২৪শে মে, ২০১৯ ইং | ১০ই জ্যৈষ্ঠ, ১৪২৬ বঙ্গাব্দ

রাতের আঁধারে বহরগ্রাম-শিকপুর ফেরী উদাও- বিক্ষোব্ধ বিয়ানীবাজার-গোলাপগঞ্জের কয়েক ইউনিয়নের মানুষ

https://i0.wp.com/beanibazarnews24.com/wp-content/uploads/2018/06/shikpur.jpg?resize=720%2C395

ফেরী চালুর জন্য কয়েক ইউনিয়নের মানুষের মানববন্ধন, শিক্ষামন্ত্রীসহ সরকারের উচ্চ পর্যায়ে দাবি ও স্মারকলিপি প্রদান- সব কিছুই অপরিপক্ক দায়িত্বশীলদের খেয়ালি আদেশে ব্যস্তে গেছে। বিক্ষোব্ধ হয়ে উঠেছেন কুশিয়ারা পাড়ের কয়েক ইউনিয়নের মানুষ। মঙ্গলবার দিবাগত রাতে শিকপুর ঘাটটে নোঙ্গর করা ফেরী উদাও হয়েছে। বুধবার সকালে ফেরী ঘাটে দেখতে না পেয়ে বিক্ষুব্ধ প্রতিক্রিয়া জানান স্থানীয়রা।

জানা যায়, চন্দরপুর সেতুর কারণে সিলেট সওজ কর্তৃপক্ষ কুশিয়ারা নদীর বহরগ্রাম-শিকপর ঘাটে ফেরী চলাচলে অনীহা প্রকাশ করে।দায়িত্বশীলদের খামখেয়ালীপনার বিরুদ্ধে এলাকাবাসী মানববন্ধন কর্মসূচী পালন করে প্রতিবাদ জানান। একই সাথে বিয়ানীবাজার-গোলাপগঞ্জর সংসদ সদস্য শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদের কাছেও ফের পুনরায় চালু করার দাবি করে আসছেন এলাকাবাসী। শিকপুর-বহরগ্রাম ফেরী ব্যবহার করে সুবিধা ভোগ করা বিয়ানীবাজার উপজেলার কুড়ারবাজার, মাথিউরা ইউনিয়ন এবং গোলাপগঞ্জ উপজেলার বুধবারিবাজার, রণকেলী, আমনিয়া ইউনিয়নের মানুষ ক্ষোব্ধ হয়েছে। সিলেট ও বিয়ানীবাজারের সাথে সহজ যোগাযোগ বন্ধ হওয়ায় এসব এলাকার মানুষ ক্ষোভ প্রকাশ করেন।

বহরগ্রামের জামিল হোসেন বলেন, রাতের আঁধারে অন্যত্র সরিয়ে নেয়ার যৌতিক কোন কারণ নেই। সংশ্লিষ্ট দায়িত্বশীল খামখেয়ালীপনার পরিচয় দিয়েছেন। তারা মানুষের দাবির কাছে দুর্বল ছিলেন বলেন রাতের অন্ধকারে চুরি করে ফেরী সরিয়ে নিয়েছে। একইভাবে ক্ষোভ প্রকাশ করেন মাথিউরা ইউনিয়নের দুধবকশী গ্রামের টিপু। তিনি বলেন, সিলেট থেকে শিকপুর ফেরী দিয়ে কম সময়ে আসা যেত। কিন্তু  ফেরী পুনরায় চালু করার পেছনে কর্মকর্তারা বাধা হয়ে দাড়ালেন। তারা নানা অজুহাতে ফেরী চালু করেননি। বাঘিরঘাট এলাকার লিটন বলেন, এতো মানুষের দাবিকে উপেক্ষা করার  পেছনে অশুভ কোন ইঙ্গিত দিলেন দায়িত্বশীল কর্মকর্তারা। নিজেরা সুবিধা বঞ্চিত হওয়ায় তারা ফেরী সরিয়ে নিয়েছে বলে দাবি করেন এ যুবক।

ফেরী অন্যত্র সরানোর বিষয়ে জানতে সওজ সিলেটের নির্বাহী প্রকৌশলী উৎপল সামন্তের সাথে মোবাইল ফোনে একাধিকবার যোগাযোগ করা হলে তিনি একটি সেমিনারে আছেন, পরে কথা বলবেন জানিয়ে সংযোগ বিচ্ছিন্ন করেন। কিন্তু পরে একাধিক বার তার সাথে কথা বলার চেষ্টা করেও সংযোগ পাওয়া যায়নি।

A+ A-
Print Friendly, PDF & Email

সর্বশেষ সংবাদ

বিয়ানীবাজারে ছাত্র জমিয়তের প্রবাসী সংবর্ধনা ও ইফতার মাহফিল সম্পন্ন

বিয়ানীবাজারে পরিবার সম্মেলন অনুষ্ঠিত

বিয়ানীবাজারে রাষ্ট্রীয় মর্যাদায় শায়িত হলেন মুক্তিযোদ্ধা মোঃ তাহির আলী

সেমিফাইনাল নিশ্চিত করতে পারা বাড়াবাড়ি নয়-ম্যাশ

বিয়ানীবাজারের কয়েকজন যুবকের উদ্যোগে বড়লেখায় নির্মিত হচ্ছে মসজিদ, সহযোগিতা কামনা

বিয়ানীবাজারে বজ্রপাতে বসতবাড়ির গ্যাস রাইজারে আগুন

ঘোষণাঃ