২০শে মে, ২০১৯ ইং | ৬ই জ্যৈষ্ঠ, ১৪২৬ বঙ্গাব্দ

সিলেট-০৬ (গোলাপগঞ্জ-বিয়ানীবাজার) আসনে কে হচ্ছেন মহাজোটের প্রার্থী

https://i0.wp.com/beanibazarnews24.com/wp-content/uploads/2018/11/mohajut.jpg?resize=1200%2C630

ঘনিয়ে আসছে একাদশ জাতীয় সংসদ নির্বাচন। নির্ধারিত তফসিল অনুযায়ী ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে আগামী ৩০ ডিসেম্বর। আর মনোনয়ন জমা দেওয়ার শেষদিন ২৮ নভেম্বর। সরকারী ছুটির দিন বাদ দিলে আর মাত্র দশ কার্যদিবসের মধ্যেই নির্বাচন কমিশনে মনোনয়ন জমা দিতে হবে প্রার্থীদের।

তাই শেষমুহুর্তে এখন আলোচনায় কোন আসনে কে হচ্ছেন প্রার্থী। এক্ষেত্রে মানুষের সবচেয়ে বেশী আগ্রহ টানা দুই মেয়াদে ক্ষমতাসীন দল আওয়ামী লীগ থেকে কারা পাচ্ছেন দলীয় মনোনয়ন। ইতোমধ্যে শেষ হয়েছে আওয়ামী লীগের মনোনয়ন চাওয়ার সময়। সারাদেশে দলটির মনোনয়ন চেয়েছেন ৪ হাজার ২৩ জন মনোনয়ন প্রত্যাশী। গতকাল বুধবার এসব মনোনয়ন প্রত্যাশীদের সাথে সাক্ষাৎ করেছেন দলীয় প্রধান শেখ হাসিনা।

জানা গেছে, সিলেট-০৬ (গোলাপগঞ্জ-বিয়ানীবাজার) আসন থেকে এবার আওয়ামী লীগের দলীয় মনোনয়ন চেয়েছেন শিক্ষামন্ত্রী নাহিদসহ ১৩ নেতা। বুধবার সকলকেই গণভবনে ডাকা হলেও ইতোমধ্যে দেশের অন্যান্য আসনের ন্যায় এ আসনেও প্রার্থী চুড়ান্ত করে ফেলেছে আওয়ামী লীগ নেতৃত্বাধীন মহাজোট।

অন্য আসনগুলোর তুলনায় এবার সবচেয়ে চমক রয়েছে সিলেট-৬ আসনে। এ আসনে মহাজোটের প্রার্থী হতে যাচ্ছেন সদ্য বিকল্পধারায় যোগ দেওয়া সাবেক বিএনপি নেতা শমসের মুবিন চৌধুরী। এ আসনে আওয়ামী লীগের প্রার্থী তালিকায় বর্তমান সংসদ সদস্য ও শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদের নাম থাকলেও বিকল্পধারা যদি মহাজোটের সাথে যোগ দেয় তবে সমশের মুবিনকে এ আসনে ছেড়ে দেওয়ার সিদ্ধান্ত ইতোমধ্যে আওয়ামী লীগ থেকে নেওয়া হয়েছে বলে সুত্র জানিয়েছে।

সিলেটের ৬টি আসনে মহাজোট থেকে এই ৬জনই এখন পর্যন্ত চুড়ান্ত প্রার্থীর তালিকায় আছেন। তবে, যদি শেষ সময়ে এই তালিকার দু-একটি আসনে পরিতর্বন আসতে পারে বলেও জানিয়েছে দলটির বিশ্বস্ত সুুত্র।

A+ A-
Print Friendly, PDF & Email

সর্বশেষ সংবাদ

রোটার‍্যাক্ট ক্লাব অব বিয়ানীবাজার’র নগদ অর্থ বিতরণ ও ইফতার মাহফিল অনুষ্ঠিত

আর মাত্র ৯দিন... পরিসংখ্যান-সাম্প্রাতিক পারফরমেন্সে এগিয়ে টাইগাররা

গোলাপগঞ্জে মাদ্রাসা শিক্ষককের বিরুদ্ধে ছাত্রকে হাত-পা বেঁধে নির্যাতনের অভিযোগ

গোলাপগঞ্জে নদীভাঙ্গনে বিলীন হচ্ছে রাস্তা

অস্ত্রসহ বিয়ানীবাজারের দুই যুবক আটক- থানায় হস্তান্তর

বাহাদুরপুর উচ্চ বিদ্যালয়ের নতুন ভবনের ভিত্তিপ্রস্থর স্থাপন

ঘোষণাঃ