২২শে জানুয়ারি, ২০১৯ ইং | ৯ই মাঘ, ১৪২৫ বঙ্গাব্দ

গোলাপগঞ্জে পরিবহণ ধর্মঘটের ২য় দিনেও শ্রমিকদের অবস্থান, জন দুর্ভোগ চরমে

https://i2.wp.com/beanibazarnews24.com/wp-content/uploads/2018/10/g-strike.jpg?resize=1200%2C630

সংসদে পাশ হওয়া পরিবহন আইনের সাজা কমানোসহ ৮দফা দাবিতে বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের ডাকা ৪৮ ঘন্টার কর্মবিরতি ও শ্রমিক ধর্মঘটের গোলাপগঞ্জেও ২ দিনে ফাকা রয়েছে আঞ্চলিক মহা সড়কসহ রাস্তা-ঘাট। প্রথম দিনের ন্যায় ২য় দিনেও প্রতিটি রাস্তা জুড়ে অবস্থান করছে পরিবহন শ্রমিকরা। এলাকা ভিত্তিক সড়কগুলোতে ছোট ছোট বাহন চলছেও সিলেট-জকিগঞ্জ, সিলেট-ঢাকাদক্ষিণ-ভাদেশ্বর রাস্তায় দূরপাল্লার গন-পরিবহনসহ সব কিছুই চলাচল বন্ধ রয়েছে। এতে চাকুরীজি, ব্যবসায়ীসহ সাধারণ যাত্রীরা পড়েছেন মারাত্বক দূর্ভোগে। যাত্রীবাহী গাড়ির পাশাপাশি ব্যক্তিগত যান চলাচলেও বাধা দিচ্ছেন। দূর-দূরান্ত থেকে আসা বিভিন্ন স্কুল-কলেজ মাদ্রাসার শিক্ষার্থীরাও পড়েছে বিপাকে।

গতকাল রোববার সন্ধ্যায় উপজেলার হেতিমগঞ্জ, বইটিকর, ঢাকাদক্ষিণ, রাণাপিং ও গোলাপগঞ্জ চৌমুহনীতে পরিবহন শ্রমিকদের বাধায় আটকা পড়ে শত শত যানবাহন। তাদের দূর্ভোগের যেন শেষ নেই। গন্তব্য স্থানে পৌছাতে রি´া যোগে যেতে পারছেন যাত্রীরা। শত শত যাত্রীকে পায়ে হেটে গন্তব্য স্থানে যাত্রার ছবি ছিল লক্ষ্যণীয়।

গত রবিবার ভোর ৬টা থেকে পরবর্তী ৪৮ ঘন্টা কর্মবিরতির ডাক দেয় পরিবহন শ্রমিকরা। ৮ দফা দাবিতে তাদের এ কর্মবিরতির ফলে গোলাপগঞ্জে আজ সোমবার দুপুর ১ টায় এ রিপোর্ট লেখা পর্যন্ত সকল ধরনের বাস চলাচল বন্ধ রয়েছে।

এ ব্যাপারে গোলাপগঞ্জ শ্রমিক জোট-২০৯৭ শাখার সম্পাদক জয়নাল আবেদীন পুতুল জানান, আমাদের দাবী মেনে নেয়া হলে, আমরা আবার রাস্তায় গাড়ী নামাবো আর যদি তা না হয় তবে এই ৪৮ ঘন্টা পরে আমরা পরবর্তী কর্মসূচি গ্রহন করবো।

বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন, সিলেট বিভাগীয় কমিটির সভাপতি সেলিম আহমদ ফলিক গনমাধ্যমকে জানান, ‘আমরা আলটিমেটাম দিয়েছিলাম। স্মারকলিপিও দিয়েছি। কিন্তু সরকার কোনো পদক্ষেপ নেয়নি। তাই রবিবার সকাল ৬টা থেকে ৪৮ ঘন্টা সারাদেশে পরিবহন শ্রমিকরা কর্মবিরতি পালন করছেন।

জানা যায়, সড়ক পরিবহন আইন-২০১৮ এর কয়েকটি ধারাকে শ্রমিকদের ‘স্বার্থবিরোধী’ উল্লেখ করে আন্দোলন করছে বাংলাদেশ পরিবহন শ্রমিক
ফেডারেশন। তাদের দাবি, শ্রমিকদের ‘স্বার্থবিরোধী’ ধারাগুলো বাতিল করতে হবে। গত শনিবার সিলেট কেন্দ্রীয় বাস টার্মিনালে সমাবেশ করে ২৭ অক্টোবরের মধ্যে ৮ দফা দাবি মানতে সরকারের প্রতি আলটিমেটাম দেয় পরিবহন শ্রমিক ফেডারেশন।

A+ A-
Print Friendly, PDF & Email

সর্বশেষ সংবাদ

বিয়ানীবাজারের লাউতায় সেইভ দ্যা লাইফ ইউকে'র উদ্যোগে দরিদ্রদের মাঝে বস্ত্র বিতরণ

বড়লেখায় ১২ জুয়াড়ি আটক

সিলেট সিক্সার্সের নতুন অধিনায়ক পাকিস্তানি সোহেল তানভির

বিয়ানীবাজারের সাদিমাপুরে জমে উঠেছে রাত্রিকালীন ফুটবল টুর্নামেন্ট

বালিংগা উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির নির্বাচন সম্পন্ন।। সভাপতি মাসুদ খান

দেশের অন্যতম দর্শণীয় স্থলবন্দর হচ্ছে বিয়ানীবাজারের শেওলা, ব্যয় ১২২ কোটি

ঘোষণাঃ