১৬ই জুলাই, ২০১৮ ইং | ১লা শ্রাবণ, ১৪২৫ বঙ্গাব্দ

বিয়ানীবাজার পৌরসভা-চারখাই ও গোলাপগঞ্জের বন্যা কবলিত এলাকা পরিদর্শন করেন শিক্ষামন্ত্রী

https://i2.wp.com/beanibazarnews24.com/wp-content/uploads/2018/06/76655.jpg?resize=720%2C395

বিয়ানীবাজার ও গোলাপগঞ্জ উপজেলায় কুশিয়ারা ও সুরমা নদীর পানি কমেত শুরু করেছে। কুশিয়ারা নদীর জকিগঞ্জের অমলসীদ পয়েন্টে বিপদ সীমার ১৪৫ সেন্টিমিটার এবং বিয়ানীবাজারের শেওলা পয়েন্টে ৯৩ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে। গত রবিবারের তুলনায় নদীর শেওলা পয়েন্টে ১৫ সেন্টিমিটার পানি করেছে।

এ দিকে আজ মঙ্গলবার সকালে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বিয়ানীবাজার পৌরসভার শ্রীধরা ও কসবা এলাকা এবং চারখাই ইউনিয়নের বন্যা কবলিত এলাকা পরিদর্শন করেন। এ সময় তিনি বলেন, সরকার বন্যার্তসহ সকল অসহায় মানুষের পাশে রয়েছে। যেকোন প্রাকৃতিক দুর্যোগকে বুকে সাহস ও ধৈর্য নিয়ে আমাদের মোকাবেলা করতে হবে।

বিয়ানীবাজারের বন্যা কবলিত এলাকা পরিদর্শন শেষে শিক্ষামন্ত্রী গোলাপগঞ্জে বন্যা দুর্গত এলাকা পরিদর্শন করেন। গোলাপগঞ্জ উপজেলার স্বরস্বতী, কামারগাও, বাঘা মাদ্রাসার ভাঙ্গন, লালনগরের ক্ষতিগ্রস্হ এলাকা পরিদর্শনকালে তিনি কবলিত এলাকার মানুষের সাথে কথা বলেন এবং পর্যাপ্ত সাহায্যের প্রতিশ্রুতি দেন।

শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বলেন, প্রাকৃতিক দুর্যোগ মোকাবেলা করা যায় না। পূর্বপ্রস্তুতি থাকলে ক্ষতি কমানো বা দ্রুত কাটিয়ে উঠা সম্ভব হয়। তিনি বলেন, শেখ হাসিনা সরকার বন্যার্তদের পাশে দাড়িয়েছে। তাদেরকে সবরকমের সহযোগিতা করা হবে। শিক্ষামন্ত্রী বলেন, বিয়ানীবাজার ও গোলাপগঞ্জ উপজেলায় ২৫ মে.টন চাল বরাদ্দ করা হয়েছে। কম ক্ষতিগ্রস্ত আরো ৩ হাজার জনকে ১০ কেজি করে চাল দেওয়া হবে।

শিক্ষামন্ত্রী সরকারের পাশাপাশি দলীয় নেতাকর্মীদের বন্যার্তদের পাশে দাড়ানোর আহ্বান জানিয়েছেন।

বিয়ানীবাজারে বন্যাদুর্গত এলাকা পরিদর্শনকালে শিক্ষামন্ত্রীর সাথে ছিলেন বিয়ানীবাজার উপজেলা পরিষদ চেয়ারম্যান আতাউ রহমান খান, উপজেলা আওয়ামী লীগের সভাপতি হাজি আব্দুল হাসিব মনিয়া, বিয়ানীবাজার পৌরসভার মেয়র মো. আব্দুস শুকুর, উপজেলা নির্বাহী অফিসার কাজী আরিফুর রহমান, প্রফেসর আব্দুল খালিক, ইউপি চেয়ারম্যান মাহমদ আলী, শিক্ষামন্ত্রীর মূখপাত্র দেওয়ান মাকসুদুল ইসলাম আউয়াল, চারখাই ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন, উপজেলা যুবলীগের আহবায়ক আব্দুল কুদ্দুছ টিটু, যুবলীগ নেতা নজরুল ইসলাম, ছাত্রলীগ নেতা কেএইচ সুমন প্রমুখ।

গোলাপগঞ্জে শিক্ষামন্ত্রীর সাথে ছিলেন উপজেলা নির্বাহী অফিসার মো. শরীফুল ইসলাম, শিক্ষামন্ত্রীর বিশেষ প্রতিনিধি সৈয়দ মিছবাহ উদ্দিন, ইউপি সদস্য সেলিম আহমদ প্রমুখ।

এদিকে ২দিনের সরকারি সফর শেষে আজ বেলা ২ টায় শিক্ষামন্ত্রী বিমানের একটি ফ্লাইটে ঢাকার উদ্দেশ্যে সিলেট ত্যাগ করেন।

A+ A-
Print Friendly, PDF & Email

সর্বশেষ সংবাদ

বিয়ানীবাজারে ২ মাস পর আগামীকাল মাঠে গড়াচ্ছে আলতাফ হোসেন চৌধুরী গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট

গোলাপগঞ্জে চাচাতো ভাইয়ের খুনি আটক।। আদালতে স্বীকারোক্তি

সিলেট ওসমানী মেডিকেলে স্কুলছাত্রীকে ধর্ষণের অভিযোগে ইন্টার্ন চিকিৎসক আটক

বার্সেলোনা বিয়ানীবাজার সমিতি কর্তৃক আলোচনা সভা অনুষ্টিত

বৈরাগীবাজার আইডিয়াল ডিগ্রি কলেজে নবীন বরণ অনুষ্ঠিত

বিয়ানীবাজার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নবজাতকের মৃত্যু।। নাড়িভুরি বেরিয়ে গেছে ।। হাসপাতালে উত্তেজনা

ঘোষণাঃ