২১শে এপ্রিল, ২০১৯ ইং | ৮ই বৈশাখ, ১৪২৬ বঙ্গাব্দ

বিয়ানীবাজারের সালেহ’র উপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে যুক্তরাষ্ট্রে বিক্ষোভ সমাবেশ

https://i0.wp.com/beanibazarnews24.com/wp-content/uploads/2018/10/usa-somabesh.jpg?resize=1200%2C630

যুক্তরাষ্ট্রের মিশিগান স্টেট’র ডেট্রয়েট সিটির বাসিন্দা বিয়ানীবাজারের সালেহ আহমদ’র উপর সন্ত্রাসী হামলা এবং কমিউনিটির বর্তমান আইনশৃঙ্খলার পরিস্থিতির চরম অবনতি ও প্রশাসনের নির্লজ্জ নির্লিপ্ততার প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ পালিত হয়েছে। রবিবার (২১ আগস্ট) মিশিগান স্টেট’র ডেট্রয়েট সিটিতে এ প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। এতে ধর্ম ও বর্ণ নির্বিশেষে কমিউনিটির হাজার হাজার সাধারণ মানুষ অংশগ্রহণ করে প্রশাসনের বিরুদ্ধে তাদের ক্ষোভ প্রকাশ করে।

বিক্ষোভ সমাবেশে মোঃ সোলায়মান খান’র পরিচালনায় বিক্ষুব্ধ জনতার উদ্দেশ্যে বক্তব্যরাখেন- কমিউনিটির সর্বজন পরিচিত ইমাম আব্দুল লতিফ আজম, কমিউনিটি এক্টিভিস্ট শামীম আহমদ, কাউন্সিলর এনাম মিয়া, কমিউনিটি লিডার ওয়ালিউর রহমান, এমডি আলম, নাজেল মিয়া, মাওলানা খাইরুল হাসান রফিক, আতাউর রহমান খান, বিয়ানীবাজার সামাজিক ও সাংস্কৃতিক সমিতি মিশিগানের সদ্য সাবেক সভাপতি মোঃ তাহির লুৎফুর, বর্তমান সভাপতি নুরুজ্জামান এখলাস, হাফিজ ফখরুল ইসলাম প্রমুখ।

এসময় সমাবেশে বক্তারা ডেট্রয়েট ও হেম্ট্রামিক সিটির বাংলা টাউন এলাকার বাসিন্দাদের নিরাপত্তা জোরদার করার লক্ষ্যে অত্র এলাকায় জরুরিভিত্তিতে মিনি পুলিশ স্টেশন স্থাপনের জোর দাবী জানান।

বিক্ষোভ সমাবেশে অংশগ্রহণকারীরা ‘উই ওয়ান্ট জাস্টিস’, ‘স্টপ ভায়োলেন্স’, ‘এনাফ ইজ এনাফ’, ‘মেইক আওয়ার সিটি সেইফ, প্রটেক্ট আওয়ার পিপল’ প্রভৃতি লেখা সম্বলিত প্ল্যাকার্ডের মাধ্যমে বিক্ষোভ প্রদর্শন করেন।

উল্লেখ্য, মিশিগান স্টেটের ডেট্রয়েট সিটির কিলিংগার স্ট্রিটে গত মঙ্গলবার ভোরে কাজে যাওয়ার জন্য ঘর থেকে বের হলে আগে থেকে ওত পেতে থাকা সন্ত্রাসীদের গুলিতে গুরুতর আহত হন ঐ এলাকার বসবাসরত বিয়ানীবাজারের সালেহ আহমদ (৩৮)। পরে গুরুতর আহত সালেহকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়। বর্তমানে তার অবস্থা আশঙ্কাজনক।

গুরুতর আহত সালেহ আহমেদের বাড়ি বিয়ানীবাজার উপজেলার মাথিউরা দুধবকশী এলাকায়। সে মিশিগান স্টেটে ‘এনওয়াইএক্স’ নামের একটি কোম্পানিতে কাজ করতো।

A+ A-
Print Friendly, PDF & Email

সর্বশেষ সংবাদ

সিলেটের প্রখ্যাত আলেম শফিকুল হক আমকুনীর ইন্তেকাল

বিয়ানীবাজারের সানেশ্বর সপ্রাবিতে বর্ষবরণ ও কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা প্রদান

এতিম শিক্ষার্থীদের মাঝে হিউম্যান রিলিফ ফাউন্ডেশন ইউ.কে’র নগদ অর্থ প্রদান

বিয়ানীবাজারে গ্রামীণ ফোনের টাওয়ারে চুরি, দক্ষিণ সুরমা থেকে আটক ৩

গড়রবন্দ সপ্রাবি'তে স্বাস্থ্য সচেতনতা সৃষ্টির লক্ষ্যে স্কুল হেলথ প্রোগ্রামের সভা অনুষ্ঠিত

বিয়ানীবাজারে যাত্রা শুরু করেছে 'ওয়ালিদাইন বস্ত্র বিতান'

ঘোষণাঃ