২১শে মার্চ, ২০১৯ ইং | ৭ই চৈত্র, ১৪২৫ বঙ্গাব্দ

বিকাশ কর্মকর্তার পরিচয়ে প্রতারক চক্রের প্রতারণা- ভুক্তভোগী বিয়ানীবাজারের অনেকেই

https://i1.wp.com/beanibazarnews24.com/wp-content/uploads/2019/03/432.jpg?resize=1200%2C630

সরকারি তথ্য হালনাগাদ করতে বিকাশ কর্মকর্তার পরিচয়ে বিকাশ গ্রাহকের মোবাইল নম্বরে কল করে প্রতারণা করছে একটি চক্র। উন্নতমানের ডিভািইজ ব্যবহার করে তারা বিকাশ এ্যাপস থেকে বার্তাও প্রেরণ করছে। ফলে তাদের প্রতারণা ফাদে পড়ে অনেকেই হারিয়েছেন বিকাশ একাউন্টের টাকা। আবার অনেকে শেষ মুহূর্তে প্রতারক চক্রের কাজ বুঝতে পেরে রক্ষাও পেয়েছেন।

ভুক্তভোগীরা জানান, একটি মোবাইল নম্বর থেকে বিকাল কর্মকর্তা পরিচয় দিয়ে সরকারের হালনাগাদ তথ্য চায় জনৈক প্রতারক চক্র। এরপর বিকাশ একাউন্টের নির্দিষ্ট ম্যাসেজ অপশন থেকে বার্তা পাঠায়। সে বার্তায় আসা ব্যারিফাইড কোড নম্বরটি দেয়ার অনুরোধ করে। এরপর গোপন পিন নম্বরটি চায়। এ পিন নম্বর দিলেই বিকাশ একাউন্টে থাকা টাকা হাতিয়ে নেয়।

ভুক্তভোগী জনৈক ব্যবসায়ী জানান, বিকাশ থেকে মাঝে মধ্যে যেভাবে দায়িত্বশীলরা আলাপ করে প্রতারক চক্রের জনৈক প্রতারকের আলাপটাও অনুরূপ। আমার কাছে ফোন করে সরকারের হালনাগাদ তথ্য চায়। নাম, আইড নম্বর, পিতার নাম চাওয়ার পর আমার মোবাইলে একটি বার্তা আসে। সেখানে থাকা ব্যারিফাইড কোড নম্বর চায়। সেটি দেয়ার পর গোপন নম্বর চাইলে আমি বুঝতে পারি এটি প্রতারকের কাজ। তিনি বলেন, বিকাল থেকে কখনো গ্রাহকের গোপন পিন নম্বর চাওয়া হয় না। এটি আমার জানা থাকায় আমি রক্ষা পেয়েছি।
এ ব্যবসায়ী জানান, এ ঘটনার পর আরো কয়েকজনের সাথে যোগাযোগ করলে তারা বলেন, বিকাশ থেকে যোগাযোগ করে পিন নম্বর নিয়েছে। একন বিকাশ একাউন্টে ঢুকতে পারছি না। বিষয়টি স্থানীয় বিকাশ এজেন্টের সাথে যোগাযোগ করলে তারা ‘১৬২৪৭’ নম্বরে যোগাযোগ করার পরামর্শ দেয়। এবং এটি প্রতারক চক্রের কাজ বলে জানায়।

জনৈক বিকাশ কর্মকর্তা নাম প্রকাশ না করার শর্তে বলেন, একটি প্রতারক চক্র বিকাশ গ্রাহকদের সাথে এরকম প্রতারণা করে আসছে। গ্রাহকদের সচেতন হওয়ার পরামর্শ দেয়ার পাশাপাশি কোন অবস্থায় গোপন নম্বর না দেয়ার অনুরোধ জানিয়েছি। বিকাশ কখনো গ্রাহকের গোপন নম্বর চাইবে না।

A+ A-
Print Friendly, PDF & Email

সর্বশেষ সংবাদ

প্রতিদ্বন্দ্বি খছরুল হক’র বাড়িতে ভাইস চেয়ারম্যান জামাল

গোলাপগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে ৪ প্রার্থীর জামানত বাজেয়াপ্ত

বিলপার প্রিমিয়ার লিগের ৫ম আসরের ফাইনাল আগামীকাল বৃহস্পতিবার

বিয়ানীবাজার-বহরগ্রাম সড়কে বৈদ্যুতিক খুঁটি, ঝুঁকি নিয়ে চলাচল করছেন স্থানীয়রা

বিয়ানীবাজারের কুশিয়ারা নদীতে জেলেদের জালে বিশাল বাঘ আইড়

বড়লেখায় ভাইস চেয়ারম্যান পদে ১৭৫ ভোটে জয়ী তাজ

ঘোষণাঃ