১৫ই ফেব্রুয়ারি, ২০১৯ ইং | ৪ঠা ফাল্গুন, ১৪২৫ বঙ্গাব্দ

বিয়ানীবাজারে জমে উঠেছে ঈদবাজার

https://i0.wp.com/beanibazarnews24.com/wp-content/uploads/2018/06/EID.jpg?resize=720%2C395

রমজান শেষ হবে আর দিন দশেক পর। এর মধ্যে ঈদের আনন্দ ছড়িয়ে পড়ছে সর্বত্র। বিশেষ করে ঈদকে সামনে রেখে বিভিন্ন মার্কেট ও শপিং মলে সব বয়সী ক্রেতাদের ভীড় বেড়ে গেছে।ঈদে চাই নতুন কাপড়। তরুণীরা বিভিন্ন ডিজাইনের থ্রিপিছ আর তরুণদের পছন্দ পাঞ্জাবী, ফতোয়া কিংবা শার্ট।

কয়েকদিন আগেও ক্রেতার আসায় বসে থাকা দোকানিদের এখন বিশ্রাম নেয়ার সুযোগ নেই। পুরুষ-মহিলাদের পাশাপাশি ছোট্টমনিরা এসেছে ঈদের কেনাকাটা করতে। তবে বিশেষ করে তরুণী ক্রেতাদের ভীড় পৌরশহরের সবগুলো মার্কেট ও মলে লক্ষণীয় ছিল।

গত ১৭ রমজান থেকে পৌরশহরের মার্কেটগুলোতে ক্রেতা সমাগম বাড়তে থাকে। ১৯ রমজান রাত ২টা পর্যন্ত শহরের মার্কেটগুলো খোলা ছিল। আজ ২০ রমজান বুধবার মার্কেটে ক্রেতাদের ভীড় গতকালকের চেয়ে বেশি রয়েছে বলে জানালেন কাপড় ব্যবসায় শামীম উদ্দিন। তিনি বলেন, এখন মার্কেটের কাপড়ের দোকানের ক্রেতাদের ভীড় বেশি। কাপড় কেনা শেষ হলে জুতা ও জুয়েলারি শপগুলোতে ভীড় বাড়বে। তিনি বলেন, এবারের ঈদ গরমের মধ্যে হবে। সেজন্য ফ্যাশন হাউজগুলো সুতি, লিলেন, জর্জেটসহ বিভিন্ন রঙের আরাম দায়ক পোশাক বাজারে এনেছে।

তিনি বলেন, বাজারে দেশী পোশাকে পাশাপাশি বিদেশী পোশাক রয়েছে। তরুণীদের পছন্দ ভারতীয় ফ্যাশন হাউসের তৈরীর বিভিন্ন নামের থ্রিপিছ। দামও ক্রেতাদের নাগালের মধ্যে রয়েছে।

ঈদের দিনকে বর্ণিল ও আনন্দদায়ক করতে কাপড়ের দোকানে মূল ভীড়। স্বাদ ও সাধ্যের সমন্বয় ঘটিয়ে পছন্দের কাপড় কিনতে হীমশীম খেতে হচ্ছে ক্রেতাদের। কাপড় কিনতে আসা হালিমা বেগম বলেন, মেয়েটির জন্য  সাধ্যের মধ্যে থাকা যে কাপড় পছন্দ করেছি- সে এটি পরবে না। তার পছন্দ অন্য পোশাক। কিন্তু বিক্রেতার আকাশ ছোঁয়া দাম চাওয়ায় হতাশ। মেয়েকেও সুবোধ দিতে পারছি না আবার ছেলেটি তাকিয়ে আছে অন্য পোকাশের দিকে।

কাপড় ব্যবসায়ী আজাদ উদ্দিন বলেন, এখনো বেচাকেনা সেভাবে হচ্ছে না। আমাদের যে লক্ষ্যছিল সেটা পুরণ হবে বলে মনে হয় না। এখনো ক্রেতাদের তেমন উপস্থিতি নেই। যার কারণে কিছুটা হলেও শংকিত রয়েছি। তিনি বলেন, কাপড় ব্যবসায়ীরা ঈদকে সামনে রেখে কোটি কোটি টাকার হাট করেছেন। এখন যে কাপড় যদি বিক্রি করতে না পারেন তাহলে অনেকেরই অবস্থা বেহাল হয়ে পড়বে।

 

A+ A-
Print Friendly, PDF & Email

সর্বশেষ সংবাদ

কবি আল মাহমুদ আর নেই

বিয়ানীবাজার-চন্দরপুর সড়কে মাইক্রোবাসের ধাক্কায় অটোরিকশা খাদে, চালক গুরুতর আহত

গোলাপগঞ্জে মরহুম ইশতিয়াক আহমদ চৌধুরী স্মরণে ফুটবল টুর্নামেন্ট'র উদ্বোধন

গোলাপগঞ্জে গাঁজাসহ আটক ২

বিয়ানীবাজারের শেওলায় বৈদ্যুতিক খুঁটিতে জোড়াতালি, দুর্ঘটনার আশঙ্কা

একুশে স্মৃতি গোল্ড অ্যাওয়ার্ডে মনোনীত হয়েছেন বিয়ানীবাজারের সন্তান খালেদ

ঘোষণাঃ