২১শে মার্চ, ২০১৯ ইং | ৭ই চৈত্র, ১৪২৫ বঙ্গাব্দ

অর্থাভাবে আটকে আছে এমসি কলেজের শিক্ষার্থী বড়লেখার অনন্যা’র চিকিৎসা!

https://i1.wp.com/beanibazarnews24.com/wp-content/uploads/2019/02/ononna.jpg?resize=1200%2C630

সিলেট বিমানবন্দর এলাকায় সড়ক দুর্ঘটনায় মারাত্মক আহত এমসি কলেজের এইচএসসি পরীক্ষার্থী বড়লেখার অনন্যা দে আঁখির চিকিৎসার জন্য প্রধানমন্ত্রী বরাবর আবেদন পাঠানোর ১৫ দিন পেরিয়ে গেলেও এখনো কোনো সহযোগিতা মেলেনি। অনন্যা মৌলভীবাজার জেলার বড়লেখা উপজেলার হাটবন্দ এলাকার অরুন কুমার দের মেয়ে।

গত ৫ জানুয়ারি পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী (মৌলভীবাজার-১) আসনের সাংসদ শাহাব উদ্দিনের কাছে এ সংক্রান্ত আবেদনের ফাইল হস্তান্তর করেন বড়লেখা ছাত্রকল্যাণ সংঘ সিলেট এর সাধারণ সম্পাদক কামরুল ইসলাম বাবু।

এ সময় মন্ত্রী নিজেই প্রধানমন্ত্রীর কাছে ফাইল পৌঁছানোসহ অনন্যার ব্যাপারে প্রধানমন্ত্রীর সাথে কথা বলার আশ্বাস দেন। মন্ত্রীর দেওয়া আশ্বাসের অনেকগুলো দিন পেরিয়ে গেলেও কার্যকর কোনো ফল না আসায় আশাহত হচ্ছেন অনন্যার পরিবারসহ সংশ্লিষ্ট সকলেই।

আবেদন প্রসঙ্গে অনন্যার বাবা অরুণ কান্তি দের সাথে মুঠোফোনে যোগাযোগ হলে তিনি বলেন, ‘মাননীয় প্রধানমন্ত্রীর কাছে আমার আবেদনটি মাননীয় পরিবেশ মন্ত্রীর মাধ্যমে প্রেরণ করেছি। মন্ত্রী আমাকে আশ্বস্থ করেছেন, আর সেই আশ্বাসের উপর বিশ্বাস রেখেই অপেক্ষায় আছি।

ফাইল হস্তান্তর বিষয়ে ছাত্রকল্যাণ সংঘ সিলেট’র সাধারণ সম্পাদক কামরুল ইসলাম বাবু বলেন, আমরা আমাদের সংগঠনের পক্ষ থেকে প্রথমে বিবৃতি দিয়ে জানালেও পরে আমাদের স্থানীয় সাংসদ ও পরিবেশ মন্ত্রীর ইতিবাচক আশ্বাস পেয়ে অনন্যার বাবার করা আবেদনপত্রসহ আমাদের লিখিত আবেদনের ফাইলগুলো মাননীয় মন্ত্রীর কাছে হস্তান্তর করি।

এ সময় তিনি নিজেই প্রধানমন্ত্রীর নিকট আবেদন পৌঁছিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নিবেন বলে জানান। কিন্তু মন্ত্রীর দেওয়া আশ্বাসের পনের দিন পেরিয়ে গেলেও এখনো কোনো কার্যকর ফল আসেনি। তবে আমরা আশাবাদী।

এদিকে গত ২৪ জানুয়ারী থেকে এপর্যন্ত ২০ লাখের মত চিকিৎসা ব্যয় হয়েছে বলে জানায় অনন্যার পরিবার। চিকিৎসকদের মতে, অনন্যার অবস্থা দিন দিন উন্নতির দিকে আগাচ্ছে, তবে পুরোপুরি সুস্থ হয়ে উঠতে আরো অন্তত ৬ মাস সময় লাগবে। তাঁর চিকিৎসা ব্যয় আরো ১৫ থেকে ২০ লাখ টাকা লাগতে পারে। যেটি তার পরিবারের জন্য অসাধ্য।

এদিকে মেধাবী এই শিক্ষার্থীর চিকিৎসার জন্য এখন ও পর্যন্ত কলেজ প্রশাসন থেকে ভালো কোনো সহযোগিতা না করায় ক্ষোভ প্রকাশ করেছে অনন্যার সহপাঠীসহ কলেজের শিক্ষার্থীরা। যেখানে দেশবিদেশের অনেকেই তাকে সাহায্য করছেন। কিন্তু তা প্রয়োজনের তুলনায় অতি নগণ্য। বড় ধরনের সহায়তা না পেলে অনন্যার চিকিৎসা বন্ধ হয়ে যেতে পারে।

উল্লেখ্য, গত ২৪ জানুয়ারি সিলেট বিমানবন্দর সড়কে মারাত্মক সড়ক দুর্ঘটনায় গুরুতর আহত হয়ে অনন্যা এখন ঢাকা এপোলো হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় রয়েছে।

অনন্যাকে সাহায্য করতে অনন্যার ভাইয়ের ০১৭৩৪-৫৩০৯১০ (বিকাশ) এই নাম্বারে যোগাযোগ করা যাবে।

A+ A-
Print Friendly, PDF & Email

সর্বশেষ সংবাদ

প্রতিদ্বন্দ্বি খছরুল হক’র বাড়িতে ভাইস চেয়ারম্যান জামাল

গোলাপগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে ৪ প্রার্থীর জামানত বাজেয়াপ্ত

বিলপার প্রিমিয়ার লিগের ৫ম আসরের ফাইনাল আগামীকাল বৃহস্পতিবার

বিয়ানীবাজার-বহরগ্রাম সড়কে বৈদ্যুতিক খুঁটি, ঝুঁকি নিয়ে চলাচল করছেন স্থানীয়রা

বিয়ানীবাজারের কুশিয়ারা নদীতে জেলেদের জালে বিশাল বাঘ আইড়

বড়লেখায় ভাইস চেয়ারম্যান পদে ১৭৫ ভোটে জয়ী তাজ

ঘোষণাঃ