১৪ই নভেম্বর, ২০১৮ ইং | ৩০শে কার্তিক, ১৪২৫ বঙ্গাব্দ

উইলিয়ামস ঝড়ে জিম্বাব্যুয়ের সংগ্রহ ২৮৭

https://i1.wp.com/beanibazarnews24.com/wp-content/uploads/2018/10/54545454-1.jpg?resize=1200%2C630

শন উইলিয়ামস আর ব্র্যান্ডন টেইলরের ব্যাটে ভর করে বাংলাদেশকে ২৮৭ রানের বড় টার্গেট দিয়েছে জিম্বাবুয়ে। উইলিয়ামস নিজের ওয়ানডে ক্যারিয়ারের দ্বিতীয় সেঞ্চুরি তুলে নিয়েছেন। আর ৭৫ রানের দারুন এক ইনিংস খেলে তাকে যোগ্য সঙ্গ দিয়েছেন টেইলর। শেষদিকে ব্যাট হাতে পিটার মুর ও উইলিয়ামস ঝড় তুললে বড় সংগ্রহ পায় জিম্বাবুয়ে।

অথচ ম্যাচের শুরুতে এগিয়ে ছিল বাংলাদেশই। সিরিজের তৃতীয় ম্যাচে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে আজ শুক্রবার (২৬ অক্টোবর) টস জিতে ফিল্ডিং বেছে নিয়েছিলেন মাশরাফি। বোলিং করতে নেমে জিম্বাবুয়ের দুই ওপেনারকে ৩ ওভারের মধ্যে ফিরিয়ে দিয়েছিলেন দুই বোলার আবু হায়দার ও মোহাম্মদ সাইফউদ্দিন।

ইনিংসের দ্বিতীয় ওভারে বল করতে এসে তৃতীয় বলেই জিম্বাবুয়ের ওপেনার চিপহাস ঝুয়াওকে বোল্ড করে দেন সাইফউদ্দিন। এরপর নিজের দ্বিতীয় ওভারে বল করতে এসে আরেক ওপেনার হ্যামিল্টন মাসাকাদজাকে সরাসরি বোল্ড করে জিম্বাবুয়ের দ্বিতীয় উইকেটের পতন ঘটান রনি। মাত্র ৬ রানেই ২ উইকেট হারিয়ে ফেলে জিম্বাবুয়ে।

কিন্তু শুরুর ধাক্কা দারুনভাবে সামাল দেন জিম্বাবুয়ের অভিজ্ঞ ব্যাটসম্যান ব্র্যান্ডন টেইলর। দুজনে গড়ে তুলেন ১৩২ রানের জুটি। এর মাঝে ৫ চার আর ২ ছক্কায় ৪৯ বলে ফিফটিও তুলে নেন টেইলর।

এর আগে ক্রমেই বিপজ্জনক হয়ে উঠা জিম্বাবুয়ের অভিজ্ঞ ব্যাটসম্যান ব্র্যান্ডন টেইলরকে মুশফিকের ক্যাচে পরিণত করে ম্যাচে নিজের প্রথম উইকেট পান স্পিনার নাজমুল ইসলাম অপু। স্লপ সুইপ খেলতে গিয়ে মুশফিকের হাতে ক্যাচ তুলে দেওয়ার আগে ৭২ বলে ৮ চার আর ৩ ছক্কায় ৭৫ রানের ইনিংস খেলেছেন টেইলর।

টেইলর বিদায় নিলেও রানের চাকা সচল রাখেন উইলিয়ামস। এবার তার সঙ্গী হন সিকান্দার রাজা। দুজনে গড়েন ৮৪ রানের জুটি। ব্যক্তিগত ৪০ রানে নাজমুল ইসলামের বলে সৌম্য সরকারের ক্যাচে পরিণত হন সিকান্দার। কিন্তু অন্য প্রান্তে অটল থাকেন উইলিয়ামস। তুলে নেন ক্যারিয়ারের দ্বিতীয় ওয়ানডে সেঞ্চুরি। লোয়ার মিডল অর্ডার ব্যাটসম্যান পিটার মুরকে নিয়ে গড়েন ৬২ রানের জুটি।

ইনিংসের শেষ ওভারের দ্বিতীয় বলে আগ্রাসী হয়ে উঠা পিটার মুরকে (২৮) রান আউট করে ফেরান আরিফুল হক। তবে শেষ পর্যন্ত ১৪৩ বলে ১০ চার ও ১ ছক্কায় ১২৯ রানে অপরাজিত থেকে মাঠ ছাড়েন উইলিয়ামস। তার দায়িত্বশীল ব্যাটিংয়েই নির্ধারিত ৫০ ওভারে ৫ উইকেট হারিয়ে ২৮৬ রান সংগ্রহ করে জিম্বাবুয়ে।

বাংলাদেশের হয়ে ৮ ওভারে ৫৮ রান খরচ করে ২ উইকেট পেয়েছেন স্পিনার নাজমুল ইসলাম অপু। ১ উইকেট করে পেয়েছেন আবু হায়দার ও মোহাম্মদ সাইফউদ্দিন।

A+ A-
Print Friendly, PDF & Email

সর্বশেষ সংবাদ

আওয়ামী লীগ নেতা আতাউর রহমান চুনু'র ইন্তেকাল।। শিক্ষামন্ত্রী'র শোক

২০১৮ সালের পিএসসি পরীক্ষার্থীদের বিদায় সংবর্ধনা দিল ঘুঙ্গাদিয়া একাডেমি

গোলাপগঞ্জে সড়ক দূর্ঘটনায় আহত হাসান'র অবস্থা আশংকাজনক

বিয়ানীবাজারে ফাঁদ পেতে মেছোবাঘ আটক

সিলেট-০৬ আসনে জাপা'র দলীয় মনোনয়নপত্র জমা দিয়েছে আতাউর রহমান

গোলাপগঞ্জে কলেজ ছাত্রীর ঝুলন্ত লাশ উদ্ধার

ঘোষণাঃ