২০শে জানুয়ারি, ২০১৯ ইং | ৮ই মাঘ, ১৪২৫ বঙ্গাব্দ

খুলনাকে উড়িয়ে ঢাকার টানা দ্বিতীয় জয়

https://i0.wp.com/beanibazarnews24.com/wp-content/uploads/2019/01/tana.jpg?resize=1200%2C630

প্রথম ম্যাচে জয়ের খুব কাছে গিয়েও হেরে বসা খুলনা টাইটান্স নিজেদের দ্বিতীয় ম্যাচে লড়াইটাও করতে পারল না। মাহমুদউল্লাহ রিয়াদের দলকে ১০৫ রানের বিশাল ব্যবধানে উড়িয়ে বাংলাদেশ ক্রিকেট লিগে (বিপিএল) টানা দ্বিতীয় জয় তুলে নিয়েছে সাকিব আল হাসানের ঢাকা ডায়নামাইটস।

মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে আজও টস জিতে বল বেছে নেন খুলনা অধিনায়ক মাহমুদউল্লাহ। সিদ্ধান্তটা যে ঠিকমত কাজে লাগেনি তা প্রমাণ করে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটে তোলা ঢাকার ১৯২ রানের বিশাল সংগ্রহ। যে সংগ্রহ তাড়া করতে গিয়ে ১৩ ওভারে মাত্র ৮৭ রানে মুখ ধুবড়ে পড়ে তার দল। শেষ ৪ রান যোগ করতে গিয়ে ৪ উইকেট হারায় খুলনা।

বিশাল লক্ষ্যে সাকিবের করা দ্বিতীয় ওভারেই পল স্টার্লিংকে হারায় খুলনা। তবে অপর প্রান্তে লড়াইয়ের আভাস দিচ্ছিলেন আরেক ওপেনার জুনায়েদ সিদ্দিক। কিন্তু পাওয়ার প্লের আগে তাকে সহ তিন উইকেট হারিয়ে কাজটা কঠিন করে ফেলে টাইটান্স। ১৬ বলে ৩ ছক্কায় ৩১ রান করা জুনায়েদকে তুলে নেন সাকিব। দলকে ধ্বংসস্তূপে রেখে ৭ বলে ৮ রান করে শুভাগত হোমের বলে বিদায় নেন মাহমুদউল্লাহ। বাকিরাও ছিলেন ধারাবাহিকভাবে ব্যর্থ। ১৯ বলে আরিফুল হকের অপরাজিত ১৯ রান কোন কাজে লাগেনি। ৩ ওভারে ১৮ রানে ৩ উইকেট নেন সাকিব। ২ উইকেট নেন সুনীল নারাইন। দুজন হন রান আউটের শিকার।

এর আগে ‘দশে মিলে’ বিশাল সংগ্রহ গড়ে ঢাকা। ৫ ওভারে নারাইন-হযরতুল্লাহ জাজাইয়ের উদ্বোধনী জুটি থেকে আসে ৬৭ রান। ১৪ বলে নারাইন ১৯ বরে ফিরলেও এদিনও ৩৬ বলে ৩ চার ও ৫ ছক্কায় ৫৭ রানের ম্যাচসেরা ইনিংস উপহার দিয়ে যান আফগান ওপেনার জাজাই। এছাড়া রনি তালুকদারের ১৮ বলে ২৮, কিরন পোলার্ডের ১৬ বলে ২৭ ও আন্দ্রে রাসেলের ২২ বলে ২৫ রানের কার্যকারী ইনিংসে জয়ের ভীত পেয়ে যায় রাজধানীর দলটি।

দারুণ স্পিনে ১ ওভারে মাত্র ২ রানের খরচায় মারকুটে জাজাই ও সাকিবের উইকেট তুলে নেওয়া স্টার্লিংকে আর বোলিংয়ে আনেননি মাহমুদউল্লাহ। দক্ষিণ আফ্রিকান বোলার ডেভিড ওয়াইজ ২৪ রানে নেন ২ উইকেট। শেষদিকে কিছুটা নিয়ন্ত্রিত বল করে ঢাকার সংগ্রহটা দুই’শ পেরুতে দেয়নি ওয়াইজ। আলি খান ৩ ওভারে ২৬ রানে ১ উইকেট নিয়ে আহত হয়ে মাঠ ছাড়েন। পরে তিনি ব্যাট করতে পারেননি।

A+ A-
Print Friendly, PDF & Email

সর্বশেষ সংবাদ

এবি মিডিয়া গ্রুপের সিইও-বিয়ানীবাজার নিউজ২৪’র প্রকাশক রিজু মোহাম্মদ কাল দেশে আসছেন

ভূমিমন্ত্রীর একান্ত সচিব হলেন গোলাপগঞ্জের সন্তান হাফিজুর রহমান

বিয়ানীবাজারে লাউঝারী সমাজ কল্যাণ কেন্দ্র'র উদ্যোগে প্রবাসী সংবর্ধনা ও বর্ষপূর্তি অনুষ্ঠান সম্পন্ন

বিয়ানীবাজার সমাজ কল্যাণ সমিতি ফ্রান্স'র উদ্যোগে আলিম ও হান্নানকে আর্থিক অনুদান প্রদান

সিলেটে আলোচনায় তিন চৌধুরী।। সুবিধাবাদীরা মুহিত ছেড়ে মোমেনের পাশে

অবশেষে বিমানবন্দরে বিদায় বেলা সকলকেই কাছে পেলেন মুহিত!

ঘোষণাঃ