ানীবাজারের জলঢুপ উচ্চ বিদ্যালয়ে শিক্ষার্থীদের পুনর্মিলনী অনুষ্ঠিত (ভিডিও সহ)

https://i1.wp.com/beanibazarnews24.com/wp-content/uploads/2019/03/6444664.jpg?resize=1200%2C630

বিয়ানীবাজারের জলঢুপ দ্বি-পাক্ষিক উচ্চ বিদ্যালয়ের ২০১৪ বর্ষের শিক্ষার্থীদের পুনর্মিলনী বর্ণাঢ্য আয়োজনে সম্পন্ন হয়েছে। শনিবার বিদ্যালয় প্রাঙ্গণে দিনব্যাপী নানা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিদ্যালয়ের প্রাক্তন শিক্ষক-শিক্ষার্থী ও গুণিজনরা। অনুষ্ঠানের শুরুতেই ২০১৪ বর্ষের শিক্ষার্থীরা অতিথিদের নিয়ে পুনর্মিলনী অনুষ্ঠানের কেক কর্তন করেন।

বিদ্যালয়ের সহকারি প্রধান শিক্ষক মুছব্বির আলীর সভাপতিত্বে এবং সহকারি শিক্ষক ছয়ফুল ইসলাম’র সঞ্চালনায় প্রধান অতিথি ছিলেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ^ বিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স এ- ইঞ্জিনিয়ারিং বিভাগের সহাকারি অধ্যাপক বিশ^প্রিয় চক্রবর্তী। প্রধান বক্তা ছিলেন বিদ্যালয়ের প্রাক্তন শিক্ষক ও সিলেট সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ের সহকারি প্রধান শিক্ষক কবির খান, বিশেষ অতিথি ছিলেন বিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থী দৈনিক সমকাল পত্রিকার সম্পাদক (ভারপ্রাপ্ত) মুস্তাফিজ শফি, বিদ্যালয়ের দাতা সদস্য যুক্তরাজ্য প্রবাসী আব্দুস সালাম দুদু, প্রাক্তন শিক্ষার্থী চিকিৎসক রুম্মান আহমেদ, দাতা সদস্য যুক্তরাজ্য প্রবাসী কামরুজ্জামান এবং বিয়ানীবাজার জার্নালিস্ট এসোসিয়েশনের সভাপতি আহমেদ ফয়সাল।

প্রধান অতিথির বক্তব্যে শাবি’র সহকারি অধ্যাপক বিশ^প্রিয় চক্রবর্তী বলেন, ‘বাংলাদেশের সবচেয়ে সম্ভাবনার জায়গা হচ্ছে শিক্ষাখাত। প্রায় ৫ কোটি শিক্ষার্থী বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে অধ্যয়ন করছেন।’ তিনি শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, ‘শিক্ষার্থীরা পড়াশোনা করলেই দেশের সম্পদ বৃদ্ধি পাবে। লেখাপড়া করার মাধ্যমে শিক্ষার্থীরা দেশের সম্পদ যত দ্রুত বৃদ্ধি করতে পারবে- অন্য কোনভাবে এতো দ্রুত সম্পদ বৃদ্ধি সম্ভব হবে না।’

বিশেষ অতিথির বক্তব্যে দৈনিক সমকাল সম্পাদক (ভারপ্রাপ্ত) মুস্তাফিজ শফি বলেন, ‘এভারেস্ট সমান স্বপ্ন দেখতে হবে। নিজের স্বপ্নকে লালন করে লেখাপড়া করলেই একদিন তুমি যা হতে চাও- তাই হতে পারবে। ঘুমের মধ্যে স্বপ্ন দেখলে চলবে না, জাগ্রত অবস্থায় স্বপ্ন দেখতে হবে এবং স্বপ্নকে বাস্তবায়ন করতে নিয়ম মেনে পড়তে হবে।’ প্রাক্তন শিক্ষার্থী মুস্তাফিজ শফি ছাত্র জীবনের গল্প শোনান। সপ্তম শ্রেণির একটি ঘটনার স্মৃতিচারণ করতে গিয়ে তিনি বলেন, সিনিয়র সহপাঠীদের নিয়ে অন্যরকম একটি কবিতা লিখেছিলাম। এ কবিতাটি শিক্ষকরা দেখে আমার লেখালেখির জন্য একজন শিক্ষক নিয়োগ করেন। সপ্তম শ্রেণির ওই কবিতা স্যাররা দেখে ছিলেন বলেই আজকের এই আমি হতে পেরেছি।

কেক কর্তন, আলোচনা সভা শেষে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানে অতিথি শিল্পীদের সাথে প্রাক্তন শিক্ষার্থীরাও অংশ নেন।

A+ A-
Print Friendly, PDF & Email

সর্বশেষ সংবাদ

প্রতিদ্বন্দ্বি খছরুল হক’র বাড়িতে ভাইস চেয়ারম্যান জামাল

গোলাপগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে ৪ প্রার্থীর জামানত বাজেয়াপ্ত

বিলপার প্রিমিয়ার লিগের ৫ম আসরের ফাইনাল আগামীকাল বৃহস্পতিবার

বিয়ানীবাজার-বহরগ্রাম সড়কে বৈদ্যুতিক খুঁটি, ঝুঁকি নিয়ে চলাচল করছেন স্থানীয়রা

বিয়ানীবাজারের কুশিয়ারা নদীতে জেলেদের জালে বিশাল বাঘ আইড়

বড়লেখায় ভাইস চেয়ারম্যান পদে ১৭৫ ভোটে জয়ী তাজ

ঘোষণাঃ