২৪শে মে, ২০১৯ ইং | ১০ই জ্যৈষ্ঠ, ১৪২৬ বঙ্গাব্দ

সিলেটের ৬ আসনেই জামায়াতকে বঞ্চিত রাখলো বিএনপি

https://i0.wp.com/beanibazarnews24.com/wp-content/uploads/2018/12/PicsArt_12-09-01.11.46.jpg?resize=1200%2C630

সিলেট জেলার ৬ আসনের কোনটিতেই জোট শরিক জামায়াতে ইসলামিকে শেষ পর্যন্ত ছাড় দেয়নি বিএনপি। সিলেটের আসনগুলোর মধ্যে অন্তত দুটি আসন পেতে জোর দেনদরবারে ছিল নির্বাচন কমিশনে নিবন্ধন হারানো জামায়াত। কিন্তু ধানের শীষ প্রতীক নিয়ে নির্বাচনে লড়াইয়ে আসা যুদ্ধপরাধে অভিযুক্ত দলটির নেতারা চেষ্টা তদবির করেও ভাগাতে পারেননি সিলেটের কোন আসন।

শুক্রবার পর্যন্ত ঐক্যফ্রন্টের মনোনয়ন দৌঁড়ে এগিয়ে গিয়েছিলেন সিলেট-৫ ও সিলেট-৬ আসনের দুই জামায়াত নেতা। তবে শেষ পর্যন্ত তাদেরকে চূড়ান্ত মনোনয়ন দেয়নি বিএনপি।

সিলেট-৫ (কানাইঘাট-জকিগঞ্জ) আসনে জাতীয় ঐক্যফ্রন্টের শরিক দল জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের কেন্দ্রীয় সহসভাপতি মাওলানা উবায়দুল্লাহ ফারুকে চূড়ান্ত মনোনয়ন দেয় বিএনপি। এই আসনে মনোনয়ন পেতে এগিয়ে ছিলেন জামায়াত নেতা মাওলানা ফরিদ উদ্দিন চৌধুরী।

সিলেট-৬ (গোলাপগঞ্জ-বিয়ানীবাজার) আসনে জামায়াতের মাওলানা হাবিবুর রহমান ঐক্যফ্রন্টের মনোনয়ন পেয়েছেন, শুক্রবার পর্যন্ত এমন খবরই ছিল। তবে শনিবারই তা বদলে যায়। এই আসনে নিজেদের ঘরেই রেখেছে বিএনপি। ছাত্রদলের সাবেক আহ্বায়ক ফয়সল আহমদ চৌধুরীকে বেছে নিয়েছে দলটি।

প্রসঙ্গত মনোনয়ন পাওয়ার লড়াইয়ে থাকা জামায়াতের এই দুই নেতার বিরুদ্ধেই আছে যুদ্ধাপরাধের অভিযোগ।

জামায়াতে ইসলামির এই দুই নেতাকে মনোনয়ন না দিতে এ দুই আসনের বিএনপিদলীয় স্থানীয় জনপ্রতিনিধিরা সিলেটে সংবাদ সম্মেলন করেছেন। তারা দলের প্রার্থীর জন্যে কেন্দ্র বরাবর আবেদনও করেছিলেন।

এই দুই আসন ছাড়া সিলেট জেলার আর কোথাও মনোনয়ন দৌড়ে জামায়াতের কারো এগিয়ে থাকার অবস্থা ছিল না। এগুলোও হাতছাড়া হওয়ায় পুরো সিলেট জেলাই আর ধানের শীষ নিয়ে জামায়াতের কোন প্রার্থী থাকল না। তবে জামায়াতের প্রার্থীরা এখন স্বতন্ত্র হিসেবে নির্বাচন করবেন কিনা তা এখনো নিশ্চিত নয়।

জোট থেকে জামায়াতকে সিলেটের কোথাও ছাড় না দেওয়া প্রসঙ্গে জামায়াত নেতা মাওলানা হাবিবুর রহমান বলেন, ‘আমাদের এখনো আনুষ্ঠানিকভাবে কিছু জানানো হয়নি। বিভিন্ন গণমাধ্যমে দেখছি আমার আসনে ফয়সল চৌধুরীকে মনোনয়ন দেওয়া হয়েছে।’

তিনি বলেন, ‘আমরা বিএনপিকে বলে দিয়েছি, যদি জামায়াতের প্রয়োজন না থাকে তাহলে আমাদের যেনো একটি আসনও না দেওয়া হয়। এখন তারাই আমাদের জোরাজুরি করছেন। দেখা যাক কি হয়।’

সিলেট জেলায় বিএনপির নেতৃত্বাধীন ঐক্যফ্রন্টের প্রার্থী যারা-

সিলেট-১ খন্দকার মুক্তাদির, সিলেট-২ তাহমীন রুশদির লুনা, সিলেট-৩ শফি আহমেদ চৌধুরী, সিলেট-৪ দিলদার হোসেন সেলিম, সিলেট-৫ মাওলানা উবায়দুল্লাহ ফারুক, সিলেট-৬ ফয়সল আহমদ চৌধুরী।

সূত্র- সিলেটটুডে২৪

A+ A-
Print Friendly, PDF & Email

সর্বশেষ সংবাদ

বিয়ানীবাজার সিঙ্গার শাখার সহকারী ম্যানেজার মান্নার ফেসবুক আইডি হ্যাক

বিয়ানীবাজারের শপিংমলগুলো ক্রেতাশূন্য

জাতীয় রোভার মুটে অংশগ্রহণ করতে নেপাল যাচ্ছে বিয়ানীবাজারের রুমন

বিয়ানীবাজারে বাসায় দাওয়াত করে ভিক্ষুকদের সাথে ইফতার করলেন সাংবাদিক মাসুম

বিয়ানীবাজারে ছাত্র জমিয়তের প্রবাসী সংবর্ধনা ও ইফতার মাহফিল সম্পন্ন

বিয়ানীবাজারে পরিবার সম্মেলন অনুষ্ঠিত

ঘোষণাঃ