১৯শে মার্চ, ২০১৯ ইং | ৬ই চৈত্র, ১৪২৫ বঙ্গাব্দ

কানাডা প্রবাসী কবি আবদুল হাসিবের ৪টি গ্রন্থের প্রকাশনা শুক্রবার

https://i2.wp.com/beanibazarnews24.com/wp-content/uploads/2019/02/hasib-pic.jpg?resize=1200%2C630

কানাডা প্রবাসী কবি আবদুল হাসিব এর ‘খুঁজে বেড়াই তোমাকে’ (কাব্যগ্রন্থ), ‘মাইকেল মধুসুদন দত্ত ও অন্যান্য প্রসঙ্গ’ (রচনাগ্রন্থ), ‘পোষাকের অন্তরালে’ (উপন্যাস), ‘বালকের চোখে দেখা একাত্তর’ (স্মৃতিচারণমূলক গ্রন্থ-ইংরেজি অনুবাদ) ৪টি গ্রন্থের প্রকাশনা উৎসবের আয়োজন করা হয়েছে।

পঞ্চখণ্ড গোলাবিয়া পালবিক লাইব্রেরির উদ্যোগে শুক্রবার (১ মার্চ) বিকেল ৩ টায় বিয়ানীবাজার সরকারি কলেজ শিক্ষক মিলনায়তনে এ উৎসব অনুষ্ঠিত হবে। অনুষ্ঠেয় এ প্রকাশনা উৎসবে সবাইকে যথাসময়ে উপস্থিত থাকার জন্য আমন্ত্রণ জানিয়েছেন আয়োজক সংগঠনের সাধারণ সম্পাদক সাহেদ আহমদ।

প্রসঙ্গত, কবি আবদুল হাসিবের বাড়ি সিলেটের বিয়ানীবাজার পৌরশহরের কসবা গ্রামে। পঞ্চখণ্ড হরগোবিন্দ উচ্চ বিদ্যালয় এসএসসি পাস করে বিয়ানীবাজার সরকারি কলেজ থেকে বাণিজ্যে স্নাতক পাশ করেন। তিন বছর সরকারি চাকুরি অতঃপর ১৯৮৭ সনের ৭ অক্টোবর তিনি কানাডায় পাড়ি জমান। বিগত দুইযুগ ধরে তিনি লেখালেখির সঙ্গে যুক্ত রয়েছেন। কবি আবদুল হাসিব প্রধানতঃ গল্প, কবিতা এবং ছড়া লিখেন; পাশাপাশি প্রতিনিয়ত রচনা করে যাচ্ছেন- সময়োপযোগী কলাম, প্রবন্ধ-নিবন্ধ। উত্তর আমেরিকার বাংলা পত্রিকাসহ দেশ-বিদেশের বিভিন্ন জাতীয় দৈনিক, সাপ্তাহিক ও অনলাইন পোর্টালে নিয়মিত লিখছেন। বর্তমানে তিনি স্ত্রী রুনা বেগম এবং পুত্রত্রয়- পল্লব, প্রবাল ও প্রদীপকে নিয়ে কানাডার মন্ট্রিয়ল শহরে বসবাস করছেন। ইতোমধ্যে তার ১৫টি গ্রন্থ বেরিয়েছে।

A+ A-
Print Friendly, PDF & Email

সর্বশেষ সংবাদ

শামীমের ফেইসবুক স্ট্যাটাস নির্বাচনের নামে প্রহসনের রাজনীতি বন্ধ করুন

সিলেটে বেড়াতে এসে ট্রাক চাপায় সেনা কর্মকর্তার স্ত্রী-ছেলে নিহত

আতাউর রহমান খান'র বাড়িতে আবুল কাশেম পল্লব!

মুড়িয়ায় আওয়ামী লীগ নেতা আব্দুর রব এর ইন্তেকাল।। বিভিন্ন মহলের শোক

বিয়ানীবাজার উপজেলা নির্বাচন- জামানত বাজেয়াপ্ত হলো যাদের

ফলাফল ঘোষণা শেষে দক্ষিণ বিয়ানীবাজারে হাজারো মানুষের বিজয় উল্লাস

ঘোষণাঃ