১৫ই নভেম্বর, ২০১৮ ইং | ১লা অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ

ধর্মঘট পালন করতে শ্রমিকরা আসেন সিএনজি চড়ে- আমাদের বাধ্য করেন হেঁটে যেতে- বিয়ানীবাজারের পরিবহন শ্রমিক ধর্মঘটের চিত্র

https://i1.wp.com/beanibazarnews24.com/wp-content/uploads/2018/10/beanibaza-34.jpg?resize=1200%2C630

সারা দেশের মতো বিয়ানীবাজারেও চলছে পরিবহণ শ্রমিক ঘর্মঘট। সাধারণ মানুষকে বিপাকে ফেলে নিজেদের দাবি আদায়ের পুরানো কৌশলেকে স্থানীয় মানুষ স্বাভাবিকভাবে নিচ্ছেন না। অমনকি ধর্মঘট করতে আসা শ্রমিকরা নিজেদের যানবাহন ব্যবহার করছেন বলে জানান। নিজের ক্ষেত্রে শীতিল আর সাধারণ মানুষের ক্ষেত্রে কঠোর এ নীতির সমালোচন করতে ভুক্তভোগীরা।

ধর্মঘট পালন করতে শ্রমিকরা আসেন সিএনজি চড়ে, অথচ আমাদের বাধ্য করছেন হেঁটে যেতে। তাদের উচিত ছিল তারা হেঁটে এ জায়গা এসে ধর্মঘট করা। কিন্তু তারা সেটি করেননি উল্টো আমাদেরকে ঢাল হিসাবে ব্যবহার করে তাদের দাবি আদায় করার হীনস্বার্থ হাসিল করছেন- প্রতিবাদের স্বরে এ কথাগুলো বলেন বিয়ানীবাজার সরকারি কলেজের শিক্ষার্থী লিমা আক্তার। পায়ে হেঁটে গন্তব্যে যাওয়ার ভোগান্তির কথা জানান ব্যবসায়ী মাথিউরা এলাকার দেলোয়ার হোসেন রাজু। তিনি বলেন, পরিবহণ শ্রমিকরা সিএনজি চালিয়ে বাড়ি থেকে এসে যান চলাচল বন্ধ রেখেছেন। তারা গাড়িতে আসলেও আমাদের বাধ্য করছেন পায়ে হেঁটে গন্তব্যে যেতে।এ অনেক বড় একটি অন্যায়। ব্যক্তিগত গাড়ি চালক সুয়েব জানান, তারা গণপরিবহনের আওতার বাইরে। অথচ ধর্মঘটের নামে তাদের ব্যক্তিগত গাড়িগুলো চলাচলে বাধা দিচ্ছেন শ্রমিকরা।

আদালতের রায়ে পরিবহন আইনের ৮টি ধারা সংশোধন ও শীতিল করার দাবিতে সারা দেশে ৪৮ ঘন্টার পরিবহন ধর্মঘট সকাল ৬টা থেকে শুরু হয়েছে। যদিও বিয়ানীবাজারে শুরু হয় নির্ধারীত সময়ে ঘন্টা দুয়েক পরে। শ্রমিকরা নিজের অটোরিক্সায় করে এসে সাধারণ মানুষদের চলাচলে বাধা দিচ্ছেন। এরকম অভিযোগ করে এর প্রতিকার চান ভুক্তভোগীরা।

বিয়ানীবাজার েশ্রমিক ঐক্য পরিষদের আহবায়ক মানিক উদ্দিন বলেন, এ বিষয়টি আমাদের খেয়াল ছিল না। এটা ঠিক ব্যারিকেট এলাকায় শ্রমিকরা গাড়ি যাচ্ছেন। এটা ঠিক না। আমি এখনি গাড়ি নিয়ে চলাচল না করতে বলে দিচ্ছি।

A+ A-
Print Friendly, PDF & Email

সর্বশেষ সংবাদ

জকিগঞ্জের সন্তান ডা. মোর্শেদ সিলেট মেডিকেল বিশ্ববিদ্যালয়ের প্রথম উপাচার্য

কোয়াব বিয়ানীবাজার ক্রিকেট একাডেমীর উদ্বোধন অনুষ্ঠান শুক্রবার

সিলেট-০৬ আসন।। কে পাচ্ছেন বিএনপি'র ধানের শীষ

পিএসএলে খেলবেন সিলেটের জাকির!

বিয়ানীবাজারে ঈদে মিলাদুন্নবী (সাঃ) উপলক্ষ্যে সাংস্কৃতিক প্রতিযোগিতা আগামী রবিবার

ফিরে দেখা- সংসদ নির্বাচন ২০০৮।। সিলেটের ৬টি আসনের নির্বাচনী অবস্থা

ঘোষণাঃ