১৩ই ডিসেম্বর, ২০১৮ ইং | ২৯শে অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ

বিয়ানীবাজারে চলছে পরিবহন শ্রমিক ধর্মঘট- জন ভোগান্তি চরমে

https://i2.wp.com/beanibazarnews24.com/wp-content/uploads/2018/10/dormogot.jpg?resize=1200%2C630

সারা দেশের মতো আজ রবিবার বিয়ানীবাজারেও চলছে পরিবহন শ্রমিক ধর্মঘট। ৪৮ ঘন্টার এ ধর্মঘটের কারণে বিয়ানীবাজারের প্রধান সড়কসহ সব সড়কের যান চলাচল বন্ধ রয়েছে। ফলে দেখা দিয়েছে চরম জনদুর্ভোগ।

আদালতের রায়ে পরিবহন আইনের ৮টি ধারা সংশোধন ও শীতিল করার দাবিতে সারা দেশে ৪৮ ঘন্টার পরিবহন ধর্মঘট সকাল ৬টা থেকে শুরু হয়েছে। যদিও বিয়ানীবাজারে শুরু হয় নির্ধারীত সময়ে ঘন্টা দুয়েক পরে। শ্রমিকরা নিজের অটোরিক্সায় করে এসে সাধারণ মানুষদের চলাচলে বাধা দিচ্ছেন। এরকম অভিযোগ করে এর প্রতিকার চান ভুক্তভোগীরা।

সকাল থেকে গুড়িগুড়ি বৃষ্টি, হঠাৎ ঝেকে বসা শীতের মধ্যে যান চলাচল বন্ধ থাকায় সীমাহীন ভোগান্তি পোহাতে হচ্ছে স্থানীয় সাধারণ মানুষদের। কাঙ্খিত পরিবহন না পেয়ে জরুরী প্রয়োজনে গন্তব্যে ছুটতে দেখা গেছে পায়ে হেঁটে। এ সময় তারা এরকম ধর্মঘটের নামে নৈরাজ্যের প্রতিবাদ করেন এবং সরকার এর বিহীত ব্যবস্থা নেয়ার দাবি জানান।

সকাল থেকে বিয়ানীবাজার ছেড়ে দূর পাল্লার কোন যান ছেড়ে যায়। অভ্যন্তরিন রুটেও রয়েছে যান চলাচল বন্ধ। ফলে তিনচাকার রিক্সাই একমাত্র ভরসা হয়েছে স্থানীয় মানুষের। তবে অভিযোগ রয়েছে রিক্সা চলাচলেও বাধা দিচ্ছে পরিবহণ শ্রমিকরা।

বিয়ানীবাজার চন্দরপুর সড়কের লাসাইতলা এলাকায় পরিবহন শ্রমিকরা যানবাহন চলাচলে বাধা দিচ্ছেন। সিএনজি ও মানব ব্যারিকেট দিয়ে তারা চলাচলকারি যানবাহনের গতিরোধ করছেন। এ সময় আটকিয়ে দেয়া হচ্ছে রিক্সাগুলোকেও। প্রাইভেট গাড়িগুলোকে চলাচলে বাধা দেয়ার অভিযোগ রয়েছে।

মাথিউরার দেলোয়ার হোসেন রাজু বলেন, পরিবহণ শ্রমিকরা সিএনজি চালিয়ে বাড়ি থেকে এসে যান চলাচল বন্ধ রেখেছেন। তারা গাড়িতে আসলেও আমাদের বাধ্য করছেন পায়ে হেঁটে গন্তব্যে যেতে। কার চালক সুয়েব জানান, তারা গণপরিবহনের আওতার বাইরে। অথচ ধর্মঘটের নামে তাদের ব্যক্তিগত গাড়িগুলো চলাচলে বাধা দিচ্ছেন শ্রমিকরা।

সাধারণ মানুষের তবে অভিযোগের বিষয়ে কোন দায়িত্বশীল শ্রমিক নেতাদের ধর্মঘট স্থানে পাওয়া যায়নি। এ সময় পরিবহন শ্রমিকদের একাধিক জনের সাথে এ নিয়ে আলাপ করতে চাইলে তারা কথা বলতে রাজি হননি। এমনকি নিজের পরিচয় দিতে অপারগতা প্রকাশ করেন।

A+ A-
Print Friendly, PDF & Email

সর্বশেষ সংবাদ

বিয়ানীবাজারে নৌকা প্রতীকের বিরামহীন প্রচারণায় নাহিদ

জকিগঞ্জে ১২ দিন ধরে নিখোঁজ বৃদ্ধ, অবশেষে হাওর থেকে লাশ উদ্ধার

বিয়ানীবাজারে ইউপি চেয়ারম্যান গ্রেফতার- নিন্দা ও নিঃশর্ত মুক্তির দাবি ঐক্যফ্রন্ট প্রার্থী ফয়সল'র

বিয়ানীবাজারের সারপার বাজারে নৌকা প্রতীকের নির্বাচনী কার্যালয় উদ্বোধন

বিয়ানীবাজার মুক্তিযোদ্ধা ড. খসরুজ্জামান চৌধুরী পাঠাগার উদ্বোধন কাল

জকিগঞ্জে ফুলতলী'র কবর জিয়ারতের মাধ্যমে গনসংযোগ শুরু করলেন জাপা'র প্রার্থী সেলিম

ঘোষণাঃ