২১শে মার্চ, ২০১৯ ইং | ৭ই চৈত্র, ১৪২৫ বঙ্গাব্দ

সিলেটে ছিনতাই বন্ধে দেড় হাজার সিসি ক্যামেরা বসানোর উদ্যোগ

https://i1.wp.com/beanibazarnews24.com/wp-content/uploads/2019/02/cc.jpg?resize=1200%2C630

‘সিলেট নগরী হবে দেশের প্রথম ডিজিটাল নগরী। সিলেট ডিজিটাল নগরী করতে তিন ধাপে কাজ করা হবে। এতে আধুনিকায়নের সাথে সাথে নগরবাসীর সুযোগ সুবিধা বাড়বে। নগরবাসী ফ্রী ওয়াইফাই সেবা পাবে। সিলেটে ছিনতাই বন্ধ করতে দেড় হাজার সিসি ক্যামেরা লাগানো হবে। সিসি ক্যামেরা লাগালে নগরীতে আর ছিনতাইকারী থাকবেনা। এ ব্যাপারে সিলেট সিটি কর্পোরেশন বেশ আগ্রহী তাদের সাথে আলাপ হয়েছে। তারা তাদের প্রকল্প জমা দিয়েছে।’

সিলেটের মিরাবাজারস্থ মডেল হাই স্কুলের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ ও সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন একথা বলেন।

শনিবার মিরাবাজারস্থ মডেল হাই স্কুলের অনুষ্ঠানে তিনি আরোও বলেন, একটা দেশের মুল সম্পদ দুইটি- মানবসম্পদ ও পানিসম্পদ। তাই এই সম্পদগুলোর সুষ্টু ব্যবহার না করলে দেশের ক্ষতি হবে। পানির অব্যবস্থাপনায় যেমন দেশে বন্যা জ্বলোচ্ছাস দেখা দেয় তেমনি মানব সম্পদকে সুশিক্ষায় শিক্ষিত করে গড়ে না তোললে দেশ বিরাট ক্ষতির সম্মুখীন হবে।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, দেশে ৩ লাখ ৫৬ হাজার শিক্ষা প্রতিষ্ঠানে স্মার্ট বোর্ড স্থাপন করার উদ্যোগ নিয়েছে সরকার। আমরা চাই স্মার্ট বোর্ড এর মাধ্যমে আমাদের শিক্ষার্থীরা নিদিষ্ট বিদ্যালয়ের মধ্যে সীমাবদ্ধ থাকবে না। বিশ্বমানের শিক্ষার প্রসার ঘটবে দেশে।

তিনি স্কুলের প্রস্থাবিত ৬ তলা ভবনকে ১০ তলা ভবন করতে সকলের সহযোগিতা কামনা করেন। তিনি বলেন, সিলেটের শিক্ষার প্রসার ঘটাতে ১২২টি শিক্ষা প্রতিষ্টানকে অনুদান দেবে সরকার। সিলেট আর শিক্ষাক্ষেত্রে পিছিয়ে থাকবে না।

অনুষ্ঠানের শুরুতে বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা মোছা. পিয়ারা বেগম পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেনকে বিদ্যালয়ের পক্ষ থেকে সংবর্ধনা জানান।

বিদ্যালয় পরিচালনা কমিটির চেয়ারম্যান অধ্যাপক জাকির হোসেনের সভাপতিত্বে অনষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন সাবেক উপদেষ্টা অধ্যাপক ডা. মুদাচ্ছের আলী, রুপালী ব্যাংকের সাবেক চেয়ারম্যন ড. আহমদ আল কবির, সিলেট জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সফিকুর রহমান চৌধুরী, মহানগর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন।

A+ A-
Print Friendly, PDF & Email

সর্বশেষ সংবাদ

প্রতিদ্বন্দ্বি খছরুল হক’র বাড়িতে ভাইস চেয়ারম্যান জামাল

গোলাপগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে ৪ প্রার্থীর জামানত বাজেয়াপ্ত

বিলপার প্রিমিয়ার লিগের ৫ম আসরের ফাইনাল আগামীকাল বৃহস্পতিবার

বিয়ানীবাজার-বহরগ্রাম সড়কে বৈদ্যুতিক খুঁটি, ঝুঁকি নিয়ে চলাচল করছেন স্থানীয়রা

বিয়ানীবাজারের কুশিয়ারা নদীতে জেলেদের জালে বিশাল বাঘ আইড়

বড়লেখায় ভাইস চেয়ারম্যান পদে ১৭৫ ভোটে জয়ী তাজ

ঘোষণাঃ