২২শে এপ্রিল, ২০১৯ ইং | ৯ই বৈশাখ, ১৪২৬ বঙ্গাব্দ

প্রসঙ্গ উপজেলা পরিষদ নির্বাচন ।। ইফজালদের মতো তরুণদের হাতেই তুলে দেয়া হোক আগামীর নেতৃত্ব

https://i0.wp.com/beanibazarnews24.com/wp-content/uploads/2019/01/BBN24-New-ifz.jpg?resize=1200%2C630

বাংলাদেশের বর্তমান সমৃদ্ধি ও অগ্রগতির ধারাবাহিকতা বজায় রাখতে প্রবীনদের পাশাপাশি নবীনদের হাতে দায়িত্ব তুলে দেয়ার এখনই সময়। প্রবীনদের সহযোগিতা নিয়ে নবীনরা দেশকে আগামীদিনে সামনে এগিয়ে নিয়ে যাবে। গত জাতীয় সংসদ নির্বাচন পর্যালোচনা করলে দেখা যায় দেশের প্রায় সব কটি বৃহৎ দল তরুণদের প্রাধান্য দিয়েছে । এবারের সংসদে আগের যে কোনো সময়েরচে তরুণ সংসদ সদস্য সংখ্যা অনেক বেশি। বর্তমান সরকারের নতুন মন্ত্রিসভায় রয়েছে একাধিক তরুণ মন্ত্রী-প্রতিমন্ত্রী-উপমন্ত্রী। এমনকি মন্ত্রী পদমর্যাদায় প্রধানমন্ত্রীর উপদেষ্টা পরিষদের রয়েছেন একজন তরুণ সদস্য‌। এ থেকে বোঝা যায় দেশের সর্বোচ্চ পর্যায় থেকে তরুণদের উৎসাহিত করা হচ্ছে তাদের মেধা মনন দেশের কাজে লাগানোর জন্য।

আসন্ন উপজেলা পরিষদের নির্বাচনে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করতে ইচ্ছুক যুক্তরাষ্ট্র প্রবাসী তরুণ সংগঠক ও রাজনীতিবিদ যুক্তরাষ্ট্র প্রবাসী জকিগঞ্জবাসীর সর্ববৃহৎ সংগঠন জকিগঞ্জ সোসাইটি অব ইউএসএ ইনকের এর সাধারণ সম্পাদক, যুক্তরাষ্ট্রের প্রবাসী বাংলাদেশী তরুণদের সর্ববৃহৎ সংগঠন জামাইকা বাংলাদেশ ফ্রেন্ডস সোসাইটির সাধারণ সম্পাদক এবং যুক্তরাষ্ট্র যুবলীগের যুগ্ম আহবায়ক ইফজাল আহমদ চৌধুরী।

তরুণ সংগঠক ইফজাল জকিগঞ্জের মানিকপুর ইউনিয়নের রসুলপুর গ্রামের সন্তান ইছামতি হাই স্কুলের সাবেক শিক্ষক কমর উদ্দিন চৌধুরীর ছেলে ইফজাল চৌধুরী এক দশকের বেশি সময় ধরে প্রবাসে থেকে রাজনীতির পাশাপাশি নানা সামাজিক ও মানবিক কাজে সম্পৃক্ত রয়েছেন।

সিলেটের মদনমোহন কলেজে উচ্চ মাধ্যমিকে পড়ার সময় ছাত্রলীগের রাজনীতির সাথে সম্পৃক্ত হন। সিলেটের এমসি কলেজ থেকে স্নাতক ডিগ্রি অর্জন করে প্রবাসে গেলেও তিনি ভুলে যাননি তার প্রিয় জন্মভূমি জকিগঞ্জের কথা সব সময় চেষ্টা করেছেন জকিগঞ্জের মানুষের সুখে-দুঃখে পাশে থাকার। যুক্তরাষ্ট্র বসেও ইফজাল জকিগঞ্জ তথা সিলেটের উন্নয়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন।

দেশ বিদেশে তরুণদের সংগঠিত করে তারুণ্যের মেধা, মনন ও শক্তিকে কাজে লাগাতে সচেষ্ট রয়েছেন ইফজাল চৌধুরী। দুই বছর আগে বৃহত্তর ইছামতি কালীগঞ্জ প্রবাসী কল্যাণ সংস্থা গঠনে তিনি মূখ্য ভূমিকা পালন করেন। ভবিষ্যতে এলাকার শিক্ষা ও স্বাস্থ্য খাতকে আরো এগিয়ে নিতে এবং যুগোপযোগী করতে কাজ করার ইচ্ছা রয়েছে তাঁর।

তরুণ এই রাজনীতিবিদ একাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে প্রবাসী সহকর্মীদের সাথে নিয়ে সিলেটের ১৯টি আসনে তার প্রাণের রাজনৈতিক দল বাংলাদেশ আওয়ামী লীগ ও নৌকার প্রতিনিধিদের পক্ষে কাজ করতে ছুটে যান বাংলাদেশ। নিরলসভাবে কাজ করেন, দিনরাত ছুটে বেড়ান বিভিন্ন এলাকায়। প্রচার প্রচারণায় অংশ নেন নৌকার প্রার্থীদের পক্ষে। সকলের সম্মিলিত প্রচেষ্টায় এবারের জাতীয় সংসদ নির্বাচনে সিলেট বিভাগ থেকে আওয়ামী লীগ নিরঙ্কুশ বিজয় পায়। আর এই বিজয়ের অংশীদার অন্যান্যদের মত প্রবাসী তরুণ সংগঠক ইফজাল আহমেদ চৌধুরীও।শ

আওয়ামীলীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা তরুণ নেতৃত্বকে বরাবরই উৎসাহিত করেন। তরুণরাই উন্নয়নের অগ্রসৈনিক। প্রধানমন্ত্রীর সেই উৎসাহ থেকে তারুণ্যের প্রতিনিধি হিসেবে জকিগঞ্জের জনগণের পাশে থাকতে চান ইফজাল কাজ করতে চান তার এলাকার পিছিয়ে পড়া জনগোষ্ঠীর জন্য। এলাকার উন্নয়ন আর অগ্রগতিতে অংশীদার হতে চান ইফজাল আহমেদ চৌধুরী। প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বপ্নের ডিজিটাল বাংলাদেশের সকল সুযোগ-সুবিধা তার প্রাণপ্রিয় জন্মভূমি জকিগঞ্জের মানুষের জন্যও আদায় করতে চান তিনি।

তরুণ এই সংগঠক ইফজাল আহমদ চৌধুরী কে এলাকার তরুণ সমাজ, সাধারণ মানুষ বিপদে-আপদে সব সময় কাছে পান সেজন্য তাকে পছন্দ করেন ভালোবাসেন। দলের উপজেলা, জেলা ও কেন্দ্রীয় পর্যায়ের নেতৃবৃন্দের স্নেহধন্য তিনি।

তার প্রাণপ্রিয় জন্মভূমি জকিগঞ্জ ও মাতৃভূমি প্রানপ্রিয় বাংলাদেশর মানুষের সেবা ও কল্যাণমূলক কাজে অংশ নেয়ার জন্য প্রবাসের আরাম আয়েশ অত্যাধুনিক সুযোগ-সুবিধা ত্যাগ করতে রাজি তিনি। প্রয়াত শিক্ষক পিতার কাছ থেকে পাওয়া মানব সেবার দীক্ষাই তাকে সামনে এগিয়ে যাওয়ার অনুপ্রেরণা যোগায় সবসময়।

বাংলাদেশের শীর্ষ পর্যায়ে তরুণ নেতৃত্ব কে সামনে নিয়ে আসার যে প্রয়াস শুরু করেছেন প্রধানমন্ত্রী তা অব্যাহত থাকুক। কারণ কেবলমাত্র তরুণরাই পারবে একটি দেশকে সামনে এগিয়ে নিয়ে যেতে। তরুণদের মেধা মনন ও শ্রম দেশের সমৃদ্ধি ও সম্ভাবনাকে নিয়ে যাবে অনন্য উচ্চতায়।

তাই আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে ইফজাল আহমদ চৌধুরীর মতো তরুণেদর হাতে তুলে দেয়া হোক নতুন নেতৃত্ব। নবীনদের সহযোগিতায় এসব তরুণরা এগিয়ে নিয়ে যাবে তাদের এলাকাকে ততাপুরি আমাদের বাংলাদেশকে।

A+ A-
Print Friendly, PDF & Email

সর্বশেষ সংবাদ

সিলেট এসে পৌছেছেন সাংসদ নাহিদ

শ্রীলংকায় বোমা হামলা- সিলেটসহ দেশজুড়ে সতর্কাবস্থা

হাজী তাহির আলী ফাউন্ডেশন'র ভাইস চেয়ারম্যান নুরুল ইসলাম অসুস্থ- দোয়া কামনা

বিদ্যুতের ভেলকিবাজিতে অতিষ্ঠ বিয়ানীবাজারবাসী

বিয়ানীবাজার পৌর মেয়রের নামে ভূয়া ফেসবুক আইডি

ইফতা বিভাগে উচ্চতর ডিগ্রী পরীক্ষা দিলেন বিয়ানীবাজারের দুই ছাত্র জমিয়ত নেতা

ঘোষণাঃ