১৫ই জুলাই, ২০১৯ ইং | ১লা শ্রাবণ, ১৪২৬ বঙ্গাব্দ

বিয়ানীবাজার সরকারি কলেজে ‘হাল্ট প্রাইজ’ প্রতিযোগিতা

https://i1.wp.com/beanibazarnews24.com/wp-content/uploads/2018/09/hult-prize.jpg?resize=1200%2C630

সামাজিক উদ্যোক্তা অন্বেষণের আন্তর্জাতিক প্রতিযোগিতা ‘হাল্ট প্রাইজ’-এর আঞ্চলিক পর্বের আয়োজক প্রতিষ্ঠান হিসেবে নির্বাচিত হয়েছে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনস্থ শিক্ষাপ্রতিষ্ঠান হিসেবে প্রথমবারের মতো সিলেটের বিয়ানীবাজার সরকারি কলেজ। এ উপলক্ষে কলেজটিতে এখন স্বেচ্ছাসেবী নিয়োগ ও প্রতিযোগিতায় অংশগ্রহণের জন্য দল নিবন্ধন চলছে। অনুষ্ঠিতব্য হাল্ট প্রাইজের ক্যাম্পাস পরিচালক হিসেবে নেতৃত্ব দিচ্ছেন কলেজের ইংরেজি বিভাগের স্নাতক ২য় বর্ষের শিক্ষার্থী সাদিয়া জান্নাত।

বিশ্বের মর্যাদাপূর্ণ এ প্রতিযোগিতা জাতিসংঘের সহযোগিতায় বিশ্বের বিভিন্ন দেশে অনুষ্ঠিত হয়। দেশীয় পর্যায়ে অনুষ্ঠিত প্রতিযোগিতাকে বলা হয় হাল্ট প্রাইজের আঞ্চলিক পর্ব। আঞ্চলিক পর্বের বিজয়ীরা বৈশ্বিক পর্বে প্রতিযোগিতা করার সুযোগ পান এবং এই পর্বে বিজয়ী দল পান ১ মিলিয়ন ডলার পুরস্কার। আগামী বছরের সেপ্টেম্বর মাসে যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে অনুষ্ঠিত হবে এ বছরের হাল্ট প্রাইজ প্রতিযোগিতার চূড়ান্ত পর্ব।

উল্লেখ্য, হাল্ট পরিবার ২০০৯ সাল থেকে হাল্ট প্রাইজ প্রতিযোগিতার আয়োজন করে আসছে। এটি বিশ্বের কলেজ ও বিশ্ববিদ্যালয় পর্যায়ের শিক্ষার্থীদের সবচেয়ে বড় প্রতিযোগিতামূলক আসর। অনেকে আবার এই প্রতিযোগিতাকে শিক্ষার্থীদের নোবেল প্রাইজ বলেও উল্লেখ করে থাকেন। এই প্রতিযোগিতায় শিক্ষার্থীরা বিভিন্ন সামাজিক সমস্যার সমাধানমূলক উদ্ভাবনী আইডিয়া উপস্থাপন করেন। পুরস্কার বিজয়ী আইডিয়া বা স্টার্টআপ বাস্তবায়নের জন্য বিজয়ী দলকে দেওয়া হয় ১ মিলিয়ন ডলার।

এ প্রতিযোগিতায় অংশগ্রহণকারী আগ্রহী শিক্ষার্থীদেরকে রেজিস্ট্রেশনের জন্য সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ‘Hult Prize at Beanibazar Government College’ পেইজে যোগাযোগ করতে বলেছেন ক্যাম্পাস পরিচালক সাদিয়া জান্নাত।

A+ A-
Print Friendly, PDF & Email

সর্বশেষ সংবাদ

বিয়ানীবাজার সরকারি কলেজের সাবেক ভিপি সরওয়ার আহমদকে মোল্লাপুর ফ্রেন্ডস সোসাইটির সংবর্ধনা প্রদান

বিয়ানীবাজার উপজেলা ক্রীড়া সংস্থার যুগ্ম সম্পাদককে স্মরণে দোয়া মাহফিল-শোকসভা

যুক্তরাষ্ট্রের মিশিগানে বিয়ানীবাজারের প্রবাসী তরুণদের আনন্দ ভ্রমণ

বিশ্বকাপের সেরা খেলোয়াড় সাকিব- ক্রিকইনফো ।। পুরস্কার ঘোষণা

কেউ হারেনি তবু চ্যাম্পিয়ন ইংল্যান্ড

এক থ্রো’তেই বিশ্বকাপ শেষ নিউজিল্যান্ডের, কাঁদলেন গাপটিল

ঘোষণাঃ