২৫শে সেপ্টেম্বর, ২০১৮ ইং | ১০ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ

বিয়ানীবাজারে উদ্বোধনের আট মাস পরও শুরু হয়নি সড়কের কাজ

https://i2.wp.com/beanibazarnews24.com/wp-content/uploads/2018/09/876.jpg?resize=1200%2C630

বিয়ানীবাজার উপজেলার মোল্লাপুর ইউনিয়নের কাঁচাটুল গ্রামের এক কিলোমিটার সড়ক পাকাকরণের কাজ চলতি বছরের ৯ ফেব্রুয়ারি উদ্বোধন করেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ। তবে দায়িত্বশীলদের অবহেলা ও খামখেয়ালির কারণে উদ্বোধনের আট মাস পেরিয়ে গেলেও কাজ শুরু হয়নি। এখন বর্ষা মৌসুমে সড়কজুড়ে গর্ত ও কাদার কারণে এলাকাবাসী চরম দুর্ভোগে পড়েছেন। দায়িত্বশীলদের সঙ্গে বারবার যোগাযোগ করার পরও কাজ শুরু না হওয়ায় ক্ষোভ প্রকাশ করেছেন স্থানীয়রা।

কাঁচাটুল গ্রামের প্রবেশমুখেই রয়েছে উদ্বোধন ফলকটি। এলাকাবাসী এ ফলক দেখেই আট মাস কাটিয়ে দিয়েছেন। এখন কাদাযুক্ত সড়কে গ্রামবাসীর চলাচল করতে হচ্ছে খালি পায়ে। নাজুক সড়কের কারণে গত পাঁচ মাস থেকে যান চলাচল বন্ধ রয়েছে।

উপজেলা প্রকৌশলী অফিস সূত্রে জানা যায়, ঠিকাদার প্রতিষ্ঠান নিয়োগ দেওয়ার পরই সড়কের পাকাকরণ কাজের উদ্বোধন করেন শিক্ষামন্ত্রী। প্রকৌশল অফিস সড়কের পাকাকরণ কাজের জন্য মেসার্স আশা এন্টারপ্রাইজকে ঠিকাদার নিয়োগ করা হয়েছে। সড়কের এক কিলোমিটার পাকাকরণ এবং দুটি কালভার্ট নির্মাণে ব্যয় হবে প্রায় ৬০ লাখ টাকা।

মোল্লাপুর ইউনিয়নের কাঁচাটুল এলাকায় কাদামাটিতে একাকার রাস্তা

কাঁচাটুল গ্রামের অধিবাসী আব্দুল মালিক বলেন, অল্পদিনের মধ্যে সড়কের পাকাকরণ কাজ শুরু হবে বলে শুনেছেন। তবে কাজ শুরু হওয়া তো দূরের কথা, গত আট মাসে সড়কে একটি খোয়াও পড়েনি। কাদা ও গর্তের কারণে জুতা হাতে নিয়ে তাদের চলাচল করতে হচ্ছে।

একই গ্রামের হাসান মাহমুদ বলেন, গ্রামের শিক্ষার্থীরা সাতসকালে কাদা মাড়িয়ে স্কুলে যাচ্ছে। এ অবস্থায় চলাচল করতে গিয়ে শিক্ষার্থীরা প্রায়ই বিপত্তিতে পড়ছে। সংশ্নিষ্টদের কাছে বারবার কাজ শুরু করার দাবি জানালেও তাদের কথা আমলে নেয়নি।

জিয়াউর রহমান নামে আরেক ব্যক্তি বলেন, উদ্বোধনের পর পুরো তিন মাস খরা ছিল। কিন্তু কী কারণে সড়কের কাজ শুরু হয়নি তা তারা জানতে পারেননি। দায়িত্বশীলদের খামখেয়ালির কারণে এলাকার হাজারো মানুষ ভোগান্তিতে রয়েছে বলে তিনি অভিযোগ করেন।

তবে এ ব্যাপারে কথা বলার জন্য ঠিকাদার প্রতিষ্ঠান মেসার্স আশা এন্টারপ্রাইজের পরিচালক এবাদ আহমদের মোবাইল নম্বরে যোগাযোগ করা হলে তা বন্ধ পাওয়া যায়।

বিয়ানীবাজার উপজেলা প্রকৌশলী রামেন্দ্র হোম চৌধুরী জানান, শিক্ষামন্ত্রী পাকাকরণ কাজ উদ্বোধন করলেও বৈরী আবহাওয়ার কারণে সড়কের কাজ শুরু করা যায়নি। তবে ঠিকাদার প্রতিষ্ঠানের সঙ্গে তাদের আলাপ হয়েছে। দ্রুত কাজ শুরু করার জন্য তারা নির্দেশ দিয়েছেন। আশা করছেন আগামী কয়েক দিনের মধ্যে কাজ শুরু হয়ে যাবে।

A+ A-
Print Friendly, PDF & Email

সর্বশেষ সংবাদ

বিয়ানীবাজার বালিকা উচ্চ বিদ্যালয়ের ষষ্ঠ শ্রেণির শিক্ষার্থী শিক্ষকের বেত্রাঘাতে আহত ।। হাসপাতালে ভর্তি

বিয়ানীবাজারে শিক্ষকের বেত্রাঘাতে শিক্ষার্থী আহত ।। অভিযোগ দায়ের

বিয়ানীবাজারে পুলিশের অভিযানে ছাত্র শিবিরের দুই নেতা গ্রেফতার

বিয়ানীবাজারে মরহুম আয়াছ আলী চৌধুরী মেধা বৃত্তি পরীক্ষা আগামী ২৫ ও ২৬ অক্টোবর

কিডনীজনিত রোগে আক্রান্ত নুর উদ্দিন'র পাশে বিয়ানীবাজার মোটর রাইডার্স

সরকার নতুন কাঠামোগত কর্মপদ্ধতি গ্রহণ করেছে– গোলাপগঞ্জে শিক্ষামন্ত্রী

ঘোষণাঃ