১৬ই অক্টোবর, ২০১৮ ইং | ১লা কার্তিক, ১৪২৫ বঙ্গাব্দ

প্রবাসী অধ্যুষিত গোলাপগঞ্জ-বিয়ানীবাজার পৌরসভার দুই মেয়রও প্রবাসী

https://i2.wp.com/beanibazarnews24.com/wp-content/uploads/2018/10/2-mayors.jpg?resize=1200%2C630

সিলেট জেলার দক্ষিণের দুটি উপজেলা গোলাপগঞ্জ ও বিয়ানীবাজার। সিলেট-৬ সংসদীয় আসনের এই দুই উপজেলাকে বলা হয় সিলেট তথা দেশের অন্যতম প্রবাসী অধ্যুষিত এলাকা। প্রবাসে অবস্থান করা বাংলাদেশীদের বিরাট একটি অংশ এই দুই উপজেলার লোকজন।

প্রবাসী অধ্যুষিত এই দুই উপজেলায়ই রয়েছে পৌরসভা। আর এই দুই পৌরসভার দুজন মেয়রও নির্বাচিত হয়েছেন দুজন প্রবাসী। বিয়ানীবাজারের পৌর মেয়র আব্দুস শুকুর এবং গোলাপগঞ্জের নবনির্বাচিত মেয়র আমিনুল ইসলাম রাবেল দুজনেই যুক্তরাজ্য প্রবাসী ছিলেন। প্রবাস জীবন ছেড়ে দেশে ফিরে নির্বাচনের মাধ্যমে পৌরবাসীর সেবায় নিয়জিত রয়েছেন তারা।

এরমধ্যে বিয়ানীবাজার পৌরসভা প্রতিষ্ঠিত হয় ২০০১ সালে। কিন্তু মামলাজনিত জটিলতার কারণে দীর্ঘ ১৭ বছর ভোটের সুযোগ পাননি পৌরবাসী। সে সুযোগ হয় গতবছরের ২৫ এপ্রিল পৌরসভার ২৫ হাজার তাদের পবিত্র আমানত ভোটের মাধ্যমে পৌরপিতা নির্বাচন করেন আওয়ামী লীগ মনোনিত প্রার্থী আব্দুস শুকুরকে।

দেশের রাজনীতিতে সক্রিয় থাকলেও মুলত শুকুর ছিলেন একজন যুক্তরাজ্য প্রবাসী। পৌরসভার নির্বাচনের হাক-ডাক শুরু হলে যুক্তরাজ্য থেকে দেশে ফিরে আসেন তিনি। দীর্ঘ দিন এলাকায় সময় দিয়ে বাকি ৭ প্রার্থীবে পেছনে ফেলে মেয়র নির্বাচিত হন।

আর গোলাপগঞ্জের নবনির্বাচিত পৌর মেয়র আমিনুল ইসলাম রাবেল প্রবাস জীবনের পাশাপাশি রাজনীতিও করতেন যুক্তরাজ্যে। যুক্তরাজ্য যুবলীগের যুগ্ম সম্পাদক। তবে দেশে সবসময় যাওয়া আসা ছিল তার। বিগত নির্বাচনেও তিনি প্রার্থী ছিলেন কিন্তু সেসময় সিরাজুল জব্বার চৌধুরীর কাছে পরাজিত হন সকলেই।

আর সর্বশেষ ৩ অক্টোবরের নির্বাচনে সাবেক দুইবারের মেয়র ও আওয়ামী লীগ মনোনিত প্রার্থী জাকারিয়া আহমদ পাপলুকে পরাজিত করে প্রথম বারের মত মেয়র নির্বাচিত হন রাবেল।

A+ A-
Print Friendly, PDF & Email

সর্বশেষ সংবাদ

বড়লেখা উপজেলা কমপ্লেক্সের সম্প্রসারিত ভবন উদ্বোধন

বিয়ানীবাজারে দখলকৃত গোপাট উদ্ধার

বিয়ানীবাজারে শারদ উৎসব- আজ উদযাপন হচ্ছে মহাসপ্তমী

বিয়ানীবাজারে যুব জমিয়তের বৃক্ষরোপন কর্মসূচী পালিত

গোলাপগঞ্জে স্ত্রীর মামলায় স্বামী গ্রেপ্তার ।। থানায় খাবার নিয়ে এলেন

মহাষষ্ঠী পূজার মাধ্যমে বিয়ানীবাজারে শারদ উৎসবের শুরু

ঘোষণাঃ