২১শে এপ্রিল, ২০১৯ ইং | ৮ই বৈশাখ, ১৪২৬ বঙ্গাব্দ

সড়ক দুর্ঘটনা রোধে বিয়ানীবাজার-চন্দরপুর সড়কের দুটি ঝুঁকিপূর্ণ মোড়ে আয়না স্থাপন

https://i1.wp.com/beanibazarnews24.com/wp-content/uploads/2018/11/miror.jpg?resize=1200%2C630

বিয়ানীবাজার ও গোলাপগঞ্জ উপজেলার বিভিন্ন সড়কে রয়েছে একাধিক ঝুঁকিপূর্ণ মোড়। একদিক থেকে গাড়ি আসলে দেখা যায় না বিপরীত দিক থেকে আসা গাড়িকে। সে কারণে এসব মোড়ে প্রায়শই ঘটে থাকে মারাত্মক দুর্ঘটনা। সড়কে দুর্ঘটনা রোধে নিজের অর্থায়নে দুই উপজেলার ঝুঁকিপূর্ণ মোড়গুলোতে অত্যাধুনিক আয়না স্থাপন করে যাচ্ছেন মো. ছানাউল ইসলাম নামের একজন যুক্তরাজ্য প্রবাসী। কার্যক্রমের অংশ হিসেবে  বিয়ানীবাজার-চন্দরপুর সড়কের চন্দরপুর চৌমহনী ও সিএনজি স্ট্যান্ড এলাকার সড়কের দুটি ঝুঁকিপূর্ণ মোড়ে আয়না স্থাপন করেছে প্রবাসী ছানাউল ইসলাম পরিচালিত ‘মিরর বিডি-বাংলাদেশ’ নামের সামাজিক সংগঠন।

আজ মঙ্গললবার (৬ নভেম্বর) দুপুরে বিয়ানীবাজার ও গোলাপগঞ্জ উপজে্লার বিয়ানীবাজার-চন্দরপুর সড়কের দুটি ঝুকিপুর্ণ স্থানে এই আয়না স্থাপনের মাধ্যমে এ কর্মসূচির আরেকটি কার্যক্রম সম্পন্ন করেছে। যার ফলে মোড়ের এক পাশ থেকে অন্যপাশ থেকে আসা গাড়ি দেখা যাবে আয়নাতেই। এতে রোধ হবে সড়ক র্ঘটনা।

আয়না স্থাপনকালে উপস্থিত ছিলেন গোলাপগঞ্জের বুধবারি বাজার ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোস্তাব উদ্দিন কামাল, ‘মিরর বিডি’র বাংলাদেশের পরিচালক ও বেজগ্রাম সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক মো. জয়নুল ইসলাম, রায়গড় দাখিল মাদ্রাসার সুপার মাওলানা আব্দুর রব, মাথিউরা হাফিজিয়া মাদ্রাসার শিক্ষক ক্বারী জুবের আহমদ, শিক্ষক এমাদ উদ্দিন, মুহিবুর রহমান, নিজামুল ইসলাম রেদওয়ানসহ প্রমুখ। এছাড়াও এসময় স্থানীয় এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গসহ সংগঠনের সদস্যবৃন্দও উপস্থিত ছিলেন।

জানা যায়- প্রবাসী ছানাউল ইসলাম ইংল্যান্ডের রে্ড ড্রাইভিং স্কুলের ইন্সট্রাকটর ও বিয়ানীবাজার উপজেলার তিলপাড়া ইউনিয়নের দাসউরা গ্রামের বাসিন্দা। বাংলাদেশে ‘মিরর বিডি’ নামের একটি সামাজিক সংগঠনের মাধ্যমে তিনি দুই উপজেলার প্রায় সবকটি ঝুঁকিপূর্ণ মোড়ে আয়না স্থাপনের উদ্যোগ নিয়েছেন। ইতিমধ্যে দুই উপজেলার বেশ কয়েকটি ঝুঁকিপূর্ণ মোড়ে আয়না স্থাপন বাস্তবায়িত হয়েছে।

এদিকে, ছানাউল হকের এ কার্যক্রমকে সাধুবাদ জানিয়েছেন স্থানীয়রা। স্থানীয়রা জানান- ঝুকিপূর্ণ মোড়গুলোতে আয়না স্থাপনের উদ্যোগ খুবই প্রশংসনীয় এবং সচেতনতামূলক একটি কার্যক্রম। এই উদ্যোগের ফলে সড়কে চলাচলকারী সকল যানবাহনের চালকরা বেশ উপকৃত হবেন। ফলে সড়কে দুর্ঘটনার হার অনেকাংশেই কমে যাবে।

A+ A-
Print Friendly, PDF & Email

সর্বশেষ সংবাদ

সিলেটের প্রখ্যাত আলেম শফিকুল হক আমকুনীর ইন্তেকাল

বিয়ানীবাজারের সানেশ্বর সপ্রাবিতে বর্ষবরণ ও কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা প্রদান

এতিম শিক্ষার্থীদের মাঝে হিউম্যান রিলিফ ফাউন্ডেশন ইউ.কে’র নগদ অর্থ প্রদান

বিয়ানীবাজারে গ্রামীণ ফোনের টাওয়ারে চুরি, দক্ষিণ সুরমা থেকে আটক ৩

গড়রবন্দ সপ্রাবি'তে স্বাস্থ্য সচেতনতা সৃষ্টির লক্ষ্যে স্কুল হেলথ প্রোগ্রামের সভা অনুষ্ঠিত

বিয়ানীবাজারে যাত্রা শুরু করেছে 'ওয়ালিদাইন বস্ত্র বিতান'

ঘোষণাঃ