১৪ই ডিসেম্বর, ২০১৮ ইং | ১লা পৌষ, ১৪২৫ বঙ্গাব্দ

সরকারীকরণ হলো গোলাপগঞ্জের ঢাকাদক্ষিন ডিগ্রী কলেজ

https://i1.wp.com/beanibazarnews24.com/wp-content/uploads/2018/08/dhaka-dakshin-clg.jpg?resize=720%2C400

অবশেষে সরকারীকরণ হলো সিলেটের গোলাপগঞ্জ উপজেলার ঢাকা দক্ষিণ ডিগ্রী কলেজ। রবিবার (১২ আগস্ট) দুপুরে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের উপসচিব নাছিমা খানম স্বাক্ষরিত এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়। প্রধানমন্ত্রীর প্রতিশ্রুতি অনুযায়ী গোলাপগঞ্জ উপজেলার ঢাকাদক্ষিন ডিগ্রী কলেজসহ সারাদেশের ২৭১টি কলেজকে সরকারি করা হয়েছে।

শিক্ষাক্ষেত্রে গোলাপগঞ্জ সিলেটের অন্যান্য উপজেলা থেকে এগিয়ে থাকলেও এতোদিন এই উপজেলায় গোলাপগঞ্জ সরকারি এমসি একাডেমি ব্যতীত অন্য কোন সরকারি উচ্চ বিদ্যালয় বা কলেজ ছিল না। ১৯৬৯ খ্রিস্টাব্দে প্রতিষ্ঠিত হওয়া ঢাকাদক্ষিণ ডিগ্রি কলেজ সরকারিকরণের মাধ্যমে শিক্ষাক্ষেত্রে এ উপজেলার আরেকটি নবযাত্রার পথ উন্মোচন হলো।

প্রসঙ্গত, এ নিয়ে গত দুই বছরে গোলাপগঞ্জ সরকারি এমসি একাডেমী ও ঢাকাদক্ষিন ডিগ্রী কলেজকে জাতীয়করণ করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তবে দীর্ঘদিন থেকে ঢাকাদক্ষিন ডিগ্রী কলেজকে জাতীয়করণের দাবি জানানো হলেও কার্যকর কোন উদ্যোগ নেয়া হচ্ছিল না। অবশেষে শিক্ষামন্ত্রী নূরুল ইসলাম নাহিদ এমপির প্রচেষ্ঠায় উপজেলার আরেকটি কলেজকে জাতীয়করণের তালিকায় অর্ন্তভূক্ত করা হয়েছে।

এদিকে, গোলাপগঞ্জবাসীর দীর্ঘদিনের দাবিপুরণ হওয়ায় সামাজিক যোগাযোগ মাধ্যমে সরকার প্রধান ও সংশ্লিষ্টদের অভিনন্দন জানাচ্ছেন কলেজের শিক্ষার্থী, শিক্ষক-শিক্ষিকা ও শুভাকাঙ্খীরা।

A+ A-
Print Friendly, PDF & Email

সর্বশেষ সংবাদ

গোলাপগঞ্জে সড়ক দুর্ঘটনায় আহত কলেজ শিক্ষার্থীর মৃত্যু

কানাইঘাট-জকিগঞ্জের চলমান উন্নয়ন অব্যাহত রাখতে লাঙলে ভোট দিন- গাছবাড়ীতে জাপা'র প্রার্থী সেলিম

গোলাপগঞ্জে সড়ক দুর্ঘটনায় আহত ৪

সিলেটে তামিম-সৌম্যের ব্যাটে সিরিজ জয় বাংলাদেশের

আগামীকাল শনিবার বিয়ানীবাজারে সকাল থেকে বিকাল পর্যন্ত বিদ্যুৎ থাকবে না

কানাইঘাটের রাজগঞ্জে লাঙল প্রতীকের নির্বাচনী কার্যালয় উদ্বোধন ও গণসংযোগ

ঘোষণাঃ