২১শে মার্চ, ২০১৯ ইং | ৭ই চৈত্র, ১৪২৫ বঙ্গাব্দ

প্রচারণা শেষ- এবার অন্য খেলা শুরু

https://i1.wp.com/beanibazarnews24.com/wp-content/uploads/2019/03/maxresdefault-copy.jpg?resize=1200%2C630

বিয়ানীবাজার উপজেলা পরিষদ নির্বাচনের প্রচারণা শনিবার মধ্যরাত থেকে আনুষ্ঠানিকভাবে শেষ হয়েছে। নির্বাচন কমিশনের বেঁধে দেয়া প্রচারণা সময় শেষ হয় শনিবার রাত ১২টায়। কিন্তু সাধারণ ভোটারদের মতামত আনুষ্ঠানিক প্রচারণা শেষ হলেও ভোটের দিন ভোর পর্যন্ত অন্য রকম এক খেলা শুরু হয়। নিপাট অন্ধকারের এ খেলা শেষ পর্যন্ত সফল হলে উপজেলাবাসীর জন্য একটি কলংকময় অধ্যায় সূচিত হবে।

প্রচারণা শেষে যে খেলায় গতকাল শেষ রাত থেকে শুরু হয়েছে তা শেষ হবে আগামীকাল ভোরে। এখানে অন্ধকারের মধ্যে কালো টাকা লেনদেন, দরদাম সবই হয় দক্ষ চালকের মাধ্যমে। এ চাল চালানোর দায়িত্বে থাকেন প্রত্যেক ইউনিয়নের নির্দিষ্ট কিছু মানুষ। তারাই নিজেদের আখের গোছানো কাজে সম্প্রদায়, অঞ্চল এবং গোষ্টিকে ব্যবহার করেন টাকার বিনিময়। কিন্তু যেসব মানুষকে দেখিয়ে এ খেলা চলে তারা এর কিছুই জানেন না- এ রকম নির্বাচনের ভোর পর্যন্ত স্বচল রাখা হয় কিছু মানুষকে- বলেন সাংস্কৃতিক কর্মী পলাশ আহমদ।

সব নির্বাচনে কালো টাকার ছড়াছড়ি থাকলেও এবার কম পক্ষে ৩/৪জন প্রার্থী অঞ্চল বেঁধে এবং প্রভাবশালীদের মধ্যে টাকা বস্তা নিয়ে হাজির হচ্ছেন। এটা পরিস্কার টাকার কাছে বিয়ানীবাজারবাসী কখনো নথি শিকার করে না কিন্তু যেভাবে এটি প্রভাবশালীদের দখলে যাচ্ছে সেটি উদ্বেগ ও চিন্তার একটি জায়গা। এখান থেকে আমাদের উত্তরণ করতে হবে। হতাশ হয়ে একথাগুলো বলেন শিক্ষাবিদ মজির উদ্দিন আনছার। তিনি বলেন, শেষ পর্যন্ত সাদা মনের সহজ-সরল এবং ভদ্র লোকেরই জয় হবে। আমাদের সমাজে এখনো ৮০ ভাগ মানুষ ভাল মানুষের কাতারে রয়েছেন।

A+ A-
Print Friendly, PDF & Email

সর্বশেষ সংবাদ

প্রতিদ্বন্দ্বি খছরুল হক’র বাড়িতে ভাইস চেয়ারম্যান জামাল

গোলাপগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে ৪ প্রার্থীর জামানত বাজেয়াপ্ত

বিলপার প্রিমিয়ার লিগের ৫ম আসরের ফাইনাল আগামীকাল বৃহস্পতিবার

বিয়ানীবাজার-বহরগ্রাম সড়কে বৈদ্যুতিক খুঁটি, ঝুঁকি নিয়ে চলাচল করছেন স্থানীয়রা

বিয়ানীবাজারের কুশিয়ারা নদীতে জেলেদের জালে বিশাল বাঘ আইড়

বড়লেখায় ভাইস চেয়ারম্যান পদে ১৭৫ ভোটে জয়ী তাজ

ঘোষণাঃ