১৬ই অক্টোবর, ২০১৮ ইং | ১লা কার্তিক, ১৪২৫ বঙ্গাব্দ

ঘূর্ণিঝড় ‘তিতলি’- সিলেটসহ ১২ জেলায় ঝড়ের আশংকা ।। সমুদ্রবন্দরে ৪ নম্বর হুঁশিয়ারি

https://i2.wp.com/beanibazarnews24.com/wp-content/uploads/2018/10/gorni-joor.jpg?resize=1200%2C630

বঙ্গোপসাগরে সৃষ্টি হওয়া গভীর নিম্নচাপ ‘তিতলি’ এরই মধ্যে ঘূর্ণিঝড়ে রূপ নিয়েছে। এর প্রভাব এরই পড়েছে সিলেটসহ ১২ জেলায়। মেঘলা আকাশের পাশাপাশি সিলেটের অনেক এলাকায় আজ ভোরে বৃষ্টি হয়েছে।  আগামীকাল বৃহস্পতিবার মধ্যে রাতে ঘুর্ণিঝর বাংলাদেশ উপকুলে আঘাত আনতে পারে।

আবহাওয়া অফিসের এক বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, বুধবার সকাল ৬টায় ঘূর্ণিঝড়টি চট্টগ্রাম সমুদ্রবন্দর থেকে ৯৪৫ কি.মি দক্ষিণ পশ্চিমে, কক্সবাজার সমুদ্রবন্দর থেকে ৯০০ কি.মি দক্ষিণ পশ্চিমে, মংলা সমুদ্র ন্দর থেকে ৮১৫ কি.মি দক্ষিণ পশ্চিমে এবং পায়রা সমুদ্রবন্দর থেকে ৮১৫ কি.মি দক্ষিণ পশ্চিমে অবস্থান করছিল।

প্রবল ঘূর্ণিঝড় কেন্দ্রের ৬৪ কিলোমিটারের মধ্যে বাতাসের একটানা গতিবেগ ঘণ্টায় ৯০ কিলোমিটার, যা ঝড়ো ও দমকা হাওয়া আকারে ১১০ কিলোমিটার পর্যন্ত বৃদ্ধি পাচ্ছে। এ অবস্থায় দেশের সমুদ্রবন্দরগুলোতে ৪ নম্বর স্থানীয় হুঁশিয়ারি সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে।

একইসঙ্গে উত্তর বঙ্গোপসাগর ও গভীর সাগরে অবস্থানরত মাছ ধরার ট্রলার ও নৌকাকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত নিরাপদ আশ্রয়ে থাকতে বলা হয়েছে।

ঘূর্ণিঝড়ের কারণে ঢাকা, চট্টগ্রাম, ময়মনসিংহ, ফরিদপুর, যশোর, কুষ্টিয়া, খুলনা, বরিশাল, পটুয়াখালী, নোয়াখালী, কুমিল্লা, কক্সবাজার এবং সিলেট অঞ্চলের ওপর দিয়ে বজ্রবৃষ্টিসহ ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে।

আবহাওয়া অধিদপ্তরের পরিচালক সামছুউদ্দীন আহমেদ বলেন, ঘূর্ণিঝড় তিতলি ভারতের উড়িষ্যা হয়ে বাংলাদেশের খুলনার দিকে আসার আশঙ্কা আছে। ‘তিতলি’ খুব সম্ভবত বৃহস্পতিবার মধ্যরাতের দিকে বাংলাদেশের উপকূলের দিকে আসতে পারে।

সূত্র- দৈনিক সমকাল, ( অনলাইন ভার্সন ১০-১০-২০১৮)।

A+ A-
Print Friendly, PDF & Email

সর্বশেষ সংবাদ

বড়লেখা উপজেলা কমপ্লেক্সের সম্প্রসারিত ভবন উদ্বোধন

বিয়ানীবাজারে দখলকৃত গোপাট উদ্ধার

বিয়ানীবাজারে শারদ উৎসব- আজ উদযাপন হচ্ছে মহাসপ্তমী

বিয়ানীবাজারে যুব জমিয়তের বৃক্ষরোপন কর্মসূচী পালিত

গোলাপগঞ্জে স্ত্রীর মামলায় স্বামী গ্রেপ্তার ।। থানায় খাবার নিয়ে এলেন

মহাষষ্ঠী পূজার মাধ্যমে বিয়ানীবাজারে শারদ উৎসবের শুরু

ঘোষণাঃ