১৬ই অক্টোবর, ২০১৮ ইং | ১লা কার্তিক, ১৪২৫ বঙ্গাব্দ

বিশ্ব স্তন ক্যান্সার দিবসে বিয়ানীবাজার ক্যান্সার এন্ড জেনারেল হাসপাতালের সচেতনতামূলক র‍্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত

https://i0.wp.com/beanibazarnews24.com/wp-content/uploads/2018/10/breast-cancer.jpg?resize=1200%2C630

‘অক্টোবর মাস বিশ্ব স্তন ক্যান্সার সচেতনতা মাস, জেগে উঠুন-জেনে নিন’- এই প্রতিপাদ্যকে সামনে নিয়ে বিয়ানীবাজার ক্যান্সার এন্ড জেনারেল হাসপাতাল উদ্যোগে এক সচেতনতামূলক র‍্যালী ও আলোচনা সভার আয়োজন করা হয়। আজ বুধবার ১০ই অক্টোবর সকালে এ র‍্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

স্তন ক্যান্সারের প্রতিরোধ ও সচেতনতা সৃষ্টির লক্ষ্যে আয়োজিত বিশাল এই র‍্যালী সকাল ১০টার সময় বিয়ানীবাজার ক্যান্সার এন্ড জেনারেল হাসপাতালের সামনে থেকে যাত্রা শুরু করে এবং উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স প্রদক্ষিণ করে উপজেলা চত্বর হয়ে পুনরায় বিয়ানীবাজার ক্যান্সার এন্ড জেনারেল হাসপাতাল প্রাঙ্গণে এসে শেষ হয়।

বিয়ানীবাজার ক্যান্সার এন্ড জেনারেল হাসপাতালের মেডিকেল ডাইরেক্টর ডাঃ লে,কর্নেল (অব) মোঃ রোকন উদ্দিনের নেতৃত্বে ও এস পি সি মোঃ ওলিউর রহমানের সঞ্চালনায় উক্ত র‍্যালীতে সর্বস্তরের জনগনের পাশাপাশি বিয়ানীবাজার ক্যান্সার এন্ড জেনারেল হাসপাতালের সি ই ও এন্ড এম ডি সাব উদ্দিন, বিয়ানীবাজার পৌরসভার মেয়র মোঃ আব্দুস শুকুর, বিয়ানীবাজার ক্যান্সার এন্ড জেনারেল হাসপাতালের ভাইস চেয়ারম্যান ও ট্রাস্টি রউফুল ইসলাম, বিয়ানীবাজার বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক জিয়া উদ্দিন, পি এইচ জি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল হাসিব জীবন, বিয়ানীবাজার উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান রুকশানা বেগম, বিয়ানিবাজার থানা সাব ইন্সপেক্টর আরিফ আহমেদ, লাউতা ইউপি সদস্য সিরাতুন্নেসা, রিনা বেগম, রোমানা আফরোজ, কুড়ারবাজার ইউপি সদস্য সায়না বেগম, মনোয়ারা বেগম, সালমা রহমান, শেওলা ইউপি সদস্য নাজমা আক্তার, সেলিনা বেগম, শ্রী প্রভা রানী, তরুন সমাজ সেবক মোঃ ওয়াহিদুর রহমান টিপু, বিয়ানীবাজার বালিকা উচ্চ বিদ্যালয় সহঃ শিক্ষক মোঃ মোকাম্মেল হক, বিয়ানীবাজার বালিকা উচ্চ বিদ্যালয় সহঃ শিক্ষক মোঃ আজিজুর রহমান প্রমুখ।

এছাড়াও বিভিন্ন পেশাজীবী মানুষের পাশাপাশি বিয়ানীবাজার ক্যান্সার এন্ড জেনারেল হাসপাতালের সকল কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ, বিয়ানীবাজার বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীবৃন্দ, বিয়ানীবাজার পি এইচ জি উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীবৃন্দ,বিয়ানিবাজার জামেয়া ইসলামিয়ার শিক্ষার্থীবৃন্দ ও গৌরীনাথ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীবৃন্দ অংশ গ্রহন করেন।

অনুষ্ঠানে প্রহদান অতিথির বক্তব্য রাখছেন পৌর মেয়র মোঃ আব্দুস শুকুর

পরবর্তী কর্মসূচীর অংশ হিসেবে দুপুর ১২টার সময় হাসপাতালের সভা কক্ষে হাসপাতালের ভাইস চেয়ারম্যান ও ট্রাস্টি রউফুল ইসলাম সাহেবের সভাপতিত্বে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় বক্তাগণ বিয়ানীবাজার ক্যান্সার এন্ড জেনারেল হাসপাতালের সার্বিক কর্মকাণ্ডে সন্তোষ প্রকাশ করেন, এবং উপজেলা পর্যায়ে এই ধরনের বিশাল সামাজিক সচেতনতামূলক কর্মকান্ডে তারা অভিভূত হন এবং বিয়ানিবাজার ক্যান্সার এন্ড জেনারেলের হাসপাতালের পাশে আরো সতস্ফুর্তভাবে অংশ গ্রহনের অভিমত ব্যক্ত করেন। বক্তাগন আরো বলেন, ক্যান্সার একটি মরন ব্যাধি তাই এই ক্যান্সারের বিরুদ্ধে সামাজিক সচেতনতাই পারে এই রোগ থেকে আমাদের সমাজকে মুক্ত রাখতে।

A+ A-
Print Friendly, PDF & Email

সর্বশেষ সংবাদ

উন্নয়ন কাজের লিফলেট নিয়ে বিয়ানীবাজারে হুইপ সেলিম উদ্দিনের গণসংযোগ

বিয়ানীবাজারে 'সাংবাদিকতায় বুনিয়াদি প্রশিক্ষণ' কর্মশালা সম্পন্ন

বড়লেখা উপজেলা কমপ্লেক্সের সম্প্রসারিত ভবন উদ্বোধন

বিয়ানীবাজারে দখলকৃত গোপাট উদ্ধার

বিয়ানীবাজারে শারদ উৎসব- আজ উদযাপন হচ্ছে মহাসপ্তমী

বিয়ানীবাজারে যুব জমিয়তের বৃক্ষরোপন কর্মসূচী পালিত

ঘোষণাঃ