১৪ই নভেম্বর, ২০১৮ ইং | ৩০শে কার্তিক, ১৪২৫ বঙ্গাব্দ

বড়লেখায় বিএনপির ১০ নেতাকর্মী কারাগারে

https://i1.wp.com/beanibazarnews24.com/wp-content/uploads/2018/11/10-leader.jpg?resize=1200%2C630

বড়লেখায় পুলিশ অ্যাসল্ট মামলায় উপজেলা বিএনপি, অঙ্গ ও সহযোগী সংগঠনের ১০ নেতাকর্মীর জামিন না-মঞ্জুর করেছেন আদালত। ১ নভেম্বর দুপুরে বৃহস্পতিবার উপজেলা বিএনপির নেতাকর্মীরা ওই মামলায় মৌলভীবাজার চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির হয়ে জামিন প্রার্থনা করলে আদালত তাদের জামিন না-মঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

তাঁরা হলেন- উপজেলা বিএনপির প্রচার স¤পাদক আব্দুল কুদ্দুস স্বপন ও ছাত্র বিষয়ক সম্পাদক আব্দুল কাদির পলাশ, পৌর বিএনপির প্রচার সম্পাদক কামরুল ইসলাম, উপজেলা বিএনপির সদস্য ইকবাল হোসেন, বর্ণি ইউনিয়ন বিএনপির আহবায়ক লোকমান হোসেন বায়েছ, পৌর বিএনপির অর্থ বিষয় সম্পাদক মো. সফিকুজ্জামান, উপজেলা সেচ্ছাসেবক দল নেতা মো. রায়হান মুজিব ও আব্দুল মালিক, উপজেলা ছাত্রদল নেতা জাহিদুল ইসলাম মতিন ও পৌর ছাত্রদলের যুগ্ম আহবায়ক শিপার আহমদ।

বড়লেখা উপজেলা বিএনপির সভাপতি আব্দুল হাফিজ এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন,‘ প্রতিষ্ঠাবার্ষিকীর দিন পুলিশের ওপর হামলা কোনো ঘটনাই ঘটেনি। অথচ পুলিশ ঘটনাটি সাজিয়ে বিএনপির নেতাকর্মীদের আসামি করে মামলাটি করেছে।’ তিনি নেতাকর্মীদের কারাগারে পাঠানোয় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে অবিলম্বে তাদের মুক্তির দাবি জানান।

আদালত সূত্র জানিয়েছে, গত ১ সেপ্টেম্বর বাংলাদেশ জাতীয়বাদী দল বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকীর দিন সকাল সাড়ে ১১টার দিকে বড়লেখা পৌরশহরের দক্ষিণবাজার এলাকায় খালেদা জিয়ার মুক্তির দাবিতে বড়লেখা-জুড়ী আঞ্চলিক মহাসড়কে টায়ারে অগ্নিসংযোগ করে সড়ক অবরোধ করে বিক্ষোভ করেন বিএনপির নেতাকর্মীরা। খবর পেয়ে পুলিশ সেখানে গিয়ে বিএনপির নেতাকর্মীকে অবরোধ সরানোর জন্য বললে তারা পুলিশের ওপর হামলা চালায়।

এ ঘটনায় পুলিশের ওপর হামলার অভিযোগ এনে বড়লেখা থানার উপ-পরিদর্শক (এসআই) শরীফ উদ্দিন বাদী হয়ে উপজেলা বিএনপি, অঙ্গ ও সহযোগী সংগঠনের ১১ নেতাকর্মীর নামোল্লেখ ও অজ্ঞাতপরিচয় আরও ৪০-৫০জনকে আসামি করে পুলিশ অ্যাসল্ট মামলা করেন।

A+ A-
Print Friendly, PDF & Email

সর্বশেষ সংবাদ

আওয়ামী লীগ নেতা আতাউর রহমান চুনু'র ইন্তেকাল।। শিক্ষামন্ত্রী'র শোক

২০১৮ সালের পিএসসি পরীক্ষার্থীদের বিদায় সংবর্ধনা দিল ঘুঙ্গাদিয়া একাডেমি

গোলাপগঞ্জে সড়ক দূর্ঘটনায় আহত হাসান'র অবস্থা আশংকাজনক

বিয়ানীবাজারে ফাঁদ পেতে মেছোবাঘ আটক

সিলেট-০৬ আসনে জাপা'র দলীয় মনোনয়নপত্র জমা দিয়েছে আতাউর রহমান

গোলাপগঞ্জে কলেজ ছাত্রীর ঝুলন্ত লাশ উদ্ধার

ঘোষণাঃ