২০শে মার্চ, ২০১৯ ইং | ৬ই চৈত্র, ১৪২৫ বঙ্গাব্দ

ধর্মঘট পালন করতে শ্রমিকরা আসেন সিএনজি চড়ে- আমাদের বাধ্য করেন হেঁটে যেতে- বিয়ানীবাজারের পরিবহন শ্রমিক ধর্মঘটের চিত্র

https://i1.wp.com/beanibazarnews24.com/wp-content/uploads/2018/10/beanibaza-34.jpg?resize=1200%2C630

সারা দেশের মতো বিয়ানীবাজারেও চলছে পরিবহণ শ্রমিক ঘর্মঘট। সাধারণ মানুষকে বিপাকে ফেলে নিজেদের দাবি আদায়ের পুরানো কৌশলেকে স্থানীয় মানুষ স্বাভাবিকভাবে নিচ্ছেন না। অমনকি ধর্মঘট করতে আসা শ্রমিকরা নিজেদের যানবাহন ব্যবহার করছেন বলে জানান। নিজের ক্ষেত্রে শীতিল আর সাধারণ মানুষের ক্ষেত্রে কঠোর এ নীতির সমালোচন করতে ভুক্তভোগীরা।

ধর্মঘট পালন করতে শ্রমিকরা আসেন সিএনজি চড়ে, অথচ আমাদের বাধ্য করছেন হেঁটে যেতে। তাদের উচিত ছিল তারা হেঁটে এ জায়গা এসে ধর্মঘট করা। কিন্তু তারা সেটি করেননি উল্টো আমাদেরকে ঢাল হিসাবে ব্যবহার করে তাদের দাবি আদায় করার হীনস্বার্থ হাসিল করছেন- প্রতিবাদের স্বরে এ কথাগুলো বলেন বিয়ানীবাজার সরকারি কলেজের শিক্ষার্থী লিমা আক্তার। পায়ে হেঁটে গন্তব্যে যাওয়ার ভোগান্তির কথা জানান ব্যবসায়ী মাথিউরা এলাকার দেলোয়ার হোসেন রাজু। তিনি বলেন, পরিবহণ শ্রমিকরা সিএনজি চালিয়ে বাড়ি থেকে এসে যান চলাচল বন্ধ রেখেছেন। তারা গাড়িতে আসলেও আমাদের বাধ্য করছেন পায়ে হেঁটে গন্তব্যে যেতে।এ অনেক বড় একটি অন্যায়। ব্যক্তিগত গাড়ি চালক সুয়েব জানান, তারা গণপরিবহনের আওতার বাইরে। অথচ ধর্মঘটের নামে তাদের ব্যক্তিগত গাড়িগুলো চলাচলে বাধা দিচ্ছেন শ্রমিকরা।

আদালতের রায়ে পরিবহন আইনের ৮টি ধারা সংশোধন ও শীতিল করার দাবিতে সারা দেশে ৪৮ ঘন্টার পরিবহন ধর্মঘট সকাল ৬টা থেকে শুরু হয়েছে। যদিও বিয়ানীবাজারে শুরু হয় নির্ধারীত সময়ে ঘন্টা দুয়েক পরে। শ্রমিকরা নিজের অটোরিক্সায় করে এসে সাধারণ মানুষদের চলাচলে বাধা দিচ্ছেন। এরকম অভিযোগ করে এর প্রতিকার চান ভুক্তভোগীরা।

বিয়ানীবাজার েশ্রমিক ঐক্য পরিষদের আহবায়ক মানিক উদ্দিন বলেন, এ বিষয়টি আমাদের খেয়াল ছিল না। এটা ঠিক ব্যারিকেট এলাকায় শ্রমিকরা গাড়ি যাচ্ছেন। এটা ঠিক না। আমি এখনি গাড়ি নিয়ে চলাচল না করতে বলে দিচ্ছি।

A+ A-
Print Friendly, PDF & Email

সর্বশেষ সংবাদ

শামীমের ফেইসবুক স্ট্যাটাস নির্বাচনের নামে প্রহসনের রাজনীতি বন্ধ করুন

সিলেটে বেড়াতে এসে ট্রাক চাপায় সেনা কর্মকর্তার স্ত্রী-ছেলে নিহত

আতাউর রহমান খান'র বাড়িতে আবুল কাশেম পল্লব!

মুড়িয়ায় আওয়ামী লীগ নেতা আব্দুর রব এর ইন্তেকাল।। বিভিন্ন মহলের শোক

বিয়ানীবাজার উপজেলা নির্বাচন- জামানত বাজেয়াপ্ত হলো যাদের

ফলাফল ঘোষণা শেষে দক্ষিণ বিয়ানীবাজারে হাজারো মানুষের বিজয় উল্লাস

ঘোষণাঃ