২৪শে ফেব্রুয়ারি, ২০১৯ ইং | ১২ই ফাল্গুন, ১৪২৫ বঙ্গাব্দ

বিয়ানীবাজারে মৎস্য ব্যবসায়ীদের পুনর্বাসনের দাবিতে জেলা প্রশাসকের কাছে ব্যবসায়ীদের স্মারকলিপি

https://i0.wp.com/beanibazarnews24.com/wp-content/uploads/2018/10/6556656565.jpg?resize=1200%2C630

পৌর কিচেন মার্কেটের নীচ তলায় মাছ বিক্রির জন্য বরাদ্ধ দেয়ার দাবিতে মৎস্য ব্যবসায়ীসহ বিয়ানীবাজার পৌরশহরের ব্যবসায়ীরা সিলেটের জেলা প্রশাসকের কাছে স্মারক লিপি প্রদান করেছেন। মঙ্গলবার দুপুরে উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে বিয়ানীবাজার সফরে আসা জেলা প্রশাসকের কাছে এ স্মারক লিপি প্রদান করা হয়।

এক মাসেরও বেশি সময় থেকে বিয়ানীবাজার পৌরশহরে মাছ বিক্রি বন্ধ রয়েছে। গত ২৬ সেপ্টেম্বর পৌরশহরে ঘোষণা দিয়ে মাছ বিক্রি বন্ধ করেন ব্যবসায়ীরা। পৌর কিচেন মার্কেট নির্মাণের জন্য নির্ধারীত স্থান ছেড়ে তিন বছর পূর্বে মাছ ও সবজি ব্যবসায়ীরা শহরের প্রধান সড়কে অস্থায়ী বাজার স্থাপন করেন। গত ২৯ সেপ্টেম্বর পৌরসভা অস্থায়ী মাছ বাজার উচ্ছেদ করে ব্যবসায়ীদের কিচেন মার্কেটে একতলায় যাওয়ার অনুরোধ করেন।গত ৫ অক্টোবর সবজি ব্যবসায়ীরা কিচেন মার্কেটের একতলায় গেলেও মৎস্য ব্যবসায়ীরা বিয়ানীবাজার পৌরশহর ছেড়ে কুড়ারবাজার ইউনিয়নের আব্দুল্লাহপুরে অস্থায়ী বাজার স্থাপন করেন।

পৌরশহরে মাছ বিক্রি বন্ধ থাকায় সকল ব্যবসায় মন্দাভাব দেখা দিয়েছে। এ অবস্থায় শহরের সকল ব্যবসায়ীরা একটি সভায় আলোচনা করে মৎস্য ব্যবসায়ীদের পৌরশহরে ফিরিয়ে আনার বিষয়ে উদ্যোগ নেন। তাদের এ উদ্যোগের প্রথম পদক্ষেপ হিসাবে বিয়ানীবাজারে উন্নয়ন কনসার্ট উদ্বোধন করতে আসা জেলা প্রশাসক এম কাজী এমদাদুল ইসলামের কাছে স্মারকলিপি প্রদান করেন। জেলা প্রশাসক ব্যবসায়ীদের আশ্বস্থ করে বলেন, সমস্যা থাকলে এর সমাধানও হবে। দায়িত্বশীলদের সাথে আলোচনা করে এ বিষয়ে প্রয়োজনীয় পদক্ষেপ নেয়া হবে।

A+ A-
Print Friendly, PDF & Email

সর্বশেষ সংবাদ

বৈরাগীবাজারে সোনালী অতীত প্রীতি ফুটবল ম্যাচ অনুষ্ঠিত

বড়লেখায় পুলিশের হাতে আন্ত:জেলা চোরচক্রের ৮ সদস্য গ্রেফতার

ওসমানীনগরে লাখ টাকার ফুটবল টুর্নামেন্টের উদ্বোধন করলেন মাহি উদ্দিন সেলিম

বিয়ানীবাজারের দেউলগ্রাম মহাপ্রভুর আখড়ায় লীলা সংকীর্ত্তন রবিবার

আগামী ৬ মে থেকে শুরু হচ্ছে মাহে রামাদ্বান

শুদ্ধসুরে জাতীয় সঙ্গীত- জেলার সেরা বিয়ানীবাজারের খলিল চৌধুরী আদর্শ বিদ্যানিকেতন

ঘোষণাঃ