২৪শে মে, ২০১৯ ইং | ১০ই জ্যৈষ্ঠ, ১৪২৬ বঙ্গাব্দ

বিয়ানীবাজারে মণ্ডপে মণ্ডপে চলছে দূর্গা পূজার শেষ মুহূর্তের প্রস্তুতি

https://i2.wp.com/beanibazarnews24.com/wp-content/uploads/2018/10/bb-puja.jpg?resize=1200%2C630

সনাতন ধর্মাবলম্বীদের শারদীয় দুর্গোৎসবের শুরু হবে ১৫ অক্টোবর থেকে। এরই মধ্যে বিয়ানীবাজারের মন্ডপগুলোতে শেষ হয়েছে প্রতিমা তৈরির কাজ। এখন চলছে শেষ মুহূর্তেও প্রস্তুতি। তুলির আঁচড়ে দেবী দুর্গাকে মূর্ত করে তোলার চেষ্টায় প্রতিমা শিল্পীরা। ঢাকের বাজনা, শঙ্খধ্বনি আর আরতিতে মুখরিত হওয়ার অপেক্ষায় উপজেলার প্রতিটি গ্রামের মন্দির-মণ্ডপগুলো।

এদিকে, শান্তিপূর্ণভাবে পূজা সম্পন্ন করতে মণ্ডপগুলোতে তিন স্তরের নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করেছে প্রশাসন। পুলিশের পাশাপাশি আনসার ভিডিপি ও সাদা পোশাকে পুলিশ সদস্য নিরাপত্তা দায়িত্বে থাকবেন।

এবছর দুর্গা দেবীর আগমনে প্রতিবারের ন্যায় প্রতিটি মন্দিরে নানা অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।  দুর্গতি নাশিনী দেবী দুর্গার আগমনে উচ্ছ্বসিত ভক্তকুল। দেবীকে আসন, বস্ত্র, নৈবেদ্য, স্নানীয়, পুষ্পমাল্য, চন্দন, ধূপ ও দীপ দিয়ে পূজা করবেন ভক্তরা। এবছর দেবী পৃথিবীতে আসছেন ঘোড়ায় চড়ে আর ফিরে যাবেন পালকিতে চড়ে। আগামী ১৫ অক্টোবর ষষ্ঠী দিয়ে শুরু হবে দুর্গাপুজা। ১৯ অক্টোবর বিজয়া দশমীতে দেবীকে বিসর্জনের মধ্যে দিয়ে এ উৎসবের সমাপ্তি ঘটবে। তবে, কেন্দ্রীয় পূজা পরিষদের ঘোষণা অনুযায়ী রাত ১০টার মধ্যে দেবীর বিসর্জনের নির্দেশনা দেয়া হয়েছে।

বিয়ানীবাজার উপজেলা পূজা উদযাপন পরিষদের একজন সদস্য জানান, পূজা নির্বিঘ্নে সম্পন্ন করতে সব ধরনের প্রস্তুতি নেয়া হয়েছে। এরই মধ্যে বেশ কয়েকটি মণ্ডপের কাজ শেষ হয়েছে। কিছু কিছু মণ্ডপে সাজানোর কাজ চলছে। আশা করছি ধর্ম-বর্ণ নির্বিশেষে সকলের সহযোগিতায় সুন্দর ও সফলভাবে দুর্গা উৎসব সম্পন্ন হবে।

A+ A-
Print Friendly, PDF & Email

সর্বশেষ সংবাদ

বিয়ানীবাজারে ছাত্র জমিয়তের প্রবাসী সংবর্ধনা ও ইফতার মাহফিল সম্পন্ন

বিয়ানীবাজারে পরিবার সম্মেলন অনুষ্ঠিত

বিয়ানীবাজারে রাষ্ট্রীয় মর্যাদায় শায়িত হলেন মুক্তিযোদ্ধা মোঃ তাহির আলী

সেমিফাইনাল নিশ্চিত করতে পারা বাড়াবাড়ি নয়-ম্যাশ

বিয়ানীবাজারের কয়েকজন যুবকের উদ্যোগে বড়লেখায় নির্মিত হচ্ছে মসজিদ, সহযোগিতা কামনা

বিয়ানীবাজারে বজ্রপাতে বসতবাড়ির গ্যাস রাইজারে আগুন

ঘোষণাঃ