২৬শে এপ্রিল, ২০১৯ ইং | ১৩ই বৈশাখ, ১৪২৬ বঙ্গাব্দ

‘আমার বিয়ানীবাজার হৃদয়ে এক সিন্দু ভালোবাসা মাটি ও মানুষের কথা’ কাব্যগ্রন্থের প্রকাশনা শনিবার

https://i0.wp.com/beanibazarnews24.com/wp-content/uploads/2019/02/kobi.jpg?resize=1200%2C630

বৃটেনবাসি শেকড় সন্ধানি কবি নজরুল ইসলামের ‘আমার বিয়ানীবাজার হৃদয়ে এক সিন্দু ভালোবাসা মাটি ও মানুষের কথা’ কাব্যগ্রন্থের প্রকাশনা অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। শনিবার (২ জানুয়ারি) দুপুর ২টায় উপজেলার উত্তর মাথিউরায় অবস্থিত দি নিউ জেনারেশন আইডিয়াল স্কুল প্রাঙ্গণে এ প্রকাশনা উৎসব অনুষ্ঠিত হবে।

অনুষ্ঠেয় প্রকাশনা প্রধান অতিথি থাকবেন বিয়ানীবাজার উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আতাউর রহমান খান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন উপজেলার বিভিন্ন শিক্ষা, সামাজিক-সাংস্কৃতিক, জনপ্রতিনিধি ও লেখক অঙ্গণের বিশিষ্টজনরা। আয়োজিত এ অনুষ্ঠানে সবাইকে উপস্থিত থাকার জন্য আমন্ত্রণ জানিয়েছেন পশ্চিম মাথিউরা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সিনিয়র সহকারি শিক্ষক রুহুল আমিন।

প্রসঙ্গত, কবি নজরুল ইসলামের বাড়ি সিলেটের বিয়ানীবাজার উপজেলার মাথিউরা ইউনিয়নের রায়বাসী গ্রামে। কৈশোরে তিনি পাড়ি জমান বৃটেনে। অর্থ-বিত্ত, বৈভব উপেক্ষা করে তিনি প্রতিনিয়ত ছুটে চলেছেন শিল্প-সাহিত্য এবং সংস্কৃতির চর্চা ও সাধনায়। কবিতার পাশাপাশি তিনি বেশ কিছু প্রবন্ধ ও নিবন্ধ লিখেছেন। ইতোমধ্যে ‘ফুলের সৌরভ’ নামে তার একটি কাব্যগ্রন্থ বের হয়েছে। মাটি এবং মানুষের প্রতি অকৃত্রিম ভালোবাসার এই আলোকজন বৃটেনের বৃহত্তর সিলেট বিভাগের প্রায় প্রতিটি অঞ্চলের আয়োজিত বিভিন্ন অনুষ্ঠানে স্বকন্ঠে তার স্বরোচিত কবিতা পাঠ করে থাকেন। বহুমাত্রিক চিন্তার এ মননশীল মানুষ বিশেষ করে পঞ্চখন্ড তথা বিয়ানীবাজারের বিভিন্ন ইতিহাস-ঐতিহ্য এবং মৌলিক বিষয় নিয়ে নিয়মিত কবিতা লিখে যাচ্ছেন।

বর্তমানে তিনি স্ত্রী, এক ছেলে ও দুই মেয়ে সন্তান নিয়ে বৃটেনে বসবাস করছেন।

A+ A-
Print Friendly, PDF & Email

সর্বশেষ সংবাদ

বিয়ানীবাজারের সিলেটীপাড়া ওয়েলফেয়ার সোসাইটি কমিটি গঠিত

জাফলংয়ের পিয়াইনে নিখোঁজ এমসি কলেজ শিক্ষার্থী অনিক

বর্ণাঢ্য আয়োজনে বিয়ানীবাজারে কর্মরত সাংবাদিকদের ফ্যামিলি নাইট উদযাপন

লন্ডনে সাউন্ডটেক ক্যারাম ক্লাব'র চ্যাম্পিয়ন ট্রপি ড্র ও চ্যারিটি টুর্নামেন্ট পুরুস্কার বিতরণ

পরিবেশ মন্ত্রী শাহাব উদ্দিনের নির্দেশে গুঁড়িয়ে দেয়া হলো সেই ইটভাটা

প্রিয় নুসরাত

ঘোষণাঃ