২১শে মার্চ, ২০১৯ ইং | ৭ই চৈত্র, ১৪২৫ বঙ্গাব্দ

বড়লেখায় টিলা কাটার দায়ে ট্রাক্টর চালকসহ দুজনকে অর্থদন্ড

https://i2.wp.com/beanibazarnews24.com/wp-content/uploads/2019/02/orrtho.jpg?resize=1200%2C630

বড়লেখায় টিলার মাটি কাটার অভিযোগে দুজনেক জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী হাকিম (ম্যাজিস্ট্রেট) মো. শরীফ উদ্দিন। শনিবার বিকেলে উপজেলার দক্ষিণ শাহবাজপুর ইউনিয়নের কৃষ্ণনগর ও সদর ইউনিয়নের গঙ্গারজল এলাকায় এই অভিযান হয়।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা গেছে, উপজেলার কৃষ্ণনগর এলাকায় দীর্ঘদিন ধরে টিলার মাটি কাটা হচ্ছিল। স্থানীয়সূত্রে খবর পেয়ে শনিবার সেখানে অভিযান চালান সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী হাকিম (ম্যাজিস্ট্রেট) মো. শরীফ উদ্দিন। এসময় টিলা কাটায় জড়িত থাকায় লোকমান হাকিম নামে এক ট্রাক্টর চালককে আটক করে ৫০ হাজার টাকা এবং সদর ইউনিয়নের গঙ্গারজল এলাকায় নূর উদ্দিন নামে এক ব্যক্তিকে ৫শ’ টাকা জরিমানা করা হয়েছে।

বালু মহাল ও মাটি ব্যবস্থাপনা আইন ২০১০, ৪ এর (চ) লঙ্ঘনের দায়ে ১৫ (১) ধারায় চালকের ৫০ হাজার টাকা জরিমনা। অনাদায়ে ১৫ দিনের কারাদ-, সরকারি কাজে বাধা দেওয়ার অপরাধে অপর ব্যক্তিকে দ: বি: ১৮৬০ এর ১৮৬ ধারায় ৫শ’ টাকা অর্থদন্ড প্রদান করা হয়। দন্ডিতরা ব্যক্তিরা জরিমানার টাকা পরিশোধ করায় তাদের মুক্তি দেওয়া হয়।

বড়লেখার সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী হাকিম (ম্যাজিস্ট্রেট) মো. শরীফ উদ্দিন দুজনকে জরিমানার বিষয়টি নিশ্চিত করে বলেন, ‘ইতিমধ্যে পাহাড় টিলা কাটা বন্ধে ও এর ক্ষতিকর দিক তুলে ধরে জনগণের মধ্যে ব্যাপক সচেতনতা বৃদ্ধিতে মাইকিং করা হয়। বিভিন্ন সভা সমাবেশে পাহাড় টিলা কাটার ধ্বংসাত্মক দিক আমরা তুলে ধরেছি। গোপন সংবাদের ভিত্তিতে এই অভিযান হয়। টিলার মাটি কাটার কাজে জড়িত থাকায় এবং সরকারি কাজে বাধা প্রদান করায় দুজনকে ভ্রাম্যমাণ আদালতে জরিমানা করা হয়েছে। ভ্রাম্যমাণ আদালতের কার্যক্রম আরো জোরদার করা হবে।’

A+ A-
Print Friendly, PDF & Email

সর্বশেষ সংবাদ

প্রতিদ্বন্দ্বি খছরুল হক’র বাড়িতে ভাইস চেয়ারম্যান জামাল

গোলাপগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে ৪ প্রার্থীর জামানত বাজেয়াপ্ত

বিলপার প্রিমিয়ার লিগের ৫ম আসরের ফাইনাল আগামীকাল বৃহস্পতিবার

বিয়ানীবাজার-বহরগ্রাম সড়কে বৈদ্যুতিক খুঁটি, ঝুঁকি নিয়ে চলাচল করছেন স্থানীয়রা

বিয়ানীবাজারের কুশিয়ারা নদীতে জেলেদের জালে বিশাল বাঘ আইড়

বড়লেখায় ভাইস চেয়ারম্যান পদে ১৭৫ ভোটে জয়ী তাজ

ঘোষণাঃ