১৫ই ফেব্রুয়ারি, ২০১৯ ইং | ৪ঠা ফাল্গুন, ১৪২৫ বঙ্গাব্দ

বিয়ানীবাজারে ‘মুক্তবুদ্ধি চর্চা ও মননশীলতা বিকাশে’ ছুটে চলছে প্রেরণা যুবচক্র

https://i2.wp.com/beanibazarnews24.com/wp-content/uploads/2018/10/71.jpg?resize=1200%2C630

প্রেরণা যুবচক্র। ‘মুক্তবুদ্ধি চর্চা ও মননশীলতার বিকাশে’ শ্লোগান নিয়ে ২০১৭ সনের ১৭ সেপ্টেম্বর প্রতিষ্ঠিত এ সংগঠনটি সূচনালগ্ন থেকে ব্যতিক্রমী প্রয়াস নিয়ে বিভিন্ন নান্দনিক কার্যক্রম সম্পাদনা করে চলছে। সাম্প্রদায়িকতা, আঞ্চলিকতা ও রাজনৈতিক প্রভাবমুক্ত এ যুব সংঘটন এতদ্বঞ্চলের শিক্ষা, সামাজিক ও সাংস্কৃতিক উন্নয়নে ইতোমধ্যে সর্বমহলের ব্যাপক নজর কাড়ে।

সংগঠনের প্রতিষ্ঠাতা হাজী ফখরুল ইসলাম ও এম.এ. সালাম গ্রুপ এন্ড ট্রাস্ট’র সার্বিক সহযোগিতায় নিরাপদ সড়কের জন্য চালক ও পথচারীদের সচেতনতা বৃদ্ধির লক্ষে প্রচারণা, শারীরিক প্রতিবন্ধী শিক্ষার্থীকে স্ক্রেচ প্রদান, অসুস্থ ব্যক্তির চিকিৎসার জন্য অর্থ দান, দুস্থ পরিবারকে ঈদ উপহার, মেধাবী দরিদ্র শিক্ষার্থীকে সহায়তা প্রদান ছিল প্রেরণার উল্লেখযোগ্য কার্যক্রম।

এছাড়াও গেল ১৯ রমজান আয়োজন করা হয় “প্রেরণা ক্বেরাত প্রতিযোগিতা-২০১৮”।

সুকুমারবৃত্তির চর্চার এই ধারাবাহিকতায় ১৪ অক্টোবর, রবিবার আয়োজন করা হয়েছে কবিতা আবৃত্তি উৎসব ২০১৮। বিয়ানীবাজারের হাজী তমছির কমিউনিটি সেন্টারে অনুষ্ঠেয় দিনব্যাপি এ উৎসবে আবৃত্তি প্রতিযোগিতা, আবৃত্তি কর্মশালা এবং উপমহাদেশের প্রখ্যাত আবৃত্তি শিল্পী শিমুল মুস্তাফা’র একক আবৃত্তি অনুষ্ঠিত হবে।

ফয়জুল আলম শিমাল সভাপতি ও জুনেদ খাঁনকে সাধারণ সম্পাদক করে প্রেরণার ১৭ সদস্য বিশিষ্ট একটি কার্যনির্বাহী পর্ষদ রয়েছে। এছাড়া সংগঠনের গতিশীলতার লক্ষে প্রায় শতাধিক সাধারণ সদস্য নিরলস কাজ করে যাচ্ছেন।

A+ A-
Print Friendly, PDF & Email

সর্বশেষ সংবাদ

গোলাপগঞ্জে মরহুম ইশতিয়াক আহমদ চৌধুরী স্মরণে ফুটবল টুর্নামেন্ট'র উদ্বোধন

গোলাপগঞ্জে গাঁজাসহ আটক ২

বিয়ানীবাজারের শেওলায় বৈদ্যুতিক খুঁটিতে জোড়াতালি, দুর্ঘটনার আশঙ্কা

একুশে স্মৃতি গোল্ড অ্যাওয়ার্ডে মনোনীত হয়েছেন বিয়ানীবাজারের সন্তান খালেদ

শহীদ নাহিদ'র প্রতি ফজলে রাব্বি সেবুল'র খোলা চিঠি

শহীদ হুমায়ুন কবির চৌধুরী নাহিদের ২৪তম শাহাদত বার্ষিকীতে আ'লীগের শ্রদ্ধার্ঘ নিবেদন

ঘোষণাঃ