২৪শে ফেব্রুয়ারি, ২০১৯ ইং | ১২ই ফাল্গুন, ১৪২৫ বঙ্গাব্দ

বৈরাগী বাজারের ব্যবসায়ীদের উদ্যোগে হচ্ছে ড্রেন পরিস্কার

https://i0.wp.com/beanibazarnews24.com/wp-content/uploads/2018/09/5463-1.jpg?resize=1200%2C630

বৈরাগীবাজারের ব্যবসায়ীদের উদ্যোগে বাজারের কুড়ারবাজার সড়কের ড্রেনের ময়লা পরিস্কার করা হচ্ছে। দীর্ঘদিন থেকে ড্রেনের ময়লা পানি সড়কে জমে সৃষ্ট জলাবদ্ধতা ও দুর্গন্ধে অতিষ্ঠ ছিলেন ব্যবসায়ী ও সাধারণ মানুষ। বাজারের এ দুর্ভোগ-দুর্দশার স্বচিত্র প্রতিবেদন গত ১০ সেপ্টেম্বর প্রকাশ করে বিয়ানীবাজার নিউজ ২৪। প্রতিবেদন প্রকাশের পর ব্যবসায়ীরা উদ্যোগী হয়ে আজ বুধবার থেকে ড্রেন পরিস্কার কাজ শুরু করেন।

কুড়ারবাজার ইউনিয়নের অন্তর্ভুক্ত বৈরাগীবাজার হলেও বাজারের দায়িত্বে রয়েছে উপজেলা প্রশাসন। এছাড়া বৈরাগী বাজারে বাজার ব্যবস্থাপনা কমিটিও রয়েছে। উপজেলা প্রশাসন ও কুড়ারবাজার ইউনিয়ন পরিষদ বাজারের দুর্ভোগ লাঘবে দীর্ঘদিন থেকে কোন পদক্ষেপ নেয়নি। বাজার ব্যবস্থাপনা কমিটিও রয়েছে হাত-পা গুটিয়ে রয়েছে। কোন উপায় না দেখে ব্যবসায়ীরা উদ্যোগ নেন ড্রেন পরিস্কার করার। তবে অপরিকল্পিত ড্রেনের কারণে ব্যবসায়ীদের এ উদ্যোগ কতটা সুফল বয়ে নিয়ে আসবে সেটাই এখন দেখার বিষয়।

বৈরাগীবাজারের কুড়ারবাজার সড়কে একজন ব্যবসায়ী বলেন, ময়লা পানি ও দুর্গন্ধে আমরা দীর্ঘদিন থেকে অতিষ্ঠ আছি। কোন উপায় না দেখে ব্যবসায়ীরা নিজেদের মধ্যে চাঁদা তুলে ড্রেন পরিস্কারের জন্য লোক লাগাই।

ড্রেন পরিস্কারের বিষয়ে ব্যবসায়ীরা বৈরাগী বাজার ব্যবস্থাপনা কমিটির সেক্রেটারি জলিল উদ্দিনের শরণাপন্ন হলে তিনি উপজেলা থেকে সরকারি কোন অনুধান না পাওয়ায় কথা জানান।

কুড়ার বাজার ইউপির চেয়ারম্যান ও বৈরাগী বাজার ব্যবস্থাপনা কমিটির সভাপতি আবু তাহের বলেন, আমি উপজেলার প্রতি সমন্বয় সভায় এ বিষয়টি উত্থাপন করি কিন্তু উপজেলা থেকে কোন সাড়া পাচ্ছি না, আমি আগামী সমন্বয় সভায় আবার উত্থাপন করবো।

A+ A-
Print Friendly, PDF & Email

সর্বশেষ সংবাদ

বৈরাগীবাজারে সোনালী অতীত প্রীতি ফুটবল ম্যাচ অনুষ্ঠিত

বড়লেখায় পুলিশের হাতে আন্ত:জেলা চোরচক্রের ৮ সদস্য গ্রেফতার

ওসমানীনগরে লাখ টাকার ফুটবল টুর্নামেন্টের উদ্বোধন করলেন মাহি উদ্দিন সেলিম

বিয়ানীবাজারের দেউলগ্রাম মহাপ্রভুর আখড়ায় লীলা সংকীর্ত্তন রবিবার

আগামী ৬ মে থেকে শুরু হচ্ছে মাহে রামাদ্বান

শুদ্ধসুরে জাতীয় সঙ্গীত- জেলার সেরা বিয়ানীবাজারের খলিল চৌধুরী আদর্শ বিদ্যানিকেতন

ঘোষণাঃ