২০শে অক্টোবর, ২০১৮ ইং | ৫ই কার্তিক, ১৪২৫ বঙ্গাব্দ

বিয়ানীবাজারে জমে উঠেছে ঈদবাজার

https://i0.wp.com/beanibazarnews24.com/wp-content/uploads/2018/06/EID.jpg?resize=720%2C395

রমজান শেষ হবে আর দিন দশেক পর। এর মধ্যে ঈদের আনন্দ ছড়িয়ে পড়ছে সর্বত্র। বিশেষ করে ঈদকে সামনে রেখে বিভিন্ন মার্কেট ও শপিং মলে সব বয়সী ক্রেতাদের ভীড় বেড়ে গেছে।ঈদে চাই নতুন কাপড়। তরুণীরা বিভিন্ন ডিজাইনের থ্রিপিছ আর তরুণদের পছন্দ পাঞ্জাবী, ফতোয়া কিংবা শার্ট।

কয়েকদিন আগেও ক্রেতার আসায় বসে থাকা দোকানিদের এখন বিশ্রাম নেয়ার সুযোগ নেই। পুরুষ-মহিলাদের পাশাপাশি ছোট্টমনিরা এসেছে ঈদের কেনাকাটা করতে। তবে বিশেষ করে তরুণী ক্রেতাদের ভীড় পৌরশহরের সবগুলো মার্কেট ও মলে লক্ষণীয় ছিল।

গত ১৭ রমজান থেকে পৌরশহরের মার্কেটগুলোতে ক্রেতা সমাগম বাড়তে থাকে। ১৯ রমজান রাত ২টা পর্যন্ত শহরের মার্কেটগুলো খোলা ছিল। আজ ২০ রমজান বুধবার মার্কেটে ক্রেতাদের ভীড় গতকালকের চেয়ে বেশি রয়েছে বলে জানালেন কাপড় ব্যবসায় শামীম উদ্দিন। তিনি বলেন, এখন মার্কেটের কাপড়ের দোকানের ক্রেতাদের ভীড় বেশি। কাপড় কেনা শেষ হলে জুতা ও জুয়েলারি শপগুলোতে ভীড় বাড়বে। তিনি বলেন, এবারের ঈদ গরমের মধ্যে হবে। সেজন্য ফ্যাশন হাউজগুলো সুতি, লিলেন, জর্জেটসহ বিভিন্ন রঙের আরাম দায়ক পোশাক বাজারে এনেছে।

তিনি বলেন, বাজারে দেশী পোশাকে পাশাপাশি বিদেশী পোশাক রয়েছে। তরুণীদের পছন্দ ভারতীয় ফ্যাশন হাউসের তৈরীর বিভিন্ন নামের থ্রিপিছ। দামও ক্রেতাদের নাগালের মধ্যে রয়েছে।

ঈদের দিনকে বর্ণিল ও আনন্দদায়ক করতে কাপড়ের দোকানে মূল ভীড়। স্বাদ ও সাধ্যের সমন্বয় ঘটিয়ে পছন্দের কাপড় কিনতে হীমশীম খেতে হচ্ছে ক্রেতাদের। কাপড় কিনতে আসা হালিমা বেগম বলেন, মেয়েটির জন্য  সাধ্যের মধ্যে থাকা যে কাপড় পছন্দ করেছি- সে এটি পরবে না। তার পছন্দ অন্য পোশাক। কিন্তু বিক্রেতার আকাশ ছোঁয়া দাম চাওয়ায় হতাশ। মেয়েকেও সুবোধ দিতে পারছি না আবার ছেলেটি তাকিয়ে আছে অন্য পোকাশের দিকে।

কাপড় ব্যবসায়ী আজাদ উদ্দিন বলেন, এখনো বেচাকেনা সেভাবে হচ্ছে না। আমাদের যে লক্ষ্যছিল সেটা পুরণ হবে বলে মনে হয় না। এখনো ক্রেতাদের তেমন উপস্থিতি নেই। যার কারণে কিছুটা হলেও শংকিত রয়েছি। তিনি বলেন, কাপড় ব্যবসায়ীরা ঈদকে সামনে রেখে কোটি কোটি টাকার হাট করেছেন। এখন যে কাপড় যদি বিক্রি করতে না পারেন তাহলে অনেকেরই অবস্থা বেহাল হয়ে পড়বে।

 

A+ A-
Print Friendly, PDF & Email

সর্বশেষ সংবাদ

বাংলাদেশ-জিম্বাবুয়ে সিরিজে লাইম লাইটে থাকবে যারা

দীর্ঘ ৫ বছর বন্ধ থাকার পর চান্দগ্রাম-বড়লেখা-কুলাউড়া সড়কে মিনিবাস সার্ভিস শুরু

অস্ট্রেলিয়ায় বাংলাদেশি চিকিৎসকদের পাশে কানাইঘাটের ডা. রেজা আলী

৩৮৭ কোটি টাকা ব্যয়ে সংস্কার হবে সিলেট ওসমানী বিমানবন্দর

দাবি আদায় না হলে ২৮ ও ২৯ অক্টোবর সিলেটে পরিবহন ধর্মঘট

কাল থেকে শুরু হচ্ছে জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে সিরিজ

ঘোষণাঃ