২০শে মার্চ, ২০১৯ ইং | ৬ই চৈত্র, ১৪২৫ বঙ্গাব্দ

বিয়ানীবাজার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স আবারো সিলেট বিভাগের সেরা হাসপাতাল নির্বাচিত

https://i0.wp.com/beanibazarnews24.com/wp-content/uploads/2018/10/bb-hospital.jpg?resize=1200%2C630

বিয়ানীবাজার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ২০১৭ সালে প্রসূতি সেবায় আবারো সিলেট বিভাগের মধ্যে সেরা নির্বাচিত হয়ছে। উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কমকর্তা ডা: মোয়াজ্জেম হোসেন আলী খান চৌধুরী-  স্বাস্থ্য মন্ত্রী মোহাম্মদ নাসিমের কাছ থেকে শ্রেষ্ঠত্বের পুরস্কার গ্রহণ করেন।

বিয়ানীবাজার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স প্রসূতি বিভাগে এই নিয়ে ৯বার বিভাগ সেরা হয়েছে। মূলত ২০০১ সালের পর থেকে হাসপাতালের মান বৃদ্ধি পায়। প্রসূতি বিভাগে রোগীদের প্রয়োজনীয় সেবা প্রদান এবং হাসপাতালে অস্ত্র পচার করে শিশু জন্ম দেয়ার ক্ষেত্রে সিলেট বিভাগের সকল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সেকে ছাড়িয়ে গেছে। এ স্বীকৃতি স্বরূপ ২০০৭ সালে প্রথমবারের মতো এ বিভাগে সিলেট সেরা হয় বিয়ানীবাজার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স।

২০১৭ সালে বিয়ানীবাজার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে স্বাভাবিকভাবে (নরমাল ডেলিভারি) ২ হাজার ৩০৫জন শিশুর জন্ম হয়। এছাড়া অস্ত্রপচার (সিজার) এর মাধ্যমে ১৭৯জন শিশু জন্ম লাভ করে।

সিলেট বিভাগের মধ্যে সেরা হাসপাতাল নির্বাচিত হওয়ায় গাইনি বিভাগ থেকে শুরু করে হাসপাতালের কর্মরত চিকিৎসক হাসপাতােলের সকলেই উল্লসিত। তারা উচ্ছ্বাস প্রকাশের পাশাপাশি একে অন্যকে মিষ্টিমুখ করছেন সবাই।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কমকর্তা ডা: মোয়াজ্জেম হোসেন আলী খান চৌধুরী বলেন- যে কোন স্বীকৃতি আনন্দের। তবে সরকারি একটি প্রতিষ্ঠান থেকে দিনের পর দিন বিরামহীনভাবে সেবা দেয়ার পর যদি এভাবে টানা স্বীকৃতি আসে সেক্ষেত্রে আনন্দ বহুগুণ বেড়ে যায়। আমরা আদামের সাধ্যমতো চেষ্টা করছি হাসপাতালকে আরও এগিয়ে নেয়ার। এ ক্ষেত্রে বিয়ানীবাজারের সকল শ্রেণিপেশার মানুষের সহযোগিতা কামনা করছি।

A+ A-
Print Friendly, PDF & Email

সর্বশেষ সংবাদ

শামীমের ফেইসবুক স্ট্যাটাস নির্বাচনের নামে প্রহসনের রাজনীতি বন্ধ করুন

সিলেটে বেড়াতে এসে ট্রাক চাপায় সেনা কর্মকর্তার স্ত্রী-ছেলে নিহত

আতাউর রহমান খান'র বাড়িতে আবুল কাশেম পল্লব!

মুড়িয়ায় আওয়ামী লীগ নেতা আব্দুর রব এর ইন্তেকাল।। বিভিন্ন মহলের শোক

বিয়ানীবাজার উপজেলা নির্বাচন- জামানত বাজেয়াপ্ত হলো যাদের

ফলাফল ঘোষণা শেষে দক্ষিণ বিয়ানীবাজারে হাজারো মানুষের বিজয় উল্লাস

ঘোষণাঃ