২৬শে এপ্রিল, ২০১৯ ইং | ১৩ই বৈশাখ, ১৪২৬ বঙ্গাব্দ

সাবেক শিক্ষামন্ত্রী নাহিদের নামে ফেসবুক আইডি খোলে ‘প্রশ্নপত্র ফাঁস’, আটক ১

https://i1.wp.com/beanibazarnews24.com/wp-content/uploads/2019/01/PicsArt_01-31-02.21.25.jpg?resize=1200%2C630

সাতক্ষীরায় এসএসসি পরীক্ষার প্রশ্নপত্র ফাঁসের অভিযোগে একজনকে আটক করেছে র‍্যাব। র‍্যাব জানায়, সাবেক শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদসহ তিনজনের নামে ভুয়া ফেসবুক আইডি ব্যবহার করে এসএসসি পরীক্ষার প্রশ্নপত্র ফাঁসের অভিযোগে একজনকে আটক করেছে র‍্যাব। সাতক্ষীরায় এসএসসি পরীক্ষার প্রশ্নপত্র ফাঁসের দায়ে ওই ব্যক্তিকে আটক করা হয়।

ভুয়া ফেসবুক আইডি ব্যবহার করে ওই প্রশ্ন বিতরণ করা হতো বলে জানায় র‍্যাব। গতকাল মঙ্গলবার রাতে ইশতিয়াক আহমেদ ইয়াকুব নামের ওই ব্যক্তিকে আটক করা হয়। ইশতিয়াকের বাড়ি রাজশাহীর রাজপাড়া থানাধীন লক্ষ্মীপুর ভাটপাড়ায়। সে নিজে এবার রাজশাহীর মসজিদ মিশন একাডেমি স্কুলের এসএসসি পরীক্ষার্থী। সাতক্ষীরায় তার বাবার কর্মস্থল থেকে তাকে আটক করা হয়।

ইশতিয়াক আহমেদ ইয়াকুব গত বছর তার সরবরাহকৃত এসএসসির গণিত ও বাংলা দ্বিতীয় পত্রের প্রশ্নপত্র হুবহু মিলেছে বলে স্বীকার করেছে। এবারও সে ৮০ জনের সঙ্গে যোগাযোগ রক্ষা করে তাদের একটি বিকাশ নম্বর দিয়ে প্রশ্নপত্র সরবরাহের কথা দিয়ে টাকা সংগ্রহ করছিল।

র‌্যাব ৬-এর সাতক্ষীরা কোম্পানি অধিনায়ক লেফটেন্যান্ট কমান্ডার জাহিদুল কবির জানান, ইশতিয়াক সাবেক শিক্ষামন্ত্রীর নামে খোলা ভুয়া ফেসবুক আইডিসহ ‘অ্যাঞ্জেল শাকিলা’ ও নিজের নামের তিনটি আইডি ব্যবহার করে এই প্রতারণা করে আসছে। এর মাধ্যমে প্রশ্নপত্র সংগ্রহ এবং তা বিতরণের জন্য ৮০ জনের সঙ্গে যোগাযোগ রক্ষা করে সে। এই চক্রের সঙ্গে অপূর্ব নীল, নীলাকাশ, নব্য হিটলার ও প্রিন্স খান নামের কয়েকটি আইডির সঙ্গে সংযোগ রয়েছে। তাদের অবস্থান ঢাকা এবং খুলনায়। তাদের আটকের চেষ্টা চলছে।

A+ A-
Print Friendly, PDF & Email

সর্বশেষ সংবাদ

বিয়ানীবাজারের সিলেটীপাড়া ওয়েলফেয়ার সোসাইটি কমিটি গঠিত

জাফলংয়ের পিয়াইনে নিখোঁজ এমসি কলেজ শিক্ষার্থী অনিক

বর্ণাঢ্য আয়োজনে বিয়ানীবাজারে কর্মরত সাংবাদিকদের ফ্যামিলি নাইট উদযাপন

লন্ডনে সাউন্ডটেক ক্যারাম ক্লাব'র চ্যাম্পিয়ন ট্রপি ড্র ও চ্যারিটি টুর্নামেন্ট পুরুস্কার বিতরণ

পরিবেশ মন্ত্রী শাহাব উদ্দিনের নির্দেশে গুঁড়িয়ে দেয়া হলো সেই ইটভাটা

প্রিয় নুসরাত

ঘোষণাঃ