১৫ই জুলাই, ২০১৯ ইং | ১লা শ্রাবণ, ১৪২৬ বঙ্গাব্দ

এশিয়া কাপে দারুণ শুরু বাংলাদেশের

https://i2.wp.com/beanibazarnews24.com/wp-content/uploads/2018/09/3AED342E-A4D4-4CE3-A1F7-7B86D2160C19.jpeg?resize=1200%2C630

জয় দিয়ে শুরু করলো টাইগাররা। এশিয়া কাপের উদ্বোধনী ম্যাচে সিংহদের বধ করে দারুণ শুরু করেছে মাশরাফি বাহিনী। মুশফিকের দুর্দান্ত সেঞ্চুরীর (১৪৪) পর ম্যাশ, ফিজ, মেহেদি ও রুবেলের অসাধারণ বোলিংয়ে সহজ জয় পায় লাল সবুজের দল।

এশিয়া কাপের উদ্বোধনী ম্যাচে শনিবার প্রথমে ব্যাট করে শ্রীলংকার সামনে ২৬২ রানের লক্ষ্য দিয়েছে বাংলাদেশ। দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে প্রবাসীদের সামনে মুশফিকুর রহিম ক্যারিয়ার সেরা ১৪৪ রানের ইনিংস খেলেন। তার ব্যাটে ভর করে ওই রান তোলে বাংলাদেশ। লক্ষ্য তাড়ায় পেস আক্রমণের দুই ভরসা মুস্তাফিজ এবং মাশরাফির আঘাতে শুরুতে ৩ উইকেট হারায় শ্রীলংকা। এরপর স্পিন আক্রমণের দায়িত্ব নিয়ে উইকেট তুলে নেন মেহেদি মিরাজও।

হাথুরুর শিষ্যরা ৫০ রানের আগে ৪ উইকেট হারিয়ে বেশ চাপে পড়ে গেছে। লংকান ব্যাটসম্যানরা অবশ্য শুরুতেই ব্যাট চালিয়ে খেলতে থাকেন। মাশরাফির প্রথম ওভারেই ছক্কা মেরে শুরু করেন উপুল থারাঙ্গা। কিন্তু দ্বিতীয় ওভারে বল হাতে নিয়ে কুশল মেন্ডিসকে গোল্ডেন ডাকের স্বাদ দিয়ে ফেরান বাংলাদেশের বাঁ-হাতি কাটার কাস্টার মুস্তাফিজ। দলের ২২ রানের মাথায় ফিজের বলে এলবিডব্লিউ হয়ে ফেরেন তিনি।

এরপর বল হাতে নিজের দ্বিতীয় ওভারে ভয়ঙ্কর হতে চাওয়া উপুল থারাঙ্গাকে বোল্ড করেন বাংলাদেশের ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। ১৬ বলে চারটি চার এবং একটি ছয়ের সুবাদে ২৭ রান করেন তিনি। ফিরে যান দলীয় ২৮ রানে।

তাদের দু’জনের উইকেট হারানোর পর হাল ধরতে ক্রিজে আসেন কুশল পেরেরা এবং ধনাঞ্জয়া ডি সিলভা। কিন্তু দলের হয়ে কোন রান জমা করার আগেই মাশরাফির দ্বিতীয় শিকারে পরিণত হন সিলভা। এলবিডব্লিউ হয়ে সাজঘরে ফেরেন তিনি। ৪.৩ ওভারে ৩২ রানে লংকানদের ৩ উইকেট হারিয়ে চাপে পড়ে যায় হাথুরুর দল।

অধিনায়ক অ্যাঞ্জেল ম্যাথুস এবং কুশল পেরেরার ব্যাটে শ্রীলংকা ধীরে চলো নীতি গ্রহণ করে। কিন্তু মারকুটে ব্যাটসম্যান হিসবে পরিচিত কুশল পেরেরাকে ব্যক্তিগত ২৪ বলে ১১ রানে এলবিডব্লিউয়ের ফাঁদে ফেলেন মেহেদি মিরাজ। দলের রান তখন ৯.২ ওভারে ৩৮। তাদের আউটের পর ম্যাথুস এবং দাশুন সানাকা ক্রিজে আছেন। অতি রক্ষনাত্মক খেলেও ম্যাথুস দলের ধস ঠেকাতে পারেননি। ম্যাচের দ্বিতীয় ইনিংসের ১৯.৫ ওভারে ৬৭ রানে ৭ উইকেট হারিয়ে ছিটকে যায় হারুর শিষ্যরা। টপ ও মিডল অর্ডারের ব্যাটসম্যানদের হারিয়ে ধুকতে থাকে শ্রীলংকা।

অষ্টম উইকেট জুটিতে দিলরুয়ান-লাকমল বাংলাদেশের জয়ের উপলক্ষকে কেবল বিলম্বিত করেছেন। লাকমাল ২০ রান করে ফিজের বলে বোল্ড হওয়ার আগে এ জুটি দলীয় স্কোরে ২৭ রান যোগ করে। যা ছিল শ্রীলংকার ইনিংসের সর্বোচ্চ জুটির রান।

বোলিংয়ে মাশরাফি, মোস্তাফিজ, মিরাজ ২ টি করে এবং রুবেল, সাকিব ও মোসাদ্দেক ১টি করে উইকেট পান।

 

A+ A-
Print Friendly, PDF & Email

সর্বশেষ সংবাদ

বিয়ানীবাজার সরকারি কলেজের সাবেক ভিপি সরওয়ার আহমদকে মোল্লাপুর ফ্রেন্ডস সোসাইটির সংবর্ধনা প্রদান

বিয়ানীবাজার উপজেলা ক্রীড়া সংস্থার যুগ্ম সম্পাদককে স্মরণে দোয়া মাহফিল-শোকসভা

যুক্তরাষ্ট্রের মিশিগানে বিয়ানীবাজারের প্রবাসী তরুণদের আনন্দ ভ্রমণ

বিশ্বকাপের সেরা খেলোয়াড় সাকিব- ক্রিকইনফো ।। পুরস্কার ঘোষণা

কেউ হারেনি তবু চ্যাম্পিয়ন ইংল্যান্ড

এক থ্রো’তেই বিশ্বকাপ শেষ নিউজিল্যান্ডের, কাঁদলেন গাপটিল

ঘোষণাঃ