২০শে মে, ২০১৯ ইং | ৬ই জ্যৈষ্ঠ, ১৪২৬ বঙ্গাব্দ

নিউজিল্যান্ড সিরিজ- সাব্বিরের সেঞ্চুরির পরও ধবলধোলাই বাংলাদেশ

https://i2.wp.com/beanibazarnews24.com/wp-content/uploads/2019/02/BD-crick.jpg?resize=1200%2C630

ভারতীয় সাবেক অধিনায়ক সৌরভ গাঙ্গুলির আত্মজীবনী ‘এ সেঞ্চুরি ইজ নট ইনাফ’ বইটি বাংলাদেশের জন্য ভালো উদাহরণ। ডুনেডিনে দারুণ এক সেঞ্চুরি করেও দলকে জেতাতে পারেননি সাব্বির। বরং ৮৮ রানের হার দিয়ে ধবলধোলাইয়ের লজ্জা মাঠ ছাড়তে হয়েছে তাকে। দলীয় খেলা ক্রিকেট। দলের অন্যদের ব্যর্থতায় একজনের সেঞ্চুরি কাজে লাগে না। তবে নিন্দুকের মুখ বন্ধ করার জন্য সাব্বিরের সেঞ্চুরিটা ‘ইনাফ’।

ম্যাচের আগে শুরুর ১০ ওভারে উইকেট বিলিয়ে ম্যাচ না হারার আহ্বান জানান তামিম। অথচ তিনিই তিন মাচের সিরিজের শেষ ওয়ানডেতে আত্মহুতির যাত্রা শুরু করেন। কিউইদের ৩৩১ রানের লক্ষ্যে দেখে সম্ভবত ’ব্রেন ফেড’ হয় তামিমের! প্রথম ওভারের দ্বিতীয় বলেই তেড়েফুড়ে সামনে এগিয়ে মারতে গিয়ে আউট হন তিনি। এভাবেই শুরুর পাঁচ উইকেট হারায় বাংলাদেশ। তাও মাত্র ৬১ রানে।

পরে সাব্বিরের ব্যাটে ধাক্কা সামাল দেয় বাংলাদেশ। আন্তর্জাতিক ক্রিকেটে প্রথম সেঞ্চুরি পাওয়া সাব্বির রহমান ১০২ রানে আউট হতেই থামে বাংলাদেশের ইনিংস। মাশরাফিবাহিনী ১৬ বল হাতে থাকতে ২৪২ রানে অলআউট হয়ে যায়। নিষেধাজ্ঞা মুক্ত হয়ে সাব্বিরকে দলে নেওয়ায় প্রশ্ন উঠেছিল। কিন্তু ব্যাটিংয়ে নিউজিল্যান্ড সফর থেকে দলের একমাত্র পাওয়া সাব্বিরের ওই সেঞ্চুরিটা।

এর আগে তামিমের পর প্রথম ওভারেই দুই বল খেলে সৌম্য সরকার দারুণ এক সুইংয়ে সাউদির বলে বোল্ড হন। নিজের দ্বিতীয় ওভারে এসে আবার আঘাত হানেন সাউদি। এবার ফেরান লিটনকে। তিনি এক রান করেন। তিন ম্যাচেই এক করে রান করেন লিটন।তাদের আউটের পর মুশফিকুর রহিম এবং মাহমুদুল্লাহ ক্রিজে ছিলেন।

কিন্তু এ ম্যাচেও সেট হয়ে ফেরেন তিনি। মুশফিক ১৭ এবং মাহমুদুল্লাহ ১৬ রান করে আউন হন।পরে সাইফউদ্দিন ৪৪ রান করে আউট হয়ে ফেরেন। মিরাজ আউট হন ৩৭ রান করে। এর আগে টস হেরে ব্যাট করতে নেমে রস টেইলরের ৬৯, টম ল্যাথামের ৫৯ এবং হেনরি নিকোলাসের ৬৪ রানের সুবাদে বড় সংগ্রহের দি েযায় ্নিউজিল্যান্ড। শেষটায় নিশাম এবং কলিন ডি গ্রান্ডহোম ৩৭ রান করে করলে বড় সংগ্রহ পায় স্বাগতিকরা। কিউইদের হয়ে দলে ফেরার ম্যাচে সাউদি নেন ছয় উইকেট।

A+ A-
Print Friendly, PDF & Email

সর্বশেষ সংবাদ

বিয়ানীবাজারে ঝড়ে বিদ্যুতের খুঁটি লন্ডভন্ড।। ভোক্তভোগী গ্রাহকদের কাছে দুঃখ প্রকাশ

বুধবারী বাজার ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি হাজী রফিক উদ্দিনের ইন্তেকাল

রোটার‍্যাক্ট ক্লাব অব বিয়ানীবাজার'র নগদ অর্থ বিতরণ ও ইফতার মাহফিল অনুষ্ঠিত

কুলাউড়া-শাহাবাজপুর রেলওয়ের নির্মাণকাজে ধীর গতি- ভারতীয় হাইকমিশনারের অসন্তেুাষ প্রকাশ

বিয়ানীবাজারে র‍্যাবের অভিযানে আটক-২

নালবহরে ক্বিরাত ও হামদ-নাত প্রতিযোগিতার প্রাথমিক পর্ব সমাপ্ত

ঘোষণাঃ