২০শে জানুয়ারি, ২০১৯ ইং | ৮ই মাঘ, ১৪২৫ বঙ্গাব্দ

ফিরে দেখা- আজ সেই কান্নার দিন

https://i1.wp.com/beanibazarnews24.com/wp-content/uploads/2018/10/tttttt.jpg?resize=1200%2C630

আজ ২৬ অক্টোবর। ২০১৭ সালে আজকের এই দিনে কেঁদে ছিল পুরো বিয়ানীবাজার উপজেলার লাখো মানুষ। মানবিক সেবা প্রদান শেষে কক্সবাজার থেকে বিয়ানীবাজার ফেরার পথে মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় নিহন হন বিয়ানীবাজারের আলোচিত এবং সমধিক পরিচিত পাঁচ তরুণ ব্যবসায়ী ও চালক।

বানভাসি মানুষের মতো নিজ মাতৃভূমি ছেড়ে মায়ানমারের সামরিক জান্তার দমন, নিপীড়ন ও হত্যার ভয়ে ১০ লাখ রোহিঙ্গা মুসলমান বাংলাদেশে আশ্রয় নেয়। তীব্র শীতে কাতর রোহিঙ্গারাদের জন্য শীত বস্ত্র নিয়ে যান ব্যবসায়ী খয়ের, রেজাউল করিম, জুবের, ইকবাল, বাবুল ও চালক বাবুল। কক্সবাজার থেকে চট্টগ্রাম হয়ে বিয়ানীবাজার আসার পথে নরসিংদী জেলার মাধবদী এলাকায় দুর্ঘটনা পড়ে ঘটনাস্থলে ছয় তরুণ ইন্তেকাল করেন। তাদের হারনো ব্যথা পরিবার থেকে পরিজন, ব্যবসায়ী থেকে সাধারণ মানুষ সর্বত্র বিরাজ করে। শোকের কাতর উপজেলাবাসী শান্তনা ভাষা হারিয়ে ফেলেন। শোকসহ্য করে পুনরায় এগিয়ে চলার নিয়মনীতির মধ্যে চলে গেছে একটি বছর। এই এক বছর তাদের প্রতিষ্ঠিত ব্যবসা প্রতিষ্ঠান কিংবা পরিবার-সব কিছুই চলছে বিধির নিয়মে- শুধু তাঁরা নেই।

এই না পাওয়ার হাহাকার এসব পরিবারে একটি বারের জন্য বিলীন হয়নি। অবুঝ সন্তানরা পিতার আদর পাওয়ার প্রত্যাশায় মায়ের আঁচল ধরে বায়না করছে বাবাকে এনে দাও। কিংবা রাত হলেও বাবার অপেক্ষায় ঘুমিয়ে না পড়ে বিছানা বসে আছে- এরকম স্মৃতি রোমন্তর করে কাঁদছেন বয়োজ্যৈষ্ঠরা। এ কান্নার কোন শেষ নেই। একান্না চলবে চিরকাল। অবুঝ সন্তানটি বাবার অভাব অনুভব করে বড় হয়ে জানতে পারবে মর্মান্তিক দুর্ঘটনা অকালে হারাতে হয়েছে বাবাকে। মানবিক কাজ শেষে ফেরার পথে ঘাতক বাস কেড়ে নিয়েছে স্বপ্নবাজ মানুষগুলোর জীবন। অবুঝ শিশুর বুকে থাকা পিতা হারানোর চাপা কষ্ট মুছে যাক আরেকটি কান্নার মায়াবী স্রোতে। আজ সেই কান্নার দিন- আজ স্বপ্নবাজ তরুণদের আত্মজরা কাঁদবে বুকের সকল কষ্টকে চাপা দিতে।

 

A+ A-
Print Friendly, PDF & Email

সর্বশেষ সংবাদ

এবি মিডিয়া গ্রুপের সিইও-বিয়ানীবাজার নিউজ২৪’র প্রকাশক রিজু মোহাম্মদ কাল দেশে আসছেন

ভূমিমন্ত্রীর একান্ত সচিব হলেন গোলাপগঞ্জের সন্তান হাফিজুর রহমান

বিয়ানীবাজারে লাউঝারী সমাজ কল্যাণ কেন্দ্র'র উদ্যোগে প্রবাসী সংবর্ধনা ও বর্ষপূর্তি অনুষ্ঠান সম্পন্ন

বিয়ানীবাজার সমাজ কল্যাণ সমিতি ফ্রান্স'র উদ্যোগে আলিম ও হান্নানকে আর্থিক অনুদান প্রদান

সিলেটে আলোচনায় তিন চৌধুরী।। সুবিধাবাদীরা মুহিত ছেড়ে মোমেনের পাশে

অবশেষে বিমানবন্দরে বিদায় বেলা সকলকেই কাছে পেলেন মুহিত!

ঘোষণাঃ