২২শে মে, ২০১৯ ইং | ৮ই জ্যৈষ্ঠ, ১৪২৬ বঙ্গাব্দ

স্কাউটদের শিক্ষালাভের পাশাপাশি সততা ও দেশপ্রেমের বিকল্প নেই- গোলাপগঞ্জে নাহিদ এমপি

https://i2.wp.com/beanibazarnews24.com/wp-content/uploads/2019/02/nahid-cub2.jpg?resize=1200%2C630

সাবেক শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ এমপি বলেছেন, কাবিং, স্কাউটিং ও রোভারিং শিক্ষার্থীদের শৃংখলাবোধ ও দেশপ্রেমের শিক্ষা দেয়। অসহায় ও দুস্থ মানুষের সেবার মাধ্যমে কাব ও স্কাউটিং সম্প্রসারণ করে সমৃদ্ধ দেশ গঠনে সকলকে এগিয়ে আসতে হবে। আগামী দিনের বাংলাদেশকে নেতৃত্ব দেয়ার লক্ষ্যে নতুন প্রজন্মকে দক্ষ মানবসম্পদ হিসেবে গড়ে তুলতে হবে। এক্ষেত্রে বিশ্বমানের জ্ঞান ও প্রযুক্তিগত শিক্ষা লাভের পাশাপাশি সততা ও দেশপ্রেমের বিকল্প নেই। তিনি মঙ্গলবার গোলাপগঞ্জে বাংলাদেশ স্কাউটস, সিলেট অঞ্চলের ২য় আঞ্চলিক কাব ক্যাম্পুরীর উদ্বোধনী অনুষ্ঠান ও তাকে দেয়া সংবর্ধনায় প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।

সিলেটের আঞ্চলিক স্কাউট প্রশিক্ষণ কেন্দ্র, গোলাপগঞ্জে আঞ্চলিক স্কাউটসের সহ-সভাপতি এডভোকেট ইকবাল আহমদ চৌধুরীর সভাপতিত্বে জিয়াউর রহমান ও সেলিনা বেগমের যৌথ উপস্থাপনায় অনুষ্ঠানে প্রধান স্কাউট ব্যক্তিত্বে বক্তব্য রাখেন সরকারের অতিরিক্ত সচিব ও বাংলাদেশ স্কাউটস’র জাতীয় কমিশনার (প্রকল্প) মোঃ মহসীন, বিশেষ স্কাউটস ব্যক্তিত্ব হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ স্কাউটস’র যুগ্ম নির্বাহী পরিচালক মোঃ আবু মোতালেব খান।

প্রধান অতিথি নুরুল ইসলাম নাহিদ এমপি বেলুন উড়িয়ে অনুষ্ঠানের শুভ উদ্বোধন ঘোষণা করছেন।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন ক্যাম্পুরী সাংগঠনিক কমিটির সভাপতি ও সিলেট অ লের সহ-সভাপতি মঞ্জুর কাদির শাফি চৌধুরী, ক্যাম্পুরী চীফ, সিলেট অঞ্চলের স্কাউটস কমিশনার মুবিন আহমদ জায়গীরদার, আঞ্চলিক স্কাউট সম্পাদক মোঃ মহিউল ইসলাম (মুমিত), গোলাপগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মামুনুর রহমান, সুনামগঞ্জ জেলা স্কাউটসের সহ-সভাপতি ধূর্জটি কুমার বসু, মৌলভীবাজারের জেলা স্কাউট সম্পাদক আব্দুল ওয়াহিদ, হবিগঞ্জ জেলা স্কাউট সম্পাদক মোঃ জাহাঙ্গীর আলম চৌধুরী, সিলেট জেলা স্কাউট সম্পাদক মোঃ এমদাদুল হক সিদ্দিকী এএলটি, সিলেট মেট্রোঃ জেলা স্কাউট সম্পাদক মোঃ ওয়াহিদুল হক।

বক্তব্য শেষে প্রধান অতিথি বেলুন উড়িয়ে অনুষ্ঠানের শুভ উদ্বোধন ঘোষণা করেন।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিয়ানীবাজার পৌরসভার মেয়র আব্দুস শুকুর, জেলা আওয়ামীলীগ নেতা সৈয়দ মিসবাহ উদ্দিন, গোলাপগঞ্জ উপজেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক রফিক আহমদ, আ লিক স্কাউটসের কোষাধ্যক্ষ স.ব.ম দানিয়াল, যুগ্ম সম্পাদক ইসমাইল আলী বাচ্চু, আঞ্চলিক উপ-কমিশনার বদরুন নাহার এলটি, ডাঃ মোঃ সিরাজুল ইসালাম এএলটি, প্রমথ সরকার এএলটি, মোহাম্মদ আমীর আজম চৌধুরী, সিলেট জেলা স্কাউটস সহ সভাপতি ও সরকারী এমসি একাডেমীর অধ্যক্ষ মনসুর আহমদ চৌধুরী, লক্ষণাবন্দ ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান নছিরুল হক শাহিন, ঢাকাদক্ষিণ ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান এবিএম ছদরুল উলা চৌধুরী প্রমুখ।

উল্লেখ্য, ১৯-২৪ ফেব্রুয়ারি পর্যন্ত ৬দিন ব্যাপী অনুষ্ঠিতব্য ক্যাম্পুীতে সিলেট বিভাগের ৫টি সাংগঠনিক জেলার ১১০টি কাব স্কাউট ইউনিটসহ প্রায় ১২শ জন কর্মকর্তা ও স্বেচ্ছাসেবক অংশগ্রহণ করছেন।

A+ A-
Print Friendly, PDF & Email

সর্বশেষ সংবাদ

নালবহর ওয়েলফেয়ার ট্রাষ্ট ইউকে'র উদ্যোগে অস্বচ্ছল পরিবারের মধ্যে নগদ অর্থ বিতরণ

গোলাপগঞ্জে ভেজাল বিরোধী অভিযানে দুই প্রতিষ্ঠানকে জরিমানা

বিয়ানীবাজারে ছাত্র জমিয়তের প্রবাসী সংবর্ধনা ও ইফতার মাহফিল কাল

নালবহরে ক্বিরাত ও হামদ-নাত প্রতিযোগিতার চূড়ান্ত পর্ব সম্পন্ন

সাবেক ক্রিকেটারদের বিশ্বকাপ পর্যালোচনা- সেমিফাইনালের চার দলে নেই বাংলাদেশ!

কোপায় মেসির সঙ্গী আগুয়েরো-দিবালা, নেই ইকার্দি

ঘোষণাঃ