১০ই ডিসেম্বর, ২০১৮ ইং | ২৭শে অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ

আপিলে প্রার্থীতা ফিরে পেলেও নির্বাচনে নেই ‘হাকালুকি পাড়ের নায়ক’ এবাদ

https://i1.wp.com/beanibazarnews24.com/wp-content/uploads/2018/12/ebad.jpg?resize=1200%2C630

আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে মৌলভীবাজার-১ (বড়লেখা-জুড়ী) আসনে বিএনপির মনোনিত প্রার্থী এডভোকেট এবাদুর রহমান চৌধুরীর মনোনয়নপত্র বৈধ ঘোষণা করেছেন নির্বাচন কমিশন। শুক্রবার (৭ ডিসেম্বর) শুনানি শেষে তাঁর মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়। অন্যদিকে, আপিলে প্রার্থীতা ফিরে পেলেও নির্বাচনে অংশ নিচ্ছেন না ‘হাকালুকি পাড়ের নায়ক’ খ্যাত এবাদুর রহমান।

জানা যায়, গত ২ ডিসেম্বর মৌলভীবাজার রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক তোফায়েল ইসলাম মনোনয়নপত্র যাচাই-বাছাই সময় হলফনামায় আয়কর রির্টানের অনুলিপি জমা না দেওয়ায় কারণে এবাদুর রহমান চৌধুরীর মনোনয়নপত্র বাতিল করা হয়েছিল। পরে গত ৪ ডিসেম্বর প্রার্থিতা ফিরে পেতে তিনি নির্বাচন কমিশনে (ইসি) আপিল করেছিলেন।

এদিকে মনোনয়নপত্র বৈধ হলেও এবাদুর রহমান চৌধুরী নির্বাচন অংশ নিচ্ছেন না। শারীরিক অসুস্থার কারণে তিনি এ সিদ্ধান্ত নিয়েছেন। এতে তাঁর অনুসারীরা হতাশ হয়ে পড়েছেন।

বৃহস্পতিবার (৬ নভেম্বর) দলীয় মহাসচিব বারবার পাঠানো একটি চিঠি ওইদিন মধ্য রাতে যুক্ত করে তিনি ফেসবুকে একটি পোস্ট প্রকাশ করেন। এতে বলেন, ‘আমি অসুস্থ। জরুরী ভিত্তিতে চোখের অপারেশন করানো প্রয়োজন। এমন পরিস্থিতে আমি নির্বাচন না করার সিদ্বান্ত নিয়েছি আজ। প্রিয় বড়েলখা-জুড়ীবাসী আপনারা আমাকে ক্ষমা করবেন। কোন পরিস্থিতে আমাকে এ সিদ্বান্ত নিতে হয়েছে আশাকির, তা আপনাদের জানবার বাইরে নয়।’

দলের মহাসচিবকে লেখা চিঠিতে উল্লেখ রয়েছে-‘আকস্মিকভাবে আমার শরীর খারাপ হওয়ায় আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে প্রার্থী হওয়া আমার পক্ষে সম্ভব হচ্ছেনা বিধায় আমাকে দল থেকে মনোনয়ন না দেওয়ার জন্য বিশেষভাবে অনুরোধ জানাচ্ছি।’

দলীয় সূত্রে জানায়, এবাদুর রহমান চৌধুরী জাতীয় পার্টি থেকে একবার এবং বিএনপি থেকে তিনবার মৌলভীবাজার-১ (বড়লেখা-জুড়ী) আসনে সাংসদ নির্বাচিত হয়েছিলেন। তিনি চারদলীয় জোট সরকারের আমলে ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা প্রতিমন্ত্রীর দায়িত্ব পালন করেন। এসময় তিনি এলাকায় ব্যাপক উন্নয়ন করেন। ২০০৮ সালের নবম জাতীয় সংসদ নির্বাচনে বিএনপি প্রার্থী এবাদুর রহমান চৌধুরী আওয়ামী লীগ প্রার্থী মো. শাহাব উদ্দিনের কাছে পরাজিত হন। এরপর থেকে দীর্ঘদিন ধরে তিনি রাজনীতির মাঠে নীরব ছিলেন।

প্রসঙ্গত, শুক্রবার (৭ ডিসেম্বর) মৌলভীবাজার-১ আসনে চূড়ান্ত প্রার্থীর নাম ঘোষণা করেছে বিএনপি। আসনটিতে মৌলভীবাজার জেলা বিএনপির সহ সভাপতি নাসির উদ্দিন মিঠু চূড়ান্ত মনোনয়ন পেয়েছেন। শুক্রবার সন্ধ্যায় বিএনপি চেয়ারপারসনের গুলশান রাজনৈতিক কার্যালয়ে সংবাদ সম্মেলন করে এ ঘোষণা দেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

A+ A-
Print Friendly, PDF & Email

সর্বশেষ সংবাদ

নির্বাচনী প্রচারণায় সুইজারল্যান্ড আ.লীগ

বিয়ানীবাজার নিউজ২৪’র বার্তা সম্পাদক-যুগান্তর প্রতিনিধি অসুস্থ স্বপনের শয্যা পাশে সাংবাদিক নেতৃবৃন্দ

গোলাপগঞ্জে নৌকার সমর্থনে শিক্ষার্থী সংলাপ

'আমার নেতাকর্মীদের ধরে নিয়ে যাচ্ছে পুলিশ'- সংবাদ সম্মেলনে বিএনপি-ঐক্যফ্রন্টের প্রার্থী

সিলেটে বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজ ওয়ানডে ম্যাচ।। মঙ্গলবার রাত থেকে মিলবে টিকেট

বিয়ানীবাজার ক্রিকেট লীগ- ঈগলস ক্লাব খাসাড়ীপাড়াকে হারালো ঘুঙ্গাদিয়া স্পোর্টিং ক্লাব

ঘোষণাঃ