১৫ই নভেম্বর, ২০১৮ ইং | ১লা অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ

জিম্বাবুয়ে সিরিজে টেস্ট দলে ডাক পাওয়া সিলেটের খালেদের আদ্যোপান্ত

https://i1.wp.com/beanibazarnews24.com/wp-content/uploads/2018/10/PicsArt_10-25-10.45.33.jpg?resize=1200%2C630

জিম্বাবুয়ের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজে বাংলাদেশ দলে চমক হিসেবে ডাক পেয়েছেন তরুণ পেসার খালেদ আহমেদ। ঘরোয়া ক্রিকেট ও বাংলাদেশ ‘এ’ দলের হয়ে ধারাবাহিক পারফর্মেন্সই জাতীয় দলের দুয়ার খুলে দিয়েছে তাঁর।

এর আগে এশিয়া কাপের ৩১ সদস্যর প্রাথমিক দলেও ডাক পেয়েছিলেন খালেদ। তবে মূল দলে আর সুযোগ হয়নি তাঁর। এবার সাদা পোশাকে সেই আক্ষেপ ঘুচানোর পালা ২৬ বছর বয়সী ডানহাতি এই পেসারের।

মূলত ২০১৭ বিপিএল দিয়ে পাদপ্রদীপের আলোতে আসেন সিলেটের এই ক্রিকেটার। ঘরের মাঠ সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে ঢাকা ডায়নামাইটসের হয়ে বিপিএলে অভিষেক হয়েছিল খালেদের।

অভিষেকেই চমক দেখিয়েছিলেন তিনি। সেই ম্যাচে বোলিংয়ে এসে প্রথম দুই ওভারেই তুলে নিয়েছিলেন দুই উইকেট। দিয়েছিলেন মাত্র ১১ রান। তৃতীয় ওভারটা ছিল খরুচে, দিয়েছিলেন ১৬ রান।

শেষ ওভারে দিয়েছেন সাত রান। সেই সময় থেকেই নির্বাচকদের নজরে আসেন খালেদ। তবে তারও আগে ২০১৫-১৬ মৌসুমে সিলেট বিভাগের হয়ে জাতীয় ক্রিকেট লিগে অভিষেক হয় খালেদের।

একটা সময় সুযোগ পান হাই পারফর্মেন্স (এইচপি) দলের স্কোয়াডে। সেখানে নিজের ফিটনেস এবং বোলিং বৈচিত্র নিয়ে কাজ করে আরও শাণিত করেন নিজেকে। ঘরোয়া লিগে টানা পারফর্ম করে ডাক পান বাংলাদেশ ‘এ’ দলে। সেখানেও নিজের জাত চেনান খালেদ।

জুনে ঘরের মাঠে শ্রীলঙ্কা এ ‘ দলের বিপক্ষে আরেক উঠতি পেসার শরিফুলের বদলে হুট করে সুযোগ পান দলে। লঙ্কানদের বিপক্ষে প্রথম আনঅফিসিয়াল টেস্টে মাঠে নেমেই তুলে নেন চারটি উইকেট। তিন ম্যাচের সেই সিরিজে অবশ্য বাকী দুটি ম্যাচ খুব বেশি উইকেট নিতে পারেননি তিনি পেয়েছিলেন একটি উইকেট।

তারপরে বাংলাদেশ ‘এ’ হয়ে আয়ারল্যান্ড সফরে পাঁচটি ওয়ানডে ম্যাচ খেলে নিয়েছেন ১০টি উইকেট। এখন পর্যন্ত প্রথম শ্রেণীর ক্রিকেটে ২০টি ম্যাচ খেলে নিয়েছেন ৪৮টি উইকেট। লিস্ট ‘এ’ ক্রিকেটেও দেখিয়েছেন নিজের বোলিং ঝলক।

যেখানে ২২টি ম্যাচ খেলে ঝুলিতে পুরেছেন ৩৪টি উইকেট। শুধু তাই নয় ঘরোয়া লিগ এনসিএলের এবারের আসরেও দুর্দান্ত বোলিং করছেন খালেদ। গত ম্যাচে ঢাকা মেট্রোর বিপক্ষে সিলেটের হয়ে দুই ইনিংসে নিয়েছেন মোট দশটি উইকেট।

এবার সেই পারফর্মেন্স জাতীয় দলের জার্সিতে করে দেখানোর সুযোগ এসেছে খালেদের সামনে!

উল্লেখ্য, ৩রা নভেম্বর থেকে শুরু হবে জিম্বাবুয়ের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজ। যার প্রথম টেস্টেটি অনুষ্ঠিত হতে যাচ্ছে খালেদের ঘরের মাঠ সিলেটে। স্বভাবতই, সেখানেই জাতীয় দলে অভিষেকের অপেক্ষায় মুখিয়ে থাকবেন তিনি।

A+ A-
Print Friendly, PDF & Email

সর্বশেষ সংবাদ

জকিগঞ্জের সন্তান ডা. মোর্শেদ সিলেট মেডিকেল বিশ্ববিদ্যালয়ের প্রথম উপাচার্য

কোয়াব বিয়ানীবাজার ক্রিকেট একাডেমীর উদ্বোধন অনুষ্ঠান শুক্রবার

সিলেট-০৬ আসন।। কে পাচ্ছেন বিএনপি'র ধানের শীষ

পিএসএলে খেলবেন সিলেটের জাকির!

বিয়ানীবাজারে ঈদে মিলাদুন্নবী (সাঃ) উপলক্ষ্যে সাংস্কৃতিক প্রতিযোগিতা আগামী রবিবার

ফিরে দেখা- সংসদ নির্বাচন ২০০৮।। সিলেটের ৬টি আসনের নির্বাচনী অবস্থা

ঘোষণাঃ