২৬শে জুন, ২০১৯ ইং | ১২ই আষাঢ়, ১৪২৬ বঙ্গাব্দ

শেষ হচ্ছে পরিবহণ ধর্মঘট ।। মঙ্গলবার ভোর থেকে চলবে যানবাহন

https://i1.wp.com/beanibazarnews24.com/wp-content/uploads/2018/10/PicsArt_10-29-11.48.30.jpg?resize=1200%2C630

সারাদেশের ন্যায় সিলেটে পরিবহন শ্রমিকদের কর্মবিরতির দ্বিতীয় দিন ছিল আজ সোমবার। পরিবহন শ্রমিকদের এই কর্মবিরতি শেষ হবে মঙ্গলবার ভোর ৬টায়। মঙ্গলবার ভোর ৬টা থেকে সারাদেশের ন্যায় সিলেটেও সবধরনের যানবাহন চলাচল করবে।

এদিকে দাবি মানতে ২১ দিনের সময় বেঁধে দিয়েছে পরিবহন শ্রমিক ফেডারেশন। এই সময়ের মধ্যে দাবি মানা না হলে ৯৬ ঘণ্টার ধর্মঘটে যাবে ফেডারেশন।

বিষয়টি নিশ্চিত করেছেন বাংলাদেশ পরিবহন শ্রমিক ফেডারেশন সিলেট বিভাগীয় ও জেলা শাখার কোষাধ্যক্ষ মো. সামসুল হক মানিক। মো. সামসুল হক মানিক বলেন, ‘সারাদেশের ন্যায় সিলেটে পরিবহন শ্রমিকদের ৪৮ ঘন্টার কর্মবিরতির দ্বিতীয় দিন শান্তিপূর্ণভাবে চলছে। কেন্দ্রীয় কমিটির সাথে আলাপ করে নিশ্চিত হয়েছি এ কর্মসূচি আর বাড়েনি। কর্মবিরতি মঙ্গলবার ভোর ৬টায় শেষ হবে। কেন্দ্রীয় কমিটি পরবর্তীতে যে কর্মসূচি ঘোষণা করবে সিলেটেও তা পালন করা হবে।’

এদিকে ফেডারেশনের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক ওসমান আলী আজ সোমবার রাতে জানিয়েছেন দাবি আদায়ে সরকারকে ২১ দিন সময় দিচ্ছে বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন। এ সময়ের মধ্যে দাবি মানা না হলে ৯৬ ঘণ্টার ধর্মঘটে যাবে সংগঠনটি।

তিনি জানান, দাবি মেনে নেওয়ার জন্য ১ নভেম্বর সরকারকে নোটিশ দেবে ফেডারেশন। একই সঙ্গে ২১ দিনের সময় বেঁধে দেওয়া হবে। এই সময়ের মধ্যে দাবি মানা না হলে ৯৬ ঘণ্টার ধর্মঘটে যাবে ফেডারেশন।

সড়ক পরিবহন আইনের কয়েকটি ধারা সংশোধনসহ ৮ দফা দাবিতে রোববার সকাল ৬টা থেকে ৪৮ ঘণ্টার কর্মবিরতি পালন করছে বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন। প্রথম দিনের নৈরাজ্য আর সীমাহীন দুর্ভোগের প্রেক্ষিতে অনেক উদ্বেগ আর শঙ্কা নিয়ে ঘর থেকে বের হচ্ছে মানুষ।

সোমবারও সিলেটের সব জায়গায় বাস-ট্রাক চলাচল বন্ধ ছিল। দীর্ঘ সময় অপেক্ষা করতে অনেককে দেখা যায়। কর্মস্থল বা শিক্ষা প্রতিষ্ঠানে যাওয়ার রিকশা ছাড়া কোনো যানের দেখা পাওয়া যাচ্ছে না। টানা দ্বিতীয় দিনের পরিবহন শ্রমিকদের কর্মবিরতীতে মানুষের চরম দুর্ভোগে পড়তে হয়েছিল।

A+ A-
Print Friendly, PDF & Email

সর্বশেষ সংবাদ

বিয়ানীবাজারে শিগগিরই বসছে সীমান্ত হাট- দায়িত্বশীলদের প্রস্তাবীত স্থান পরিদর্শন

বড়লেখায় সৌদির রিয়ালের পরিবর্তে কাগজে মোড়ানো ভিম বার, আটক ১

কানাডা আ.লীগের প্রতিষ্ঠাতা সভাপতি সরওয়ার হোসেনের মায়ের সুস্থতা কামনায় দোয়া ও মিলাদ

বিয়ানীবাজার পৌরসভা পরিদর্শন করলেন সিলেটের বিভাগীয় কমিশনার ও জেলা প্রশাসক

দৈনিক 'একাত্তরের কথা’র বিয়ানীবাজার প্রতিনিধি শহিদুল ইসলাম সাজু

বিয়ানীবাজারে ফুটবলার লিওনেল মেসির জন্মদিন উদযাপন

ঘোষণাঃ