২৪শে মার্চ, ২০১৯ ইং | ১০ই চৈত্র, ১৪২৫ বঙ্গাব্দ

বড়লেখায় মন্দির থেকে চুরি যাওয়া মূর্তি উদ্ধার ।। গ্রেফতার ১

https://i2.wp.com/beanibazarnews24.com/wp-content/uploads/2018/08/atok1.jpg?resize=720%2C400

বড়লেখা উপজেলার উত্তর শাহবাজপুর ইউনিয়নের রাজপুর গ্রামের হোমিও চিকিৎসক মনোরঞ্জন আচার্যের বাড়ির মন্দির থেকে চুরি যাওয়া মূর্তিগুলো উদ্ধার করেছে পুলিশ। বৃহস্পতিবার (৯ আগস্ট) রাত ৮টার দিকে উপজেলার উত্তর শাহবাজপুর ইউনিয়নের নতুন সায়পুর গ্রামের আমীন আলীর টিলায় অভিযান চালিয়ে মূর্তিগুলো উদ্ধার করা হয়।

এর আগে গত ৭ আগস্ট মঙ্গলবার ঘটনার সঙ্গে জড়িত থাকার অভিযোগে বাদে-পুকুরিয়া গ্রামের আব্দুর রহিমের পুত্র জুনেদ আহমদকে (২২) গ্রেফতার করে পুলিশ। বৃহস্পতিবার (৯ আগস্ট) বিকেলে জুনেদ আহমদকে বড়লেখা সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো. হাসান জামানের আদালত হাজির করা হয়। আদালতে জুনেদ চুরির সঙ্গে জড়িত থাকার কথা স্বীকার করে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন। জবানবন্দি শেষে আদালত তাকে জেল হাজতে প্রেরণের নির্দেশ দেন।

পুলিশ সূত্র জানিয়েছে, জুনেদ আহমদের দেওয়া তথ্যের ভিত্তিতে পুলিশ বৃহস্পতিবার (৯ আগস্ট) রাত ৮টার দিকে উপজেলার উত্তর শাহবাজপুর ইউনিয়নের নতুন সায়পুর গ্রামের আমীন আলীর টিলায় অভিযান চালিয়ে মূর্তিগুলো উদ্ধার করে। এর আগে একই গ্রামের তছিব আলীর (২৫) বাড়ির পিছনে মাটি খনন করে মূর্তিতে ব্যবহৃত কাপড়-চোপড় ও একটি গীতা উদ্ধার করা হয়।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, গত ৬ আগস্ট সোমবার দিবাগত রাতে উপজেলার রাজপুর গ্রামের হোমিও চিকিৎসক মনোরঞ্জন আচার্যের বাড়িতে মন্দিরের তালা ভেঙে মূর্তি চুরির ঘটনা ঘটে। চোরেরা বাড়ির শ্রী শ্রী নারায়ণ মন্দিরের তালা ভেঙে দেবী লক্ষী, সরস্বতী, রাধিকা ও বাসুদেবের ৪টি পিতলের মূর্তি, শালগ্যাম শিলা নির্মিত নারায়ণ মূর্তি, রৌপ্য নির্মিত ছোঁড়া, পাথরের তৈরি ৩টি চক্রমূর্তি এবং ১টি ভাগবত গীতা ও ১টি রাধাগোবিন্দের ছবি চুরি করে নিয়ে যায়। এ ঘটনায় ওইদিন রাতেই ডা. মনোরঞ্জন আচার্যের ছেলে মৃণাল কান্তি আচার্য বাদী হয়ে ৩ জনের নামোল্লেখ করে বড়লেখা থানায় একটি মামলা দায়ের করেন। মামলা নম্বর-৭।

উত্তর শাহবাজপুর পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ (পুলিশ পরিদর্শক) মোহাম্মদ মোশাররফ হোসেন শুক্রবার (১০ আগস্ট) চুরি যাওয়া মূর্তি উদ্ধারের সত্যতা স্বীকার করে বলেন, ‘আমরা অভিযান চালিয়ে মূর্তিগুলো উদ্ধার করতে সক্ষম হয়েছি। ঘটনার সঙ্গে জড়িত থাকার অভিযোগে সাহেদ আহমদ নামের একজনকে গ্রেফতার করা হয়েছে। সে আদালতে চুরির সঙ্গে জড়িত থাকার কথা স্বীকার করেছে। বাকি আসামিদের গ্রেফতারে পুলিশের অভিযান অব্যাহত রয়েছে।’

A+ A-
Print Friendly, PDF & Email

সর্বশেষ সংবাদ

বিয়ানীবাজার সরকারি কলেজের বার্ষিক মিলাদ মাহফিল সম্পন্ন

ওয়াসিমকে 'বাস থেকে ফেলে হত্যা'- চালক ও হেলপার আটক

‘হেলপারের ধাক্কায়’ ছাত্র নিহত, সিলেটে সড়ক অবরোধ

বৈরাগীবাজার ক্রীড়া সংস্থা'র উদ্যোগে প্রবাসী সংবর্ধনা অনুষ্ঠান সম্পন্ন

বিয়ানীবাজারের শেখ ওয়াহিদুর রহমান একাডেমী'র বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধন

দৈনিক নয়া দিগন্ত'র বিয়ানীবাজার প্রতিনিধি হিসেবে নিয়োগ পেলেন আবু তাহের রাজু

ঘোষণাঃ