২০শে মার্চ, ২০১৯ ইং | ৬ই চৈত্র, ১৪২৫ বঙ্গাব্দ

আন্তর্জাতিক ক্রিকেট থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত ইন্ডিজ ক্রিকেটার ডোয়াইন ব্রাভো’র

https://i2.wp.com/beanibazarnews24.com/wp-content/uploads/2018/10/bravo.jpg?resize=1200%2C630

আন্তর্জাতিক ক্রিকেট থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নিয়েছেন ওয়েস্ট ইন্ডিজের পেস অলরাউন্ডার ডোয়াইন ব্রাভো। বৃহস্পতিবার (২৫ অক্টোবর) এক বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করেছেন তিনি।  ক্রিকেট বোর্ডের সাথে ওয়েস্ট ইন্ডিজের ক্রিকেটারদের বিবাদ থেকেই তাম এমন সিদ্ধান্ত বলে মনে করছেন ক্রিকেট বোদ্ধারা।

ওয়েস্ট ইন্ডিজের ক্রিকেট বোর্ডের সাথে ক্রিকেটারদের বিবাদ অনেক আগে থেকেই। এদিকে বেতন-ভাতা ও অন্যান্য সুযোগ-সুবিধা ঠিকঠাক না পাওয়ায় প্রায়ই দল থেকে সরে দাঁড়ান উইন্ডিজের তারকা ক্রিকেটাররা। সে তালিকার অন্যতম প্রধান নাম ডোয়াইন ব্রাভো।

সবশেষ ২০১৬ সালের সেপ্টেম্বরে ওয়েস্ট ইন্ডিজের জার্সি গায়ে খেলতে নেমেছিলেন ‘চ্যাম্পিয়ন’ খ্যাত এ ক্রিকেটার। ওয়ানডে ক্রিকেট খেলেছেন তারও দুই বছর আগে ২০১৪ সালে।

মজার ব্যাপার হলো ২০১৪ সালে বোর্ডের বিরুদ্ধে বিদ্রোহ করার ঠিক আগের সিরিজটায় অর্থাৎ নিজের ক্যারিয়ারের শেষ ওয়ানডে ম্যাচেও অধিনায়ক ছিলেন ৩৫ বছর বয়সী এ অলরাউন্ডার। ২০০৪ সালে আন্তর্জাতিক অঙ্গনে নাম লেখানো ব্রাভো ২০১৬ পর্যন্ত খেলেছেন ৪০টি টেস্ট, ১৬৪টি ওয়ানডে এবং ৬৬টি টি-টোয়েন্টি ম্যাচ।

বৃহস্পতিবার আনুষ্ঠানিক এক প্রেস বিজ্ঞপ্তিতে নিজের অবসরের কথা জানিয়েছেন এ ডানহাতি পেস বোলিং অলরাউন্ডার। যেখানে ব্রাভো লিখেন, ‘আমি আজ ক্রিকেট বিশ্বকে এটা জানাতে চাচ্ছি যে আমি আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর গ্রহণ করলাম। ১৪ বছর আগে ২০০৪ সালে ওয়েস্ট ইন্ডিজের হয়ে যাত্রা শুরু করেছিলাম। আমার এখনো মনে আছে ইংল্যান্ডের বিপক্ষে লর্ডসের সবুজ গালিচায় ক্যারিবীয় দলের মেরুন ক্যাপ পেয়েছিলাম। তখন যে উদ্দীপনা কাজ করছিলো সেটা আমি আমার পুরো ক্যারিয়ারজুড়েই ধরে রেখেছি।’

৪০ টেস্টের ক্যারিয়ারে তিন সেঞ্চুরিতে ২২০০ রান করেছেন ব্রাভো, সাথে রয়েছে ৮৬টি উইকেট। ওয়ানডেতে তার ঝুলিতে রয়েছে ২৯৬৮ রান এবং ১৯৯টি উইকেট। আর ক্রিকেটের ক্ষুদ্রতম সংস্করণে ১১৪২ রানের পাশাপাশি ৫২টি উইকেট নিয়েছেন ব্রাভো।

A+ A-
Print Friendly, PDF & Email

সর্বশেষ সংবাদ

শামীমের ফেইসবুক স্ট্যাটাস নির্বাচনের নামে প্রহসনের রাজনীতি বন্ধ করুন

সিলেটে বেড়াতে এসে ট্রাক চাপায় সেনা কর্মকর্তার স্ত্রী-ছেলে নিহত

আতাউর রহমান খান'র বাড়িতে আবুল কাশেম পল্লব!

মুড়িয়ায় আওয়ামী লীগ নেতা আব্দুর রব এর ইন্তেকাল।। বিভিন্ন মহলের শোক

বিয়ানীবাজার উপজেলা নির্বাচন- জামানত বাজেয়াপ্ত হলো যাদের

ফলাফল ঘোষণা শেষে দক্ষিণ বিয়ানীবাজারে হাজারো মানুষের বিজয় উল্লাস

ঘোষণাঃ