১৪ই নভেম্বর, ২০১৮ ইং | ৩০শে কার্তিক, ১৪২৫ বঙ্গাব্দ

বিয়ানীবাজারে পৌরশহরের ব্যবসায়ীদের যৌথসভা- মৎস্য ব্যবসায়ীদের ফিরিয়ে আনতে উদ্যোগ নেয়ার সিদ্ধান্ত

https://i0.wp.com/beanibazarnews24.com/wp-content/uploads/2018/10/455454-3.jpg?resize=1200%2C630

বিয়ানীবাজার পৌরশহরে মাছবাজারের সংকট নিরসনে ব্যবসায়ীদের যৌথসভা অনুষ্ঠিত হয়েছে। সভায় মাছ ব্যবসায়ীদের পৌর কিচেন মার্কেটে ফিরিয়ে আনতে প্রয়োজনীয় উদ্যোগ গ্রহণে বিশদ আলোচনা করা হয়। শনিবার রাতে পৌরশহরের মুফচ্ছিল মার্কেটে সভা অনুষ্ঠিত হয়।

সভায় উপস্থিত ব্যবসায়ীরা বলেন, সকলপক্ষের স্বার্থ ও সুবিধার কথা বিবেচনা করে মাছ ব্যবসায়ীদের একটি উপযুক্ত স্থানে ফিরিয়ে নিয়ে আসার ব্যবস্থা করতে হবে। এজন্য ব্যবসায়ীদের উদ্যোগ নেয়ার আহবান জানানো হয়। এ উদ্যোগ সফল করতে প্রয়োজনে উপজেলা চেয়ারম্যান, মেয়র এবং উপজেলা নির্বাহী কর্মকর্তার সহযোগীতা চাইতে একমত পোষণ করেন ব্যবসায়ীরা।

বিয়ানীবাজারের প্রবীণ ব্যবসায়ী এবং উপজেলা আওয়ামীলীগের সভাপতি মুক্তিযোদ্ধা আব্দুল হাছিব মনিয়ার সভাপতিত্বে এবং বিশিষ্ট ব্যবসায়ী আব্দুস সবুর ও আব্দুর রউফ চান্দ আলীর যৌথ পরিচালনায় সভায় বক্তব্য রাখেন জেলা পরিষদের সদস্য মো. নজরুল হোসেন, ব্যবসায়ী হাবীবুর রহমান, সমবায় মার্কেট ব্যবসায়ী সমিতির সভাপতি জমির উদ্দিন, ব্যবসায়ী আলী আহমদ কুনু, ফার্মেসী ব্যবসায়ী হাবীবুর রহমান, বস্ত্র ব্যবসায়ী সমিতির সভাপতি আজাদ উদ্দিন, ভূশিমাল ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক কয়ছর রশীদ, হোটেল ব্যবসায়ী সমিতির সভাপতি সফিক উদ্দিন, পরিবেশক সমিতির সভাপতি আনোয়ার হোসেন খান, সহ-সাধারণ সম্পাদক কামাল হোসেন, প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মিলাদ মো. জয়নুল ইসলাম, ওয়ার্কশপ ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক লায়েক আহমদ, জুয়েলারী ব্যবসায়ী সমিতির সভাপতি গোবিন্দ রায়, সেলুন ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক নিউটন রায়, সবজি ব্যবসায়ী সমিতির সভাপতি লালন আহমদ, ফার্ণিচার ব্যবসায়ী সমিতির সভাপতি আব্দুস শহীদ, পার্টস ব্যবসায়ী সমিতির সহ-সভাপতি খছরুজ্জামান খছরু, শামীম আহমদ প্রমুখ।

সভায় মাছ ব্যবসায়ীদের সাথে সৃষ্ট সংকট নিরসন এবং তৎপরবর্তী পৌরশহরের ব্যবসায়ী সমিতি গঠনের জন্য একটি আহবায়ক কমিটি গঠন করা হয়। এতে ব্যবসায়ী আব্দুল হাছিব মনিয়া আহবায়ক, মো. নজরুল হোসেন, আব্দুল কুদ্দুছ এবং আব্দুর রউফ চান্দ আলীকে যুগ্ম আহবায়ক মনোনীত করা হয়।

এছাড়াও পরিবেশক সমিতি, ফার্মেসী ব্যবসায়ী সমিতি, জামান প্লাজা ব্যবসায়ী সমিতি, আল-আমিন সুপার মার্কেট ব্যবসায়ী সমিতি, আজির মার্কেট বস্ত্র ব্যবসায়ী সমিতি, জুয়েলারী সমিতি, ফার্নিচার ব্যবসায়ী সমিতি, কাঠ ব্যবসায়ী সমিতি, ভূষিমাল ব্যব্সায়ী সমিতি, ওয়ার্কশপ ব্যবসায়ী সমিতি, সেলুন ব্যবসায়ী সমিতি, মোবাইল ফোন ব্যবসায়ী সমিতি, টেইলার্স ব্যব্সায়ী সমিতি, আব্দুস সাত্তার শপিং কমপ্লেক্স ব্যবসায়ী সমিতি, লাইব্রেরী ব্যবসায়ী সমিতি, চাউল ব্যবসায়ী সমিতি, মুফচ্ছিল মার্কেট ব্যবসায়ী সমিতি, হোটেল ব্যবসায়ী সমিতি, সবজি ব্যবসায়ী সমিতি, ফল ব্যবসায়ী সমিতি, হার্ডওয়্যার ব্যবসায়ী সমিতি, ইলেকট্রনিক্স পণ্য ব্যবসায়ী সমিতি, পার্টস ব্যবসায়ী সমিতিসহ পৌরশহরের সকল ব্যবসায়ী সমিতির সভাপতি-সাধারণ সম্পাদক এবং বিভিন্ন শ্রেণী পেশার বিশিষ্ট ব্যক্তিবর্গকে সদস্য মনোনীত করা হয়। কমিটির সদস্যদের নিয়ে আরেকটি বৃহৎ সভা আয়োজনে সভায় সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

প্রসঙ্গত, স্থান নির্ধারণী মত-বিরোধকে কেন্দ্র করে বিয়ানীবাজার পৌরশহরের মাছ বাজারে মৎস্য ব্যবসায়ীরা মাছ বিক্রি বন্ধ করেন। এ অবস্থায় দশ দিনের মতো মাছ বিক্রি বন্ধ থাকাকালে পৌরসভা অস্থায়ী বাজার উচ্ছেদ করে। মৎস্য ব্যবসায়ীরা পৌর কিচেন মার্কেটে পৌরসভার নির্ধারণ করা স্থানে না গিয়ে কুড়ারবাজার ইউনিয়নের আব্দুল্লাহপুর এলাকায় গিয়ে অস্থায়ীবাজার স্থাপন করেন।

A+ A-
Print Friendly, PDF & Email

সর্বশেষ সংবাদ

আওয়ামী লীগ নেতা আতাউর রহমান চুনু'র ইন্তেকাল।। শিক্ষামন্ত্রী'র শোক

২০১৮ সালের পিএসসি পরীক্ষার্থীদের বিদায় সংবর্ধনা দিল ঘুঙ্গাদিয়া একাডেমি

গোলাপগঞ্জে সড়ক দূর্ঘটনায় আহত হাসান'র অবস্থা আশংকাজনক

বিয়ানীবাজারে ফাঁদ পেতে মেছোবাঘ আটক

সিলেট-০৬ আসনে জাপা'র দলীয় মনোনয়নপত্র জমা দিয়েছে আতাউর রহমান

গোলাপগঞ্জে কলেজ ছাত্রীর ঝুলন্ত লাশ উদ্ধার

ঘোষণাঃ