১৪ই নভেম্বর, ২০১৮ ইং | ৩০শে কার্তিক, ১৪২৫ বঙ্গাব্দ

সিলেটে ১৬ দিনে ৩ খুন

https://i2.wp.com/beanibazarnews24.com/wp-content/uploads/2017/06/sylhet-map.png?resize=720%2C400

সিলেটে ১৬ দিনের ব্যবধানে তিনটি খুনের ঘটনা ঘটেছে। তিন খুনের দুটি ছিল ছাত্রলীগের অভ্যন্তরীণ বিরোধ। আর রোববার রাতে স্বেচ্ছাসেবক লীগের কর্মীরা কুপিয়ে খুন করেছে ময়না মিয়া নামে এক অটোরিকশা চালককে। মাত্র ১৬ দিনে তিনটি খুনের ঘটনায় উদ্বেগ দেখা দিয়েছে নগরবাসীর মধ্যে। বিশেষ করে একাদশ সংসদ নির্বাচনের আগে ছাত্রলীগ ও স্বেচ্ছাসেবক লীগের কর্মীদের এ ধরনের কর্মকাণ্ডে ক্ষুব্ধ অভিভাবক সংগঠন আওয়ামী লীগের নেতারা।

হঠাৎ করেই বেপরোয়া হয়ে উঠেছে অপরাধীরা। তুচ্ছ ঘটনায় কাউকে খুন করতেও দ্বিধা করছে না তারা। সিনিয়র-জুনিয়র দ্বন্দ্বের কারণে প্রকাশ্যে যে কাউকে ঘর থেকে ডেকে নিয়ে খুন করছে। তুচ্ছ ঘটনায় এ ধরনের খুন খুবই উদ্বেগের বলে জানান সুশাসনের জন্য নাগরিক-সুজনের সিলেটের সভাপতি ফারুক মাহমুদ চৌধুরী। তিনি বলেন, আমাদের বিচারহীনতা সংস্কৃতি এ জন্য দায়ী। যদি খুনের পর বিচার হতো তাহলে তুচ্ছ ঘটনায় এ ধরনের ঘটনা ঘটত না।

রোববার রাত ১১টার দিকে তুচ্ছ ঘটনার জেরে ওসমানী মেডিকেল রোডে ১নং গেট সংলগ্ন বনফুলের সামনে হামলা চালানো হয় অটোরিকশা চালক ময়না মিয়ার ওপর। ১১নং ওয়ার্ড স্বেচ্ছাসেবক লীগের সভাপতি সালাম মিয়া, মহানগর স্বেচ্ছাসেবক লীগের সদস্য মনাফ মিয়া, হাবিবুর রহমানসহ কয়েকজন মিলে তাকে এলোপাতাড়ি কুপিয়ে জখম করে। পথচারীরা ময়নাকে উদ্ধার করে ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। নিহত ময়না সুনামগঞ্জের হাসননগর এলাকার আইনুদ্দিনের ছেলে। ময়না নগরীর মিরবক্সটুলা আজাদী ৬০ নম্বর বাসায় থাকতেন।

কোতোয়ালি থানার ওসি মোহাম্মদ সেলিম মিয়া জানান, এ ঘটনায় একজনকে আটক করা হয়েছে। তার কাছ থেকে গুরুত্বপূর্ণ কিছু তথ্য জানা গেছে। অন্যদের গ্রেফতারে অভিযান অব্যাহত আছে।

গত ১৯ অক্টোবর নগরীর সুরমা মার্কেট এলাকায় ছাত্রলীগের কিছু জুনিয়র নেতাকর্মীর মধ্যে কথা কাটাকাটি হয়। এক পর্যায়ে প্রতিপক্ষ ছাত্রলীগ কর্মীরা দিলরাজকে উপর্যুপরি ছুরিকাঘাত করে। এ সময় তার বন্ধু জয়দেব পালও আহত হয়। জয়দেব বর্তমানে ঢাকায় চিকিৎসাধীন। ১৪ দিন পর গত ২ নভেম্বর ঢাকার একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যায় দিলরাজ। সে নগরীর লামাবাজার নোয়াপাড়া এলাকার দুদু মিয়ার ছেলে। এ ঘটনায় দিলরাজের বন্ধু সম্রাট চন্দ বাদী হয়ে সাব্বির, খালেদ, প্রাণ, রবি, রানু, কাউসারসহ ১৭ জনের নাম উল্লেখ করে কোতোয়ালি থানায় একটি মামলা করেন। এখন পর্যন্ত মামলার কোনো আসামিকে গ্রেফতার করতে পারেনি পুলিশ।

নিহত দিলরাজের আত্মীয় আলমগীর হোসেন বলেন, পরিবারের সবাই শোকাহত। পরিবারের কেউ এ ব্যপারে এখনও সঠিক সিদ্ধান্তে পৌঁছতে পারেনি। দিলরাজের বন্ধু বাদী হয়ে মামলা করেছেন। তিনি খুনিদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।

কোতোয়ালি থানার ওসি মোহাম্মদ সেলিম মিয়া জানান, নিহতের পরিবারের পক্ষ থেকে মামলাটি করা হয়নি। মামলা করেছেন নিহতের বন্ধু। এ কারণে আমরা অনেক যাচাই-বাছাই করছি। আরও কোনো আসামি বাদ পড়ল কি-না নিহতের পরিবারের লোকদের সঙ্গে যোগাযোগ করে পরবর্তী পদক্ষেপ নেব। শিগগির ঘটনার রহস্য ভেদ হবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

গত ২৫ অক্টোবর নগরীর উপশহর তিব্বিয়া কলেজের মাঠের পাশে উপর্যুপরি ছুরিকাঘাত করে খুন করা হয় হোসাইন আল জাহিদ নামে সীমান্তিক স্কুলের নবম শ্রেণির এক ছাত্রকে। নিহত জাহিদ উপশহর তেররতন এলাকার আবুল কালামের ছেলে। সিনিয়র-জুনিয়র নিয়ে দ্বন্দ্বের জেরে ছাত্রলীগের জাকারিয়া মাহমুদ গ্রুপের কর্মীরা তাকে খুন করে। খুন করার আগে জাকারিয়া মাহমুদ গ্রুপের কর্মীরা জাহিদকে সন্ধ্যায় মোবাইল ফোনে কল করে তিব্বিয়া কলেজের পাশে ডেকে নেয়। সেখানে যাওয়ার পর জাহিদকে ধাওয়া করে জাকারিয়া মাহমুদ গ্রুপের কর্মীরা উপর্যুপরি ছুরিকাঘাত করে পালিয়ে যায়। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। হত্যাকারীদের শাস্তির দাবি জানিয়েছেন জাহিদের বাবা আবুল কালাম।

এ ব্যাপারে জালালাবাদ থানার ওসি আখতার হোসেন জানান, এ ঘটনায় ৯ জনের নামে মামলা হয়েছে। এজাহারভুক্ত একজনকে গ্রেফতার করা হয়েছে। বাকিদের গ্রেফতারে অভিযান চালানো হচ্ছে। জেলা আওয়ামী লীগের প্রভাবশালী এক নেতা সমকালকে বলেন, ছাত্রলীগের অভ্যন্তরীণ কোন্দল নিয়ে তারা অনেকটা বেকায়দায় আছেন। ওই নেতা বলেন, সিনিয়রা ঠিক না হলে এমনটি হবে। যেখানে আওয়ামী লীগের কোন্দল চরমে সেখানে ছাত্রলীগকে তারা কীভাবে শাসন করবেন।

A+ A-
Print Friendly, PDF & Email

সর্বশেষ সংবাদ

আওয়ামী লীগ নেতা আতাউর রহমান চুনু'র ইন্তেকাল।। শিক্ষামন্ত্রী'র শোক

২০১৮ সালের পিএসসি পরীক্ষার্থীদের বিদায় সংবর্ধনা দিল ঘুঙ্গাদিয়া একাডেমি

গোলাপগঞ্জে সড়ক দূর্ঘটনায় আহত হাসান'র অবস্থা আশংকাজনক

বিয়ানীবাজারে ফাঁদ পেতে মেছোবাঘ আটক

সিলেট-০৬ আসনে জাপা'র দলীয় মনোনয়নপত্র জমা দিয়েছে আতাউর রহমান

গোলাপগঞ্জে কলেজ ছাত্রীর ঝুলন্ত লাশ উদ্ধার

ঘোষণাঃ