১৫ই নভেম্বর, ২০১৮ ইং | ১লা অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ

জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ড পেল বিয়ানীবাজারের শিশু নাট : অভিবাদন ও শুভেচ্ছা

https://i1.wp.com/beanibazarnews24.com/wp-content/uploads/2018/10/shishu-nat.jpg?resize=1200%2C630

জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ড ২০১৮- পেল বিয়ানীবাজার পৌরশহরের ঐতিহ্যবাহী বিদ্যাপীঠ খাসা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিশু নাট্য সংগঠন ‘শিশু নাট’।  সাংস্কৃতিক বিপ্লবে বিশেষ ভূমিকা রাখার জন্য “জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ড-২০১৮” এর সেরা-৩০ এ মনোনীত হয়ে এ সম্মাননা স্বীকৃতি অর্জন করলো সংগঠনটি।

রবিবার ঢাকার সাভারে শেখ হাসিনা যুব ইনস্টিউটে জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ডের চূড়ান্ত পর্বের অনুষ্ঠানে এ অ্যাওয়ার্ড প্রদান করা হয়।

প্রাথমিক পর্যায় সারাদেশ থেকে ১০০ টি সংগঠনকে চূড়ান্ত পর্বের জন্য মনোনীত করা হয়। আজ (রবিবার) অনুষ্ঠানের সমাপনী দিনে ‘সেরা ৩০’ এর ফলাফল ঘোষণা করা হয় তাদের হাতে অ্যাওয়ার্ড তুলে দেয়া হয়।

অ্যাওয়ার্ড প্রদান অনুষ্ঠানে প্রদান অতিথি ছিলেন প্রধানমন্ত্রীর তথ্য ও প্রযুক্তিবিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়। সেরা ৩০-এ মনোনীত শিশু নাটের পক্ষে সজীব ওয়াজেদ জয় এর কাছ থেকে সম্মাননা স্মারক অ্যাওয়ার্ড গ্রহণ করেন খাসা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক ও শিশু নাট’র সমন্বয়ক তন্ময় পাল চৌধুরী। এছাড়াও পুরস্কার হিসেবে একটি ল্যাপটপ, সনদ ও মোবাইল সেট প্রদান করা হয়।

অভিবাদন শিশু নাট। অশেষ ধন্যবাদ ও কৃতজ্ঞতা তন্ময় পাল চৌধুরী এবং খাসা সপ্রাবি’র সকল শিক্ষক ও সংশ্লিষ্টদের। সাফল্যের এ ধারা অব্যাহত থাকুক।

আমরা মনে করি- এ গৌরব কেবল শিশু নাটের নয় এটি গোটা বিয়ানীবাজারবাসীর। সাফল্যে অর্জনের মধ্যে দিয়ে শিশু নাট যে দৃষ্ঠান্ত দেখিয়েছে তা থেকে আমাদের দায়িত্ব এবং কর্তব্য অনেকখানি বেড়ে গেল। তাদের এ অর্জন আমাদের আগামীর পথচলায় অনুপ্রেরণার পাশাপাশি অনুকরণীয় হয়ে থাকবে।

১৪ এপ্রিল ২০১৫ খ্রিস্টাব্দ বিদ্যালয়ভিত্তিক নাট্য সংগঠন হিশেবে বিয়ানীবাজারে প্রথম আত্মপ্রকাশ করে শিশু নাট্য সংগঠন ‘শিশু নাট’। অল্প সময়ের মধ্যে তাদের এ বিশাল অর্জনে ব্যক্তিগতভাবে আমি অভিভূত এবং মুগ্ধ হয়েছি। ক্ষুদে শিক্ষার্থীদের অভিনয় শৈলী নিঃসন্দেহে প্রশংসনীয় যার ফলশ্রুতিতে এ জনপদের জন্য তারা ব্যতিক্রমী সুনাম বয়ে এনেছে। আত্মবিশ্বাস এবং সৃজনকর্ম দিয়ে ক্ষুদে শিক্ষার্থীরা চোখ আঙুল দিয়ে দেখিয়ে দিল আমরাই পারি। শিক্ষার পাশাপাশি সাংস্কৃতিক চর্চায় এতদ্বঞ্চলকে এগিয়ে নিতে সকলের সহযোগিতা এবং আন্তরিকতা একান্ত প্রয়োজন।

আসুন, মুক্তিযুদ্ধের চেতনায় সাংস্কৃতিক বিপ্লবের মাধ্যমে দেশকে এগিয়ে নিয়ে যাই। প্রত্যকেই হয়ে ওঠি একটি বাংলাদেশ। গড়ে তুলি সুখী-সুন্দর, দুর্নীতিমুক্ত সোনার বাংলা। জয় হোক ইয়াং বাংলা, জয় হোক মনন ও সৃজনের।

লেখক : সাংবাদিক। সাধারণ সম্পাদক, সম্মিলিত নাট্য পরিষদ-বিয়ানীবাজার।

A+ A-
Print Friendly, PDF & Email

সর্বশেষ সংবাদ

জকিগঞ্জের সন্তান ডা. মোর্শেদ সিলেট মেডিকেল বিশ্ববিদ্যালয়ের প্রথম উপাচার্য

কোয়াব বিয়ানীবাজার ক্রিকেট একাডেমীর উদ্বোধন অনুষ্ঠান শুক্রবার

সিলেট-০৬ আসন।। কে পাচ্ছেন বিএনপি'র ধানের শীষ

পিএসএলে খেলবেন সিলেটের জাকির!

বিয়ানীবাজারে ঈদে মিলাদুন্নবী (সাঃ) উপলক্ষ্যে সাংস্কৃতিক প্রতিযোগিতা আগামী রবিবার

ফিরে দেখা- সংসদ নির্বাচন ২০০৮।। সিলেটের ৬টি আসনের নির্বাচনী অবস্থা

ঘোষণাঃ