২২শে ফেব্রুয়ারি, ২০১৯ ইং | ১০ই ফাল্গুন, ১৪২৫ বঙ্গাব্দ

লোকাল বয়ের ক্যারিয়ার সেরা বোলিং ।। বাংলাদেশের সামনে টার্গেট ২৪৭

https://i2.wp.com/beanibazarnews24.com/wp-content/uploads/2018/10/local.jpg?resize=1200%2C630

প্রথম ওয়ানডে ম্যাচে খাদের কিনারায় পড়েও রক্ষা পেয়েছিল বাংলাদেশ। জয় ছিল ২৮ রানের ব্যবধানে। সিরিজের দ্বিতীয় ওয়ানডে ম্যাচে ভেন্যু বদলেছে তাই অনেক কিছু নিয়ে চিন্তা করতে হয়েছে। বিশেষত দল সাজানো আর টস নিয়ে বেশ ভাবতে হয়েছে বাংলাদেশ দলকে।

ম্যাচের দিন সকালে সিদ্ধান্ত নিয়ে পরিবর্তন হয়নি একাদশের। টস জিতে ফিল্ডিং নেয় বাংলাদেশ। সবকিছু হয়েছে প্রত্যাশা মতো। বোলিং করতে নেমে লোকাল বয় সাইফ উদ্দিনের কল্যাণে প্রথম উইকেটের দেখা পায় বাংলাদেশ। জিম্বাবুয়ের ওপেনিং জুটি দ্রুত ফিরিয়ে দিলেও বোলাররা খুব বেশি প্রভাব বিস্তার করতে পারেননি শুরুতে। দ্বিতীয় ও তৃতীয় উইকেট জুটিতে ৫০ করে রান তুলেছে সফরকারি দল।

প্রথম ম্যাচের মতো এদিন অর্ধশতকের দেখা পেয়েছেন অভিজ্ঞ ব্রেন্ডন টেইলর। তার অর্ধশতক ৭৫ রানের ইনিংস ছাড়া উইলিয়ামসন ৪৭ ও সিকান্দার রাজার ব্যাট থেকে আসে ৪৯ রান।

জিম্বাবুয়ের ব্যাটসম্যানদের লাগাম ধরে রাখেন বাংলাদেশের বোলাররা। টেইলর ছাড়া অর্ধশতকের দেখা পাননি কেউ। তবে উইলিয়ামসন-রাজাদের কার্যকরি ইনিংস জিম্বাবুয়েকে বড় রানের স্বপ্ন দেখায়। ৪৩তম ওভারে দলীয় ২০০ রান তুলা জিম্বাবুয়ের স্কোর অনায়সেই ২৬০-২৭০’র ঘরে পৌঁছানোর সম্ভাবনা থাকলেও সেটি কার্যকর হয়নি।

উইকেটে সেট হওয়ার পর ইনিংস লম্বা করতে পারেননি কোন ব্যাটসম্যান। গুরুত্বপূর্ণ সময়ে ব্রেক থ্রু দিয়েছেন বাংলাদেশের বোলাররা। পঞ্চম উইকেট জুটিতে ভয়ঙ্কর হয়ে উঠা পিটার মুর ও রাজার ৪১ রানের জুটি ভেঙে দেন অধিনায়ক মাশরাফী নিজের স্পেলের শেষ ওভারে। পরের ওভারে মুরকে বিদায় করেন মুস্তাফিজুর রহমান।

২২৯ রানে ৬ উইকেট হারানো জিম্বাবুয়ে দলীয় স্কোর বড় করতে পারেনি। তবে স্বাগতিক দলকে চ্যালেঞ্জ জানানোর মতো স্কোর জমা করেছে বোর্ডে। বাংলাদেশের সিরিজ জয়ের জন্য প্রয়োজন ২৪৭ রান। ৭ উইকেট হারিয়ে ২৪৬ রানে থামে জিম্বাবুয়ের ইনিংস।

বোলারদের ম‌ধ্যে সবচেয়ে সফল ছিলেন সাইফ উদ্দিন। এই লোকাল বয় ৪৫ রানে ৩ উইকেট লাভ করেন। ওয়ানডে ক্রিকেটে এটিই তার সেরা বোলিং ফিগার। এছাড়া রিয়াদ, মাশরাফী, মুস্তাফিজুর, মিরাজ প্রত্যেকে একটি করে উইকেট লাভ করেন।

A+ A-
Print Friendly, PDF & Email

সর্বশেষ সংবাদ

বিয়ানীবাজারের দক্ষিণ মুড়িয়া উচ্চ বিদ্যালয়ে অগ্নিকান্ড- ঘটনাস্থলে ফায়ার সার্ভিস

শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে সমকাল সুহৃদ সমাবেশ বিয়ানীবাজার'র পুষ্পশ্রদ্ধা অর্পন

আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে সিলেট জেলা বঙ্গবন্ধু গবেষণা ও স্মৃতি ছাত্র পরিষদের শ্রদ্ধাঞ্জলি

শাহনাজ ঝড়ে এ্যারাইভাল্সের বিশাল সংগ্রহ

শহীদ দিবসে বিয়ানীবাজারের ইউনাইটেড যুব উন্নয়ন সংস্থা, আঙ্গারজুর’র স্কুল ড্রেস বিতরণ

গোলাপগঞ্জে গৃহবধূকে পিটিয়ে হত্যার অভিযোগ

ঘোষণাঃ