১৬ই জুলাই, ২০১৮ ইং | ১লা শ্রাবণ, ১৪২৫ বঙ্গাব্দ

বিয়ানীবাজারে প্রেরণা যুবচক্র আয়োজিত ক্বেরাত প্রতিযোগিতা সম্পন্ন

https://i1.wp.com/beanibazarnews24.com/wp-content/uploads/2018/06/444.jpg?resize=720%2C395

সিয়াম সাধনার মাস মাহে রমজান উপলক্ষে প্রেরণা যুবচক্র, বিয়ানীবাজার আয়োজিত ক্বেরাত প্রতিযোগিতা সম্পন্ন হয়েছে। গত ১৯ রমজান (৫জুন) মঙ্গলবার বিয়ানীবাজার পৌর শহরের একটি কমিউনিটি সেন্টারে দিনব্যাপী এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।
প্রেরণা ক্বেরাত প্রতিযোগিতায় ইবতেদায়ী(প্রাথমিক) ও দাখিল (মাধ্যমিক) এই দুই বিভাগে বিয়ানীবাজার উপজেলার বিভিন্ন কোরআন শিক্ষা কেন্দ্রের মোট ৮৭ জন প্রতিযোগী অংশ নেয়।

প্রাথমিক বাছাইয়ের পর ইবতেদায়ী বিভাগে ২৪ জন প্রতিযোগীর মধ্যে ৭ জন এবং দাখিল বিভাগে ৬৩ জন প্রতিযোগীর মধ্যে ১৫ জন চুড়ান্ত পর্বে অংশ নেয়।

বিকালে আলোচনা অনুষ্ঠানে প্রেরণা যুব চক্রের সভাপতি মোহাম্মদ ফয়জুল আলম সিমালের সভাপতিত্বে এবং সহ সভাপতি রাজু ওয়াহিদ এর পরিচালনায় প্রধান অতিথি ছিলেন সিলেট জামেয়া ফোরক্বানীয়ার পরিচালক ক্বারী আব্দুল মতিন। বিশেষ অতিথি ছিলেন মাওলানা নিজাম উদ্দিন, ক্বারী সাজু আহমদ, ক্বারী সাদিক আহমদ, ক্বারী আয়নুল হক, মুফতি এবাদ আহমদ।
বক্তারা শুদ্ধ উচ্চারণে কোরআন তেলাওয়াতের উপর গুরত্বারোপ করে বলেন, প্রেরণা যুব চক্র আয়োজিত এই কেরাত প্রতিযোগিতা একটি ভিন্ন ধরণের উদ্যোগ। এ ধরণের আয়োজন সকলকে শুদ্ধ উচ্চারণে কোরআন তেলাওয়াতে উৎসাহ যোগাবে। তারা প্রেরণা ক্বেরাত প্রতিযোগিতা ২০১৮ এর পৃষ্ঠপোষক এম.এ সালাম ট্রাস্ট ও প্রেরণার প্রতিষ্ঠাতা হাজী ফখরুল ইসলামকে ধন্যবাদ জানিয়ে আগামীতেও এ ধরণের কার্যক্রমে সহযোগিতার আহবান জানান।

পরে প্রেরণার সাধারণ সম্পাদক জুনেদ খাঁনের পরিচালনায় অনুষ্ঠিত পুরস্কার বিতরণী পর্বে উভয় বিভাগে প্রথম, দ্বিতীয়, তৃতীয় স্থান অর্জনকারী ৬ জনকে ক্রেস্ট, সনদ ও নগদ অর্থ পুরস্কার, ৪ জনকে সম্মাননা সনদ ও নগদ অর্থ এবং অংশগ্রহণকারী সকল প্রতিযোগীকে সনদ প্রদান করা হয়। এ সময় প্রেরণা যুবচক্রের পক্ষ থেকে বিচারকদের সম্মাননা সনদ প্রদান করা হয়।
এর আগে প্রেরণা যুব চক্রের সদস্য ক্বারী সোয়েব আহমদের পরিচালনায় অনুষ্ঠিত বিশেষ পর্বে প্রতিযোগিতার বিচারকরা প্রতিযোগীদের শুদ্ধ উচ্চারণে কোরআন পড়ার বিষয়ে পরামর্শ প্রদান করেন।
পুরষ্কার বিতরণ শেষে দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়।

দিনব্যাপী এ কার্যক্রমে প্রেরণার সাংস্কৃতিক সম্পাদক হালিম আহমদ রাজিম, সমাজ সেবা সম্পাদক রাব্বি আহসান, প্রচার সম্পাদক এমরান আহমদ, কার্যকরী সদস্য ছাব্বির নাওয়াজ শাহজাদা, আবু সুফিয়ান, এ.কে.সেীরভ, সদস্য ফরহাদ মাহমুদ তানিম, সরোয়ার আহমদ, জুবের আহমদ, মো: অনিক হাসান, ফজলে রাব্বী, মারওয়ান আহমদ চৌধুরী, মাহবুবুল হাসান কাওছার, সাবের হোসেন তানজির, রেদওয়ান সিদ্দিক তানিম, আতিকুল ইসলাম খাঁন, আশফাকুর রহমান মাহিদ, মাহমুদুর রহমান শাকির, মোঃ সাইদুল ইসলাম সাঈদ, মোঃজাহেদ আহমদ, আরিফ আহমদ, শাকরান হোসেন, আব্দুল আলীম, হাসানুল বান্না জনি, নাইমুর রহমান, নাহিদ আহমদ, এনায়েত হোসেন নয়ন, আবু মাহিন, সালেহ আহমদ সহ প্রেরণা যুবচক্রের কার্যকরী ও সাধারণ সদস্য, কোরআন শিক্ষাকেন্দ্র ও ধর্মীয় শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক, অভিভাবক এবং বিভিন্ন শ্রেণি পেশার মানুষ উপস্থিত ছিলেন।

A+ A-
Print Friendly, PDF & Email

সর্বশেষ সংবাদ

বিয়ানীবাজারে ২ মাস পর আগামীকাল মাঠে গড়াচ্ছে আলতাফ হোসেন চৌধুরী গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট

গোলাপগঞ্জে চাচাতো ভাইয়ের খুনি আটক।। আদালতে স্বীকারোক্তি

সিলেট ওসমানী মেডিকেলে স্কুলছাত্রীকে ধর্ষণের অভিযোগে ইন্টার্ন চিকিৎসক আটক

বার্সেলোনা বিয়ানীবাজার সমিতি কর্তৃক আলোচনা সভা অনুষ্টিত

বৈরাগীবাজার আইডিয়াল ডিগ্রি কলেজে নবীন বরণ অনুষ্ঠিত

বিয়ানীবাজার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নবজাতকের মৃত্যু।। নাড়িভুরি বেরিয়ে গেছে ।। হাসপাতালে উত্তেজনা

ঘোষণাঃ